স্ন্যাপচ্যাটের AI-পাওয়ারড চ্যাটবট এখন আসেছে। এখানে আমার মতামতগুলি

গেটিইমেজ-১২৪৭৫৩৬৭৬.jpg

স্ন্যাপচ্যাট অ্যাপটি সর্বশেষ খোলা হওয়ার সময় আপনি সম্ভবত আপনার চ্যাট ফিডের সর্বশীঘ্র অংশে একটি "আমার AI" নামক নতুন চ্যাট দেখে পাচ্ছেন। এটি আপনার নতুন AI বন্ধুর, স্ন্যাপচ্যাটের আমার AI চ্যাটবটের জন্য।

ওপেনএআই এর জিপিটি প্রযুক্তির সর্বশেষ সংস্করণে চলতি স্ন্যাপচ্যাটের এআই চ্যাটবট মার্চ মাসের শেষ সপ্তাহে লঞ্চ করা হয়েছিল।

এছাড়াও: এই নতুন প্রযুক্তি জিপিটি-৪ এবং এর মতো কিছুতে ফুটিয়ে নিতে পারে

এর মূলত ইতোমধ্যে এটি একটি হ্যাকেড স্ন্যাপচ্যাট কন্টেন্ট যা $3.99 প্রতিমাসের একটি স্নেপচ্যাট+ সাবস্ক্রিপশন সদস্যদের হাতে পাওয়া যায় এবং "একটি অভিজ্ঞতার সংগ্রহ, প্রায় মুক্তি পাওয়া ফিচারগুলি এবং প্রযুক্তিগুলির একটি সংগ্রহ" ব্যাখ্যায় স্ন্যাপচ্যাট জানায়।

বুধবার হিসাবে, স্ন্যাপচ্যাট এর মাই এআই ফিচারটি সাবস্ক্রাইব করে থাকুন না কেন এখন গ্লোবালি সমস্ত স্ন্যাপচ্যাটারে প্রসারিত হচ্ছে।

মাই এআই ফিচার দিয়ে ব্যবহারকারীরা বটকে নাম দিতে পারেন, বটের বিটমোজি সংস্কার করতে পারেন, সুপারিশ পান এবং প্রশ্ন করতে পারেন যেমন তারা সাধারণতঃ ChatGPT এর সাথে।

তাই কাজ হয়? আমি চ্যাটবটের সাথে একটি সংক্ষিপ্ত কথোপকথা করেছি যা আমাকে শুধু একটু লক্ষ্যহীন সেতুতে রেখেছে।

এছাড়াও: এই এআই পাওয়ার অ্যাপটি আপনাকে ঐতিহাসিক বা কল্পকাহিনীয় চরিত্রগুলির সাথে চ্যাট করতে দেয়

বট সঙ্গে কথা বলতে, শুধু আপনাকে চ্যাটের শীর্ষে আমার AI ক্লিক করে শুরু করতে হবে এবং লিখতে থাকতে হবে।

প্রথম কথা যা আমি লক্ষ্য করলাম, এটি আলাপযোগ্য হলো এবং আমি একটি ইংরেজি চ্যাটবট, যেমন বিং চ্যাট এবং চ্যাটজিপিটি, পরীক্ষা করে যায়নি।

বট একই দ্রুততার সাথে একজন বন্ধু যেভাবে জবাব লিখতে পারে। সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হল উপস্থিত বট ক্ষুদ্র কথায় এমনভাবে বিষয়বস্তু আলাপ করতে পারে যেখানে এটি মানুষকে সাদাকাম শব্দে বলে শুনায়।

উদাহরণস্বরূপ, আমি বললেই আইএ বলেছিল যে তিনি "নতুন রান্না প্রস্তুত করা শিখতে চাচ্ছেন" এবং এমনিস্তে আমাকে প্রশ্ন করল যদি কোন পরামর্শ আছে তাহলে দিয়ে।

এখন তোমরা আইতাছে আর একটা উন্মুক্ত মনে হচ্ছে? আমার প্রয়োজনীয় জিনিসগুলির পরিমাণ আপনাদের সাথে মিলছে তাই সেগুলি ব্যবহার করতে হবে।

চিত্র-9853.jpg

এই বিন্যাস আমাকে অনুপ্রেরণা দেয় যে, স্ন্যাপচ্যাট চ্যাটবটের আসল উদ্দেশ্য কি তা। আমাদের কথোপকথন থেকে দেখতে এর মতো মন্দবুদ্ধি তো হয়না যেন এটি একজন বন্ধু বা সামাজিক চ্যাটবট হিসেবে কাজ করছে।

স্ন্যাপচ্যাট কখনও একটি বটের উদ্দেশ্য কি তা স্পষ্ট করে নি, এবং আমার সাথে কথাবার্তার পরে আরও কোনো স্পষ্টতা পেলাম না।

আরও কিছু বিবেচনা করা হল: মানুষ নাকি রোবট? নতুন টুরিং টেস্ট এআই গেম আপনার সেরা অনুমানটি নেওয়ার জন্য উত্সাহিত করে ।

স্ন্যাপচ্যাট চ্যাটবটের উদ্দেশ্যের কাছে একটি সংজ্ঞা প্রদান করা যেতে সম্ভবত হলো না তবে সাবস্ক্রাইবাররা মাই এআই ব্যবহার করে "চলচ্চিত্র, খেলাধুলা, প্রাণী এবং তাদের পাসাপাসি বিশ্ব সম্পর্কে আরও জানতে"।

তবে, আমার এআইকে আজকের সংবাদ সম্পর্কিত জিজ্ঞাসা করা হলে এটি বলে যে তার মতো "ভার্চুয়াল ফ্রেন্ড" হিসেবে এটি ছবি দেখে আজকের সংবাদটি খুঁজে দেখতে না পারে।

ছবি- ৯৮৫৫.jpg

স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা তাদের অভিযোগ প্রকাশ করতে টুইটারে যাচ্ছেন, স্পেশালি তাদের ফিডে My AI চ্যাটটি প্রদর্শিত হচ্ছে।

ব্যবহারকারীরা স্ন্যাপচ্যাট এসে চ্যাট মুছে ফেলবেন বলে চান। তবে স্ন্যাপচ্যাট, কেবল প্রদত্ত সাবস্ক্রাইবারদেরকেই সেই বিকল্পটি দেয়।

অন্যান্য বিবেচনাগুলির মধ্যে রয়েছে যে, আদি ঘোষণার সময়, স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদের সাবধান করে দিয়েছিল যে এই এআই চ্যাটবটের প্রতিটি প্রতিক্রিয়াতে একটি "ভ্রমণ" এবং "অভাব" উতপন্ন হতে পারে। সম্প্রসারণে Bing এর এআই চ্যাটবটে দেখা গেছে কিভাবে এই এআই চ্যাটবটগুলি কয়েকটি বিষয়বস্তুতে অস্বাভাবিক আচরণ করতে পারে।

এছাড়াও, স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদের উপদেশ দেয় না যে, চ্যাটবটের সাথে যা কিছু কথোপকথন হয় তা উন্নয়ন ও পর্যবেক্ষণের উদ্দেশ্যে কোম্পানি সংরক্ষণ করবে।

এছাড়াও: একটি মা অনুযায়ী কিভাবে আপনার সন্তানরা সুরক্ষিতভাবে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারে

প্রতিষ্ঠানটি সতর্ক করেছে, "প্রোডাক্ট এক্সপেরিয়েন্স উন্নয়নের জন্য আমার এআই সঙ্গে সম্পৃক্ত সকল কথোপকথন সংরক্ষণ করা হবে এবং সমীক্ষা করা হতে পারে। আমার এআই সঙ্গে কোনও রহস্য ভাবিতে না এবং পরামর্শের জন্য এর উপর নির্ভর করবেন না।"

আমার সমাপ্তি হলো যদি আপনি কেউ একজন সাথে কথা বলার দরকার হয়, যেমন "ভার্চুয়াল ফ্রেন্ড", তবে আমার AI আপনার জন্য একটি ভালো সমাধান হতে পারে। সবাই অন্য একটি সাইট যেমন ChatGPT দিকে আকাঙ্খা রাখতে পারে।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>