২০২৩ সালে মন জুড়ানো ৩০টি চ্যাটজিপিটি বিকল্প (ফ্রি এবং পেইড)

এআই-যুদ্ধ-চ্যাটজিপিটি-বিকল্পসমূহ (১).পিএনজি

ChatGPT চমৎকার, কোড, গল্প তৈরি এবং মজার কবিতা, গান, নিবন্ধ এবং আরো অবিশ্বাস্য ফলাফল উত্পন্ন করে। আরও বৈশিষ্ট্যসম্পন্ন ChatGPT এর জন্য অন্যান্য বিকল্প খুঁজছেন? পাঁচানলে আপনি ভাগ্যবান!

পুরাতন চ্যাটজিপিটি প্রতিক্রিয়া, ডাউনটাইম বা আরও বেশি কার্যকারিতা অনুভব করছেন? আসুন আপনার সংলাপমূলক এআই অভিজ্ঞতা উন্নয়ন করি।

প্রযুক্তি উন্নয়নের সাথে সাথে বিভিন্ন ধরণের টেকসই ব্যবহৃত তুলনা করার জন্য অনেকগুলি চ্যাটজিপিটি-র মতো সাধন উদ্ভূত হয়েছে। কিন্তু চিন্তা না করুন; আমরা বিভিন্ন ব্যবহারের জন্য শীর্ষ বিকল্পগুলি গবেষণা করেছি, যেমন: টেকসট তৈরি করা, অনুসন্ধান, কোডিং এবং চিত্রসম্পর্কিত। আমাদের মূল্যায়নগুলি লাভ, বৈশিষ্ট্য, সীমাবদ্ধতা এবং তুলনাগুলি শাখাভাগে ধারণ করে।

২০২৩ সালে মন ভরা যেসব ChatGPT এলার্নাটিভ থাকবে, সেগুলি ক্যাটাগরি ভিত্তিকভাবে একটি উন্মাদ ভ্রমণের জন্য সজ্জিত আছে - চলো ভ্রমণ করি!

কেন চ্যাটজিপিটি এলার্নাটিভ ব্যবহার করা উচিত?

শহরের কথার বিষয় হিসাবে এবং অবিশ্বাস্য একটি সরঞ্জাম হিসাবে হওয়া পর্যন্ত, ChatGPT এর নিজস্ব সীমাবদ্ধতা রয়েছে:

  1. চ্যাটজিপিটি রিয়েল-টাইম ডেটা তৈরি করতে পারে না কারণ এটি ২০২১ এর আগে এবং তার ডেটা উপস্থাপন করা হয়েছে।
  2. এটি চিত্র কিংবা একটি পরিসংখ্যান জেনারেট করতে পারে না।
  3. তাছাড়া এটি ভয়েস কমান্ড নেওয়া বা ভয়েস উত্তর জেনারেট করতে পারে না।
  4. ভারী ট্রাফিকের কারণে, অনেক সময় আপনি যখন চ্যাটজিপিটি এক্সেস করতে চাচ্ছেন, তখন এটি একটি ত্রুটি মেসেজ দেখাবে যা বলবে যে চ্যাটজিপিটি ক্ষমতার সীমায় গিয়েছে বা ডাউন হয়েছে।
  5. অনেকগুলি অ্যাড-অন যেমন Gmail, Twitter, Instagram ইত্যাদির চারগুলি সংযোগ চ্যাটজিপিটি ব্যবহার করলে উপলব্ধ নেই।
  6. চ্যাটজিপিটি প্লাস $20/মাস, যা সবার জন্য প্রযোজ্য নয়। চ্যাটজিপিটি প্লাস এবং এর বৈশিষ্ট্যসমূহ সম্পর্কে আরও জানুন।

এবং বিনা কারণে, ChatGPT এর বিকল্পগুলি চিত্রময় হয়।

গভীরে লাফিয়ে যাওয়ার জন্য প্রস্তুত?

বা এখন সেরা ChatGPT এর বিকল্প ব্যবহার করুন!

সাইটি ChatGPT এর বিকল্প সেরা ৩০টি যা আপনার মন বিস্ফোরণ দেবে  

আপনার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে, আমরা এই ব্লগে নিম্নোক্ত ৩০টি শীর্ষ ChatGPT বিকল্প নিয়ে আলোচনা করেছি:

  1. চাটসনিক
  2. ওপেনএআই প্লেগ্রাউন্ড
  3. জাস্পার চ্যাট
  4. বার্ড এআই
  5. ল্যাম্ডা (ডায়ালগ অ্যাপ্লিকেশনের জন্য ভাষা মডেল)
  6. সোক্রেটিক
  7. বিং এআই
  8. ডায়ালোজি জিপিটি
  9. মেগাট্রন-টিউরিং ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ জেনারেশন
  10.  ওপেরা তে চাটসনিক
  11.  নেভাএআই
  12.  ট্যাবনাইন
  13.  আমাজন কোডহুইস্পারার
  14.  এলসা স্পিকস
  15.  ব্লুম
  16.  ডিপএল রাইট
  17.  ইউচ্যাট
  18.  পারপ্লেক্সিটি
  19.  এলিসিট
  20.  চিঞ্চিলা
  21.  রেপলিকা
  22.  ক্যারেক্টার এআই
  23.  পো বাই কুওরা
  24.  চাটসল্যাক বট
  25.  কোগ্রাম
  26.  অটার
  27.  বটসনিক
  28.  এলএলএমএ মেটা দ্বারা
  29.  ইলন মাস্ক দ্বারা ডিপমাইন্ডের চ্যাট জিপিটি বিকল্প

এখানে উপরোক্ত পেইড এবং ফ্রি চ্যাটজিপিটি বিকল্পগুলি বিস্তারিতে দেখা যাক ...

লেখার জন্য চ্যাটজিপিটির বিকল্প

কনটেন্ট তৈরির জন্য একটি উন্নয়ন সুবিধার জন্য নির্বাচন করার সঠিক সময় ChatGPT ভিন্নতমূলক অকল্পনা একটি ক্লাসিক সমস্যার মতো যা সমস্ত ব্যক্তিগত পছন্দের বিষয়।

প্ল্যাটফর্মের সকলকে আলাদা আদমশুমার সুবিধা ও দুর্বলতা রয়েছে। সেই সুবিধা ও দুর্বলতা চিন্তা করে সেরা নির্ধারণটি নিতে আপনি এই চ্যাটজিপিটির বিকল্পগুলি বিবেচনা করতে পারেন:

চ্যাটসনিক

চ্যাটসনিক বাই রাইটসনিক আপনার সকল সংলগ্ন এআই সমস্যার শেষ সমাধান। জিপিটি-৪ দ্বারা চালিত এই চ্যাটসনিক চ্যাটজিপিটির সীমাবদ্ধতা সমাধান করতে ডিজাইন করা হয়, এটি রেল-টাইম ডেটা, ইমেজ, ভয়েস সার্চ সহ সমস্ত কন্টেন্ট ক্রিয়েশন ক্ষমতাসমূহ সরবরাহ করে। চ্যাটসনিকের লঞ্চিং থেকে এর জন্য এখন গুগল তে বিশ্বব্যাপীভাবে "চ্যাটজিপিটির সেরা বিকল্প" জায়গায় র‌্যাংকিং করা হচ্ছে।

সেজসম্পন্নের জ্ঞান, থেরাপিস্টের সম্ভাষণ দক্ষতা, স্ট্যান্ড-আপ কমেডিয়ানের সুখবর্ণ বুদ্ধিমানতা, ডেটা বিজ্ঞানীর সমস্যা সমাধানের দক্ষতা এবং একজন উপন্যাসকার সৃজনশীলতা অধিকৃত করে, ChatGPT মতো অত্যাধুনিক AI হিসাবে Chatsonic। উপরিতলে, এটি কখনই নির্বোধ হয় না, সম্প্রচার ভাবনা ছেড়ে দেয় না এবং বিপদজনক স্বচ্ছতা নিয়ন্ত্রণ করে।

চ্যাটসনিক সঙ্গে সম্ভাবনাগুলি অসীম।

চ্যাটসনিকের প্রধান বৈশিষ্ট্যগুলি দেখা যাক

  1. মতবাদ বিষয়ক বাস্তবসম্পন্ন পাঠ্য লিখুন। চ্যাটসনিক গুগল নলেজ গ্রাফ এর সাথে মিশে কাজ করে, যাতে যেকোনো বিষয়ে অপ্রাসঙ্গিক এবং ট্রেন্ডিং কন্টেন্ট উন্নয়ন করা যায়।
  2. আপনার এআই চ্যাট অভিজ্ঞতার জন্য পার্সোনা মোড ব্যবহার করুন। আপনি অনুবাদক, ইন্টারভিউয়ার, ট্রাভেল গাইড, প্রেরণাদায়ক কোচ, স্ট্যান্ড-আপ কমেডিয়ান এবং অনেক আরো পরিচিত 13+ পার্সোনা সঙ্গে চ্যাট করতে পারেন।
  3. চ্যাটসনিক ড্যাশবোর্ডে স্থিত দুটি পৃথক মডেল - স্থির ছিটকানো এবং ডালি-ই ব্যবহার করে পাঠকের টেক্সটকে সুন্দর এবং অনন্য AI চিত্রে রূপান্তর করুন।
  4. এই ওয়েবসাইট চ্যাটজি-পি-টির মতো, সির বা গুগল এসিস্ট্যান্টের মতো উত্তরগুলি পঠনযোগ্য, কিন্তু কেবল কন্যা না হয়ে ভয়েস কমান্ড উপস্থাপন করা জানে।
  5. চ্যাট জিপিটি মতো মেমোরি যা কথোপকথন, ভয়স এবং ভাষার টোন মনে রাখে। সকল আপনার কথোপকথন বিনা ভুলেই সংরক্ষিত থাকবে কোন আরও সাহায্য প্রয়োজনের জন্য।
  6. চ্যাটজনিক এপিআই একটি জিপিটি-৪ প্রযুক্তিসম্পন্ন এপিআই যা চ্যাটজিপিটি সুবিধাসম্পন্ন এবং অতিকেদ্রিত। চ্যাটসনিক এপিআই একটি মস্ত ব্যবহারকারী অভিজ্ঞতা উপহার করতে সহায়তা করে এবং আপনাকে আপনার বিদ্যমান সফটওয়্যার সাথে সম্পৃক্ত করতে দ্রুততার সাথে সেটা করার অনুমতি দেয়।
    (সহজে চ্যাটজনিক এপিআই ব্যবহার করে টাকা উপার্জন শিখুন)
  7. চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন আপনাকে সাধারণ এআই সম্প্রদায়ের প্রযুক্তিসম্পন্নতা ব্যবহার করে ওয়েবের যেকোন জায়গায় এটি ব্যবহার করার সুবিধা দেয়। আপনি জিমেইল থ্রেডগুলি সংক্ষিপ্তভাবে উল্লেখ করতে, লিংকডইন এবং টুইটারে পোস্ট করতে পারেন এবং ওয়েবের একটি ব্লগ থেকে সম্প্রসারণ করতে সামাজিক পোস্ট তৈরি করতে পারেন। চ্যাটজিপিটির মতো ক্রোম এক্সটেনশন আপনার ব্যক্তিগত সহায়তা হিসাবে সংজ্ঞায়িত হয়।
    (চ্যাটসনিক ক্রোম এক্সটেনশনের বেস্ট ইউজ কেসগুলি দেখুন)
  8. আপনি যখন আপনার মাঝে বা পথে থাকেন, Chatsonic এ প্রবেশ করতে পারেন। এ্যানড্রয়েডের Chatsonic অ্যাপটি এমনই হলো ChatGPT - ব্যবহার করা সহজ এবং Chatsonic এর সকল বৈশিষ্ট্য সমর্থন করে। এই অ্যাপটি সেসময় দরকার যখন আপনি আপনার ল্যাপটপ খোলার পরিকল্পনা নেই তবে কাজ সম্পূর্ণ করতে হবে।
  9. একইভাবে যেমন আইপি আরএমে চ্যাটজিপিটি প্রম্পটসমূহের জন্য একটি লাইব্রেরি রয়েছে, তেমনি চ্যাটসনিকের প্রম্পট মার্কেটপ্লেস বিনামূল্যে বিস্তৃত চ্যাটজিপিটি সমূহ অফার করে। এটি ব্যবহার করতে আপনাকে কোন এক্সটেনশন ডাউনলোড করতে বা একটি অতিরিক্ত মূল্য পরিশোধ করতে হবে না।
  10.  ব্রান্ড এবং ব্যবসায়ের গ্রাহক অভিজ্ঞতা উন্নয়ন করতে চাইলে, Chatsonic একটি ঘোষণা করেছে Botsonic। Botsonic হল একটি নো-কোড এআই চ্যাটবট বিল্ডার যা ব্র্যান্ড এবং ব্যবসায়ের জ্ঞান তথ্য পাওয়ার জন্য গ্রাহকদের নিজস্ব ডেটা এবং জ্ঞানভিত্তিক ChatGPT শিক্ষা দিয়ে # 1 কাস্টমাইজড গ্রাহক অভিজ্ঞতা উপলব্ধ করে।

এই ফ্রি চ্যাটজিপিটি ব্যবহার করে দেখুন

আপনি চ্যাটসোনিক বহুমুখী ব্যবহার করতে পারেন। কিভাবে চ্যাটজিপিটি ব্যবহার করতে হবে তা আরও অন্বেষণ করুন?

তাছাড়া, বিভিন্ন পরিস্থিতি এবং ব্যবহারের জন্য 215+ চ্যাটজিপিটি প্রম্পটসমূহ দেখে নাও। তুমি এটি কী করে কপি এন্ড পেস্ট করে চ্যাটজিপিটি বা চ্যাটসনিকে ব্যবহার করতে পারো এবং অদ্ভুত উত্তর উত্পন্ন করতে পারো।

চ্যাটসনিক মূল্যবোধক

ক্যাটসনিক মোবাইল এপ ফ্রি ট্রায়াল এবং লঙ্গ ফর্ম পেইড প্ল্যান এর মাধ্যমে রাইটসনিকে উপলব্ধ। পরীক্ষার জন্য সাইন আপ করলে আপনি ১০,০০০ টি ফ্রি প্রিমিয়াম শব্দ পাবেন। ক্যাটসনিক দিয়ে আপনি অবশ্যই আপনার বর্তমান শব্দ ব্যালেন্স ব্যবহার করতে পারবেন যদি আপনি আরও শব্দ তৈরি করতে চান।

আরোও, আপনি যদি প্রিমিয়াম পরিকল্পনার জন্য যাওয়া চান, তারা $19/মাস হতে শুরু হয়, যা আপনাকে মাসে 100,000 প্রিমিয়াম শব্দ দেবে।

এটি কি টপ চ্যাট জিপিটি এর জন্য Chatsonic কে অন্যান্য বিকল্প গুলির মধ্যে সেরা হিসাবে উঠে যাওয়া না হল?

এর বিষয়ে আরও জানতে, Writesonic এর মূল্য পরিকল্পনা দেখুন!

ব্যবহারকারীদের থেকে শুনুন

চ্যাটসনিক ইতিমধ্যে অলপের মধ্যে অনেকের হৃদয় জয় করেছে। আসুন দেখি ব্যবহারকারীরা কী বলছেন।

চ্যাটসসনিক এমনকি Make Use Of, Analytics India Mag, India Today, Indian Express এবং Exchange4media এর মতো জনপ্রিয় প্রচ্ছদ মাধ্যমেও উল্লেখ করা হয়েছে।

চ্যাটজিপিটি বনাম চ্যাটসনিক: কি চ্যাটসনিক প্রকৃতপক্ষে ভাল চ্যাটজিপিটি বিকল্প?

চ্যাটসনিক এবং চ্যাটজিপিটি দুটি এআই টুল, যা ইন্টারনেটে ছড়িয়ে উঠছে।
তবে আপনি যদি এখনও চিন্তা করছেন কিভাবে চ্যাটসনিক চ্যাটজিপিটি থেকে বিভিন্ন, তবে আসুন আমরা কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাকে দ্রুতগতি করে দেই:

১। গুগলের নলেজ গ্রাফ - চ্যাটসনিক গুগলের সমর্থন পেয়েছে, তাই এর মাধ্যমে আধুনিক এবং প্রাসঙ্গিক তথ্য উৎপন্ন করতে পারে। তবে, চ্যাটজিপিটি এর নেই।

২। স্থিতিশীল ছটফট এবং ডেল-এ সাথে ইন্টিগ্রেশন - চ্যাটজিপিটির কোনও এমন এআই আর্ট জেনারেশন ক্ষমতা নেই (কেবল প্রম্পট ছাড়া), কিন্তু চ্যাটসনিক আই আর্ট জেনারেশন মডেল স্থিতিশীল ছটফট এবং ডেল-এর মতো ব্যবহার করে চ্যাটে এআই ছবি উত্পন্ন করতে পারে।

৩। ব্যক্তি বাছাই - আপনি নির্দিষ্ট একটি ব্যক্তি সঙ্গে কথোপকথন করার জন্য ChatGPT-এ একটি প্রম্পট প্রদান করতে হবে, তবে Chatsonic এখন থেকে একটি কবি, অনুবাদক, ফিটনেস কোচ ইত্যাদির তালিকা রয়েছে। কেবলমাত্র একটি ব্যক্তি নির্বাচন করুন এবং চ্যাটিং শুরু করুন।

ফ্রি তে চ্যাটসনিক এ সাইন আপ করুন!

ওপেনএআই প্লেগ্রাউন্ড

এই চ্যাটজিপিটি এলার্নাটিভটি চ্যাটজিপিটির সংস্করণের একটি ডেমো ভার্সন মতো। ওপেনএআই জিপিটি৩ এবং অন্যান্য মডেল সরবরাহ করে, তাই ব্যবহারকারীরা সহজেই পৃথক ব্যবহার কেস এক্সপেরিমেন্ট করতে পারে।

সাধারণ ব্যবহারকারীর জন্য ওপেনএআই প্লেগ্রাউন্ড প্রস্তুত করা হয় না, কিন্তু চ্যাটজিপিটি অ্যাক্সেস না পেলে এর উন্নয়নশীল ফাংশনগুলির স্বাদ পাওয়া যায়। ওয়েবে, এটি চ্যাটজিপিটির মতো কাজ করে এবং বিভিন্ন ভাষা মডেল দিয়ে ব্যবহারকারীদের পরীক্ষা করার সুযোগ দেয়।

আটপ্লে ব্যবহার করা সম্প্রসারণশীল, কারণ এটি তাপমাত্রা, ফ্রিকোয়েন্সি পেনাল্টি, টোকেন সংখ্যা, স্টপ সিকোয়েন্স ইত্যাদি ফাংশনস সহজে সেট করা যায়।

ওপেন-এআই-প্লেগ (2).পিএনজি

চলুন অ্যাই প্লেগ্রাউন্ডের প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেই:

  1. বিশাল নির্ভরযোগ্যতা এবং দ্রুততা।
  2. একেক ভাষা মডেল থেকে বিভিন্ন চয়ন করতে পারবেন।
  3. একটি সহজ সমন্বয়শীল ব্যবহার যা আপনি সহজে এক্সপেরিমেন্ট করতে পারেন।
স্ক্রীনশট (1).png

ওপেনএআই প্লেগ্রাউন্ডের মূল্যবান্ডিং

শুরুতে (একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে) ওপেনএআই ব্যবহার করা মুলতবি ফ্রি, কিন্তু আপনার ব্যবহার যদি বেশি হয় তবে আপনাকে প্রিমিয়াম সাবস্ক্রিপশনের জন্য অপশন নেওয়া লাগবে।

ওপেনএআই লাখ লাখ ডেটা এর উপর প্রশিক্ষিত এবং অত্যন্ত ভাল। নিশ্চই, আপনি এটিকে পরীক্ষা করতে পারেন এবং কিভাবে কাজ করে সেটি দেখতে পারেন, তবে শেষ পর্যন্ত, আপনার প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার জন্য আপনাকে একটি সমাধান প্রয়োজন, যা বিপরীত প্রশ্নের চারপাশে না গুঁড়ি দিয়ে অথবা প্রম্পটগুলি কী হবে বোঝার চেষ্টা করার দরকার না। এবং সেখানে চ্যাটসনিক এবং রাইটসনিক সহায়তা করতে পারে!

জাসপার চ্যাট

জাস্পার হল একটি একত্রিত AI লেখা সফটওয়্যার যা চ্যাটজিপিটির একটি উপস্থিতির প্রতিস্থাপক। পূর্বে জার্ভিস নামেও পরিচিত, এটি রাইটসনিক সহ মার্কেট করা সবচেয়ে ব্যবহৃত একটি AI লেখা টুল এর মধ্যে অন্যতম একটি। এটি কম সময়ে উচ্চ মানের সামগ্রী উৎপাদন করতে চাইমুখ কোম্পানির জন্য প্রয়োজনীয়।

জাস্পার চ্যাট, যার উদ্ভাবক জাস্পার, একটি নতুন চ্যাট ইন্টারফেস যা কণ্টেন্ট তৈরি করতে সহায়তা করে। সর্বশেষ প্রযুক্তি সহযোগিতা দিয়ে গড় পণ্য উৎপাদনে সাহায্য করে।

স্ক্রিনশট4.png

জাস্পার চ্যাট এর প্রধান বৈশিষ্ট্যগুলি নিচে দেখা যাকঃ

  1. সম্মাননার ক্ষমতা সম্পর্কিত জিজ্ঞাসা উত্তর করতে সক্ষম। জ্যাস্পার এপ্লিকেশনটি ২০২১ এবং তার আগের বছরগুলো থেকে বেশি বিষয়বস্তুর উপর প্রশিক্ষণ পেয়েছে। সুতরাং এটি ঐতিহ্য সম্পর্কিত তথ্য দেতে সক্ষম।
  2. ChatGPT এর মতো ইন্টারফেস। একটি সহজ ব্যবহারকারী ইন্টারফেস ব্যবহারকারীদের একটি চ্যাটিং ইন্টারফেসের সাথে সম্পূর্ণ অ্যাক্সেস দেয়।
  3. অবিরত সংলাপ সম্ভব। জ্যাস্পার চ্যাট, আপনার কথোপকথনগুলো মনে রাখতে পারে এবং আপনার চ্যাটগুলির প্রেক্ষাপট উন্নয়ন করে।
Jasper-Chat (1).png

জাসপার চ্যাটের মূল্য নির্ধারণ

তবে, চ্যাটসনিকের মতো, জাসপার চ্যাট আপনাকে তথ্যপূর্ণ, আধুনিক বিষয়বস্তু, ব্যক্তিত্ব নির্বাচন, কথার আদেশ, ডিজিটাল কলা উৎপন্ন করতে পারে না এবং এপিআই অ্যাক্সেস প্রদান করতে পারে না। আপনার প্রয়োজনীয়তা উপস্থিতি ভিত্তিতে কে ভালো তা জানতে লিখেসনিক বনাম জার্ভিসের একটি বিস্তারিত তুলনা দেখুন।

গুগল দ্বারা চ্যাটজিপিটির বিকল্পসমূহ

সম্পূর্ণ কথাটি ইংরেজিতেই পাঠানো হল। আবারও দিন আসছে, এর বাংলা ভাষান্তর দেওয়া হল।

এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ তালিকাটি দেওয়া হল:

Bard AI

গুগলের সর্বনতম, বিপ্রবীণ এআই-পাওয়ারড চ্যাটবট, যেমন ChatGPT, Bard AI, সেটি তাদের বর্তমান LaMDA এআই প্ল্যাটফর্মের সাথে উন্নয়ন করা হয়; এটি একটি পরীক্ষামূলক কথোপকথন এআই সেবা যা বলে দেওয়া হয় যে এটি এ আই জগতে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলবে।

ল্যাম্ডা হলো বার্ডের প্রাকৃতিক ভাষা প্রক্রিয়া সম্প্রসারণ সম্পর্কে উন্নয়ন করে, এটি ব্যবহারকারী ইনপুট বোঝার এবং উত্তর দেওয়ার জন্য প্রাসঙ্গিকতা সহ বেশি নির্ভরযোগ্যভাবে করে, একটি নির্দিষ্ট বছরের উপর তথ্যের সীমাবদ্ধতা সরবরাহ করা সীমাবদ্ধতা অপসারণ করে।

আসুন দেখা করুক বার্ড এআইর মুখ্য বৈশিষ্ট্যগুলি:

  1. গুগল দাবি করে, বার্ড টেক্সট উৎপাদন করতে এবং প্রশ্ন উত্তর করতে পারে।
  2. এর জ্ঞান কোন নির্দিষ্ট বছরের মধ্যের সীমাবদ্ধ নয়।
  3. গুগলের এই নতুন সংলাপমূলক এআই চ্যাটবট প্রকল্পও সংক্ষিপ্তভাবে টেক্সট সংক্ষিপ্ত করতে সক্ষম।

Bard AI এর মূল্য

এটি একটি পরীক্ষামূলক প্রকল্প তাই গুগল এখনো মূল্য ঘোষণা করেনি। এর ব্যবহার সীমিত পরীক্ষার জন্য ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে উপলব্ধ আছে এবং আগামী বছরে আরও প্রচলিত হবে।

চিত্র-১০৮ (১).পিএনজি

চ্যাটজিপিটি বনাম গুগল বার্ড

একটি এআই-চালিত চ্যাটবট ব্যবহার করতে ইচ্ছুক ব্যক্তিরা চ্যাটজিপিটি এবং বার্ড উভয়ই বিস্তারিত দেখতে পারেন। তাঁদের উভয়ই আলোচিত বৈশিষ্ট্য অনুযায়ী অনুভব করান, তবে বার্ড, টেক জায়েন্ট গুগলের সম্পর্ক থাকার কারণে বিশেষ ছাড় পাইয়ে থাকে।

গুগলের দারুন বাজার এবং প্রশস্ত সম্পদে উপরণত সুবিধাদিয়ে বার্ড কাটিং-এজ ভাষা মডেল এবং প্রযুক্তি অ্যাক্সেস করতে পারে এবং এতে অত্যন্ত নির্দিষ্ট পরিষেবা এবং ডেটা প্রদান করা যায়। যদি আপনি নির্ভরযোগ্য গ্রাহক সেবা বা শক্তিশালী বিশ্লেষণ খুঁজছেন তবে সুবিধাটি বিবেচনা করা যেতে পারে।

তবে, বার্ডটি এখনও উন্নয়নের অধীনে রয়েছে এবং এর ব্যবহারের কর্তব্যগুলি বা ভবিষ্যদ্বাণীগুলি সম্পর্কে এখনও কম পরিষ্কারতা রয়েছে। তবে, চ্যাটগিপিটির মতো একটি এআই সহ সম্পর্কিত একটি টুল আগত মার্কেটে উপলব্ধ এবং সর্বশেষ তথ্যের সমর্থনে গুগলের সাহায্য সহযোগিতা করে-চ্যাটসোনিক!

বার্ড এআইর চেয়ে কি সত্যিই চ্যাটসনিক একটি ভালো চ্যাটজিপিটি (ChatGPT) বিকল্প?
চ্যাটসনিক কেবলমাত্র চ্যাটজিপিটি এবং গুগলের শক্তি না, পাঁচশত+ টেমপ্লেট প্রকৃতি তৈরির জন্য সামগ্রী লাইব্রেরীও অন্যতম অফার করে। যদি আপনি মাস গুগল বার্ড এর অ্যাক্সেস জন্য অপেক্ষা করতে না চান এবং আপডেট হওয়া প্রতিক্রিয়া দেওয়া গুগল নলেজ গ্রাফ দিয়ে চ্যাটপি বিকল্প টেস্ট করার জন্য আগ্রহী, তবে চ্যাটসনিকে এখনই সাইন আপ করুন।

ল্যামডা (ডায়ালগ অ্যাপ্লিকেশনস জন্য ভাষা মডেল)

লাম্ডা Google দ্বারা উন্নয়িত একটি সুলভ চ্যাটজিপিটি বিকল্প। এটি 137 বিলিয়ন প্যারামিটার নিয়ে উন্নয়ন করা হয় এবং পাবলিকভাবে উপলব্ধ ওয়েব ডকুমেন্ট এবং ডায়ালগ ডেটা এর 1.56T শব্দে প্রি-ট্রেন করা হয়।

এলএমডিএ এনএলপি (প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ) বিশ্বে একটি বিপ্লব হিসাবে বিবেচিত হয়। এই বিপ্লবকারী মডেলটি তিনটি মেট্রিকে ফাইন-টিউন করা হয়: গুণমান, নিরাপত্তা এবং আধাপণা।

স্ক্রীনশট5.png

ওপেনএআই হতে সম্পূর্ণ শক্তিশালী কথোপকথন সিস্টেম লাম্ডা। এই সরঞ্জামটি প্রাকৃতিক ভাষায় ইনপুট নেওয়া এবং প্রতিক্রিয়া তৈরি করতে পারে যা প্রসঙ্গপূর্ণ, সঙ্গতিপূর্ণ এবং ন্যাচারাল। লাম্ডা একটি অনন্য সুযোগ সম্পন্ন যা প্রশ্নগুলির উত্তর দিতে সক্ষম এবং এটি চ্যাটজি পিটি এর একটি ভালো বিকল্প হিসাবে জানা হয়।

লামডা এর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখা যাকঃ

  1. লামডা সমস্তকিছু বুঝতে পারে এবং একটি বিস্তৃত বিষয়ের আলোচনা করতে পারে।
  2. এই মডেলটি 1.56 ট্রিলিয়ন শব্দ এবং 137 বিলিয়ন প্যারামিটার ব্যবহার করে এড়িয়ে আসা হয়েছে।
  3. ফাইন-টিউনিং ফেজে, লামডা উত্পাদন এবং শ্রেণীকরণ কাজ দুটো করার জন্য প্রশিক্ষিত হয়, যাতে সবচেয়ে প্রাসঙ্গিক, উত্তম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ উত্তর নিশ্চিত করার লক্ষ্য রইল।
লাএমডা.png

ল্যাম্ডা এর মূল্যবান দামকেতা

গুগলের এই এআই টেস্ট কিচেনে কিনা ল্যাম্ডা টেস্টিং এর জন্য উপলব্ধ। আপনাকে নিবন্ধন করতে হবে এবং অ্যানড্রয়েড বা আইওএস এর জন্য অ্যাপটি ডাউনলোড করতে লিস্টে যোগদান করতে হবে।

লাম্ডা অন্যান্য চ্যাটজি-পি-টি বিকল্পগুলির সমান্তরাল বৈশিষ্ট্য অধিকার নেই যেমন চ্যাটসনিক প্রদান করে। বিভিন্ন সমস্যার সামনেই লাম্ডা ব্যবহার করা কঠিন।

গুগল দ্বারা সোক্রেটিক

এটি অত্যন্ত শিশু-মনস্তবক!

সোক্রেটিক দিয়ে ছাত্ররা তাদের স্কুল জিজ্ঞাসা লিখে টাইপ করলে মানবমত জবাব পেতে পারেন এবং সুবিধার জন্য টিচিং লার্নিং নোটগুলি হাসির উপর আধারিত ছবিসহ ভাল ভাবে ব্যাখ্যা দেওয়া হয়।


এই অ্যাপটি এপ স্টোর এবং গুগল অ্যাপ স্টোর উভয়েই উপলব্ধ। এতে একটি বৈশিষ্ট্য রয়েছে যা শিশুদের যেকোনো কাজকে স্ক্যান করে তাদের উত্তরগুলি সাজানোও যায়। তবে এটি নির্দেশিত হবে না কি স্বয়ংক্রিয়ভাবে উপন্যাস বা গল্প লেখবে।

socratic 4.png

চলো দেখে নেই সোক্রেটিকের প্রধান বৈশিষ্ট্যগুলি:

  1. একটি প্রশ্ন দিলে উত্তর উৎপাদন করে
  2. উন্নয়নে সহায়তামূলক কিছু জ্যামিতি ব্যবহার করে উত্তর প্রদান করে
  3. এটি এ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় জন্যই একটি অ্যাপ্লিকেশন হিসাবে উপলব্ধ।
socratic 5.png

Socratic এর মূল্য নির্ধারণ

Socrates প্রতি মাসে প্রথম শিশুর জন্য $4.99 এবং পরবর্তী শিশু জন্য 50% মূল্যছাড়! এবং স্কুলের জন্য প্রতি স্কুল বছরের জন্য $99 অথবা একটি সম্পূর্ণ স্কুলের জন্য প্রতি মাসে শুধুমাত্র $99।

তার জন্য যেহেতু সোক্রাটিক বাচ্চাদের জন্য তৈরি করা হয়, তাই এটি কেবলমাত্র একটি সীমিত বৈশিষ্ট্যসমূহের সেট পরিবেশিত করে। এর বিপরীতে, চ্যাটসনিকে ব্যবসা, শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং আরও অনেক উপকারের ব্যবহার ক্ষেত্র রয়েছে।

মাইক্রোসফট দ্বারা চ্যাটজিপিটির বিকল্পগুলি

গুগলের মতো, কথোপকথনমূলক এআই সম্পর্কে মাইক্রোসফটও একটি শৃঙ্খলা এআই-পাওয়ারড মডেল দিয়ে পরীক্ষা করেছে। মাইক্রোসফট থেকে চ্যাটজিপিটি, এখানে কুশলতা সম্পর্কে চিন্তা করছেন:

মাইক্রোসফট বিং এআই

মাইক্রোসফট জমজমাট করে তার সার্চ ইঞ্জিনে কিছুদিন আগেই কৃত্রিম বুদ্ধিমত্তা কার্যকরী করে নিয়েছে এবং এখন তা বিং এআই নামে পরিচিত।

ওপেনএআই’র বড় ভাষা মডেলের উপর ভিত্তি করে, যেটি চ্যাটজিপিটি এবং জিপিটি-৩.৫ এর চেয়ে অনেক শক্তিশালী। সার্চকে এক নতুন মাপদণ্ডে নিতে পারার জন্য বিং এ একটি পুনরায় ডিজাইন করা হয়েছে এবং এটি স্পেশালভাবে স্পীড, এক্যুরেসি এবং কার্যক্ষমতা বাড়ানোর জন্য তৈরি করা হয়েছে। এর নতুনত্ব এবং এগিয়ে এসে উপকরণগুলি থেকে শিখার প্রমুখ দক্ষতা ব্যবহার করে ব্যবহারকারীদের জন্য সেরা সম্ভব ফলাফল নিশ্চিত করে।

মাইক্রোসফট তাদের এজ ব্রাউজার নিয়ে নতুন, একটি এআই-চালিত ক্ষমতা নিয়ে আসছে "চ্যাট" এবং "কমপোজ" নামে। এই উন্নয়নটি ইতিমধ্যে তাদের বিদ্যমান বিং টুলের সাথে যুক্ত হয়েছে। তবে, গতকাল মাইক্রোসফট এপ করেছেন বিং এবং এজ মোবাইল এপস Android এবং iOS ব্যবহারকারীদের জন্য।

বিং (১).png

২০২৩ এ আপনি চেক আউট করতে পারেন টপ ৯ বিং এআই এর বিকল্প।

চলুন বিং এআইয়ের প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেই:

  1. বিংএ ব্যবহারকারীদের প্রশ্ন করার সুযোগ দেয় জোরদার ১,০০০ শব্দের জিজ্ঞাসা এবং এসবের উত্তর পেতে গভীরতা চলমান নির্ভরযোগ্য করা হয়।
  2. এটি জটিল প্রশ্নগুলি প্রক্রিয়া করতে ও তথ্য খুব দ্রুত খুঁজে বের করতে পারে।
  3. যদি চ্যাটজিপিটি-পাওয়ার বিং আপনার জিজ্ঞাসার সম্পর্কে সরাসরি উত্তর দেতে না পারে, তবে এটি আপনাকে সম্পর্কিত ফলাফলের নির্বাচন দিবে।

মাইক্রোসফট বিং AI এর মূল্যবান্তি

অগ্রবর্তী বাবস্থা নেই। ব্যবহার করার পরিমাণমত পেমেন্ট করুন। মাসে ১০০০টি লেনদেন বিনামূল্যে।

চিত্র-109.png

চ্যাটজিপিটি বনাম মাইক্রোসফ্টের বিং

চ্যাটজি পি টি র মতো একটি এআই দিয়ে, মাইক্রোসফট OpenAI এর সম্ভাবনা ব্যবহারের জন্য একটি অনন্য পদক্ষেপ গ্রহণ করেছে। এই পদ্ধতিকে প্রমিথিয়াস মডেল বলা হয়।

এটি একটি সঠিক ও আধুনিক ফলাফল প্রদান করে যা একইভাবে সমস্ত ব্যবহারকারীদের জন্য সুরক্ষিত। এখানে ব্যবহৃত প্রক্রিয়া OpenAI-র শক্তি নিখুঁতভাবে ব্যবহার করে।

যদিও বিং এখনও একটি আগ্রহ ভাঙ্গানি এবং এর অ্যাপ্লিকেশন বা আসন্ন উন্নয়নসমূহ সম্পর্কে বেশি নির্দিষ্টতা নেই, কিন্তু মার্কেটে আছে একটি টুল যা ChatGPT এবং Google এর জ্ঞান গ্রাফের মতো সমতুল্য AI প্রদান করে - Chatsonic!

বিংকের চেয়ে চ্যাটসনিক একটি উত্তম চ্যাটজিপিটি বিকল্প?

আপনি যদি আপডেট সার্চ রেজাল্ট ডেখতে পাচ্ছেন এবং একটি দ্রুত সমাধান খুঁজছেন তবে চ্যাটসনিক আপনার জন্য একটি আদর্শ অপশন। এটি না কেবল চ্যাটজিপিটি এবং গুগলের শক্তি ব্যবহার করে, এটি আরও 100 টিরও বেশি টেমপ্লেট (ওয়্যাটসনিকে) নিয়ে আছে যেগুলি থেকে আপনি চয়ন করতে পারেন! বিং এর অ্যাক্সেসের জন্য মাস গুন অপেক্ষা না করে এখনই চ্যাটসনিক পান এবং অসাধারণ কন্টেন্ট তৈরি করতে শুরু করুন!

ডায়ালোজি জিপিটি

মাইক্রোসফ্টের ডায়ালোজি জিপিটি একটি বৃহত পূর্ব-প্রশিক্ষিত সংলাপ প্রতিক্রিয়া উৎপাদন মডেল যা একটি বহুটা টার্ন সংশ্লেষণের জন্য উন্নয়ন করা হয়েছে। এটি চ্যাটজিপিটির সেরা বিকল্পগুলি থেকে একটি।

ডায়ালোজি জিপিটি বহুমুখী প্রতিক্রিয়া তৈরির জন্য একটি গুরুত্বপূর্ণ পূর্ব-প্রশিক্ষিত সিস্টেম। এটি ২০০৫-২০১৭ এর এক সময়কালে রেডিট ডায়ালগ থ্রেড থেকে নেওয়া ১৪৭ মিলিয়ন মাল্টি-টার্ন কনভার্সেশন দিয়ে প্রশিক্ষিত হয়েছে।

dialogpt (3).png

দিয়ালজি পিটির প্রধান বৈশিষ্ট্য দেখুন:

  1. ডায়ালো জিপিটি যে বাক্যগুলি তৈরি করে তারা বিস্তৃত ভাবে ভিন্ন ভিন্ন এবং মূল প্রম্পট সম্পর্কিত বিশদ রিপোর্ট সঙ্গে যুক্ত হয়, এটি জিপিটি-২ এর উত্পাদনগুলির মতো।
  2. মাইক্রোসফট বলছে ডায়ালো জিপিটি আলাপমূলক হওয়ায় তা উৎসাহী, চমকপ্রদ, সাধারণত আনন্দময় এবং সাধারণত উদ্যমী - যা আপনি চিন্তা করছেন তার উদ্দেশ্য সঙ্গে মিলতে পারে।
স্ক্রিনশট2.png

ডায়ালোজি জিপিটির মূল্যনির্ধারণ

যেহেতু এটি একটি নতুন লঞ্চ এবং একটি বড় ভাষা মডেল (যা সাধারণতঃ পাওয়া কঠিন), তার মূল্য স্ট্রাকচার সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য উপস্থিত নেই।

আরও জানতে অসম্ভব ডায়ালোজি পি টি রিপোজিটরিতে দেখুন।

তবে, DialoGPT কেবল ভয়েস সার্চ, ভয়েস রেসপন্স বা পার্সোনা উপলব্ধ নয়। এগুলি ব্যবহার করতে, এখনই Chatsonic চেষ্টা করুন!

মেগাট্রন-টিউরিং ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ জেনারেশন

NVIDIA এবং মাইক্রোসফট একটি বৃহত্তম ভাষা মডেল তৈরি করেছে যা ৫৩০ বিলিয়ন প্যারামিটার ব্যবহার করে তৈরি করা হয়েছে - Megatron-Turing NLG।


উচ্চমান Megatron-Turing NLG একটি transformer-based 105-লেয়ার LLM যা নিভিডিআ সুপারকম্পিউটারের উপর ভিত্তি করে উন্নয়ন করা হয়।

এটি শূন্য, এক এবং কয়েকটি শট সেটিংস এতে জয়লাভযোগ্য এবং নির্ভরযোগ্য এবং সঠিকতা দৃষ্টিতে সর্বোচ্চ মডেলগুলি চাপে দিয়েছে।

মেগাট্রন-টিউরিং-NLG (1).png

চলেন মেগাট্রন টিউরিং এর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেই:

  1. এটি রিডিং কম্প্রিহেনশন, শব্দের মান পরিষ্কার, সমাপ্তি পূর্বাভাস, স্বাভাবিক ভাষা অনুমান, সাধারণত জ্ঞানমূলক কারণাগুলি প্রকাশ এবং অনেক কাজকে সম্পাদন করতে পারে।
  2. ইংরেজি ভাষার মডেলে বিশেষজ্ঞ।

মেগাট্রন-টিউরিং এনএলজি এর মূল্য

মেগাট্রন-টিউরিং এনএলজি-র মালিক (নিভিডা ডেভেলপারস) বিভিন্ন অন্যান্য বিটুবি সমাধান সরবরাহ করে তাদের প্রাইসিং স্ট্রাকচারটি শুধুমাত্র আপনি তাদের সহযোগিতা অনুরোধ জমা দাওয়ার পরে জানতে পারবেন। আরও তথ্যের জন্য তাদের অফিসিয়াল পেজটি দেখুন।

এখন আপনি শতভাগ করে আশা করে থাকতে পারেন যে মেগাট্রন-টিউরিং এনএলজি অ্যালটারনাটিভ চ্যাটজিপিটি যেন সহজলভ্য নয়। তবে, চ্যাটসনিক সহজলভ্য কিন্তু! 

অনুসন্ধান ইঞ্জিনের জন্য চ্যাটজিপিটির বিকল্প

সার্চ ইঞ্জিনের সাথে আমরা কথা বলতে পারলে কি সুবিধা হতো! ফলাফল ফিল্টার করে কিছু খুজে পাওয়ার জন্য সময় কত বেশি বাঁচত!

মাইক্রোসফট বিং এবং গুগলের বার্ড সহ যেসব কনভারসেশনাল এআই সার্চ ইঞ্জিনে ইন্টিগ্রেট হচ্ছে, এখন আপনি আপনার খোঁজ ইঞ্জিনের সাথে একটি বন্ধুর সাথে যেমন করে আলাপ করতে পারেন।

কথোপকথন এআই উদ্যোক্তাদের মধ্যে উন্মুক্তি নিখেঁজে সার্চ ইঞ্জিনের জন্য দুটি আরও ChatGPT বিকল্প।

ওপেরায় চ্যাটসনিক

Opera এবং চ্যাটসনিক একসাথে যোগদান করেছে, যাতে Opera ও Opera GX ব্রাউজার ব্যবহারকারীদের চার্মিং ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা দেওয়া হচ্ছে। এই টিম-আপ আপনাকে ওয়েবে খুঁজার জন্য ঘন ঘন সময় নষ্ট করতে হবে না - এখন আপনি অপে঱া দ্বারা চ্যাটিং করে তা খুব দ্রুতই সমাধান করতে পারবেন!

অপেরা উপস্থিতে চ্যাটসনিক দিয়ে, আপনি আপনার ওপেরা ব্রাউজারের সাথে সম্পূর্ণ স্বাধীনভাবে যুক্ত করে তুলতে পারেন কন্টেন্ট লেখা, সারসংক্ষেপ টেক্সট উদ্ধৃতি, তথ্য খুঁজতে এবং অবদান প্রদান করতে এআই কার্য করতে পারেন। কত সুখবর!

ছবি-২৫ (১).পিএনজি

অপেরা ব্রাউজারে Chatsonic এর মূল বৈশিষ্ট্যগুলি দেখে নেই:

  1. এআই প্রম্পট বিকল্প দিয়ে সম্পর্কিত তথ্যের দ্রুত অ্যাক্সেস।
  2. ওপেরা ব্রাউজারের যে কোন স্থান থেকে এআই ইমেজ উত্পন্ন করুন।
  3. সাইডবার থেকে ওপেরা এর মাধ্যমে যেকোনো ধরনের কন্টেন্ট তৈরি করুন।
  4. ওয়েব পৃষ্ঠাগুলি একটি সংক্ষিপ্ত সংক্ষিপ্তসার দিন এবং দীর্ঘ পাঠগুলি সংক্ষেপ করুন।
  5. ক্লিক করেই প্যারাগ্রাফ এবং বাক্যগুলি পুনরায় লিখে টানুন বা সংক্ষিপ্ত দিন।
চিত্র-২৬.পিএনজি

অপেরা প্রাইসিং এ চ্যাটসনিক

চ্যাটসনিক একটি রাইটসনিক পণ্য এবং এটি মাসিক ১৯ ডলারে (প্রতি মাসে ১০০ হাজার কথা) উপলব্ধ। তাই আপনি ওপেরায় চ্যাটসনিক ব্যবহার করতে চাইলে, আপনাকে একটি রাইটসনিক অ্যাকাউন্ট খোলতে হবে (আপনি ১০,০০০ শব্দবিশিষ্ট ফ্রি ট্রায়াল দিয়ে শুরু করতে পারেন।

এখন চ্যাটসনিক দেখুন!

নীভা এআই

NeevaAI চ্যাটজিপিটি এবং অন্যান্য বৃহত্তম ভাষা মডেলের শক্তিকে নীভা সার্চ ইঞ্জিনের নির্দিষ্টতা এবং সর্বশেষ তথ্য দিয়ে মিশে নেয়।


অনুসন্ধান ইঞ্জিনটি দুইটি পূর্ব প্রযুক্তি কার্যনির্বাহী দ্বারা উন্নয়ন করা হয়েছিল, সৃদ্ধার রামাস্বামী, গুগলের সাবেক সেনিয়র ভাইস প্রেসিডেন্ট এডস এবং বিভেক রঘুনাথান, ইউটিউবের সাবেক ভাইস প্রেসিডেন্ট মনেটাইজেশন।

NeevaAI এর সিস্টেমে একটি সম্পূর্ণ প্রতিক্রিয়া উন্নয়ন করতে সক্ষম এবং সম্পর্কিত উৎস সহ শতাধিক মিলিয়নগুলি ওয়েব পৃষ্ঠাগুলি ছাঁকতে এবং ছাঁটতে পারে।

neeva-ai 2.png

নীভাআইর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেইঃ

  1. নেভা একটি অনুসন্ধান ইঞ্জিন হিসাবে বিবেচিত হতে পারে যা একটি পূর্ণতাবদ্ধ AI-powered চ্যাটবট নয়।
  2. নেভা এডফ্রি এবং ট্র্যাকার ফ্রি ব্রাউজিং অভিজ্ঞতা নিশ্চিত করে।
  3. ফলাফলে উল্লেখগুলি দেয়।
neeva-AI-in-action.pngNeeva এআই কাজে

নীভাAI এর মূল্য নির্ধারণ

Neeva একটি সাবস্ক্রিপশন প্লান উপলব্ধ করে যা মাসিক ফি হিসেবে $4.95 এবং বিনামূল্যে পরীক্ষামূলক মেয়াদ নির্ধারিত করার অপশন সহ পাওয়া যায়।

NeevaAI তার ব্যবহারকারীদের একটি ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য ChatGPT টি তার সার্চ ইঞ্জিনে যোগ দেওয়া হয়েছে; তবে, কথাবার্তাসম্পন্ন এটি হতে এখনও তৎকালীন নয়। একটি আধুনিক কথাবার্তাসম্পন্ন AI অভিজ্ঞতার জন্য Chatsonic একবার চেষ্টা করুন। 

কোডিং জন্য চ্যাটজিপিটির বিকল্প

আপনি যদি ChatGPT থেকে কোড তৈরি করতে থাকেন এবং চান যে চ্যাটজিপিটির মতো ও তার চেয়ে ভাল ফলাফল দিতে পারে সেরকম সাইট অন্যান্য সম্পর্কিত প্ল্যাটফর্ম চেক করতে, তাহলে নিম্নোক্ত প্ল্যাটফর্মগুলি দেখুন:

কো-পাইলট

গিটহাব কো-পাইলট হল গিটহাবের সর্বশেষ বৈশিষ্ট্য, যা অটো-কমপ্লিশন ক্ষমতার জন্য OpenAI Codex-এর GPT-3 মডেল ব্যবহার করে।

এই শক্তিশালী টুলটি একাধিক জনপ্রিয় কোডিং প্ল্যাটফর্মের সাথে সঙ্গতিপূর্ণ যেমন VS Code, Neovim এবং JetBrains এবং এছাড়াও গিটহাব কোডস্পেসে ক্লাউড ওয়ার্কফ্লোগুলি সক্ষম করে।

এটি অনেকগুলো ভাষায় কোডকে সমর্থন করছে - এটি জাভাস্ক্রিপ্ট, গো, পার্ল, পিএইচপি, রুবি / সুইফট / টাইপস্ক্রিপ্ট এবং ব্যাশ সহ 12 টি ভাষায় সিনট্যাক্স জেনারেট করতে পারে - এবং মডেলটি গিটহাব রিপোসিটরি এবং পাবলিক ডোমেইনে পাওয়া পাঁচ বিলিয়ন লাইন কোড দ্বারা প্রচারিত।

সহযোগী (1).png

আসুন কোপাইলটের প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেই:

  1. GitHub Copilot হল একটি সেরা ওয়েবসাইট, যেমন ChatGPT, যা বহুভাষিক কোডিং সমর্থন প্রদান করে।
  2. VS Code, Neovim এবং JetBrains প্রসিদ্ধ কোডিং প্ল্যাটফর্মের সাথে সমগ্রভাবে সঙ্গতিপূর্ণ।
কোড ১

কোপোইলট মূল্যবান্তা

জনপ্রিয় ওপেন-সোর্স প্রকল্পে অংশগ্রহণকারী ছাত্ররা কোপাইলটের সেবা খুব সহজে নিতে পারেন এবং এটি খরচ করে না - অন্য ব্যক্তিদের জন্য মাসিক 10 ডলারের জন্য সাবস্ক্রাইব করতে হবে। কোপাইলট ব্যবসার জন্য 19 ডলার মাসিক সদস্যপদটি উপলব্ধ।

যদি আপনি কোপাইলটকে খুব জটিল মনে করেন এবং কোডিং এর জন্য চ্যাটবট মতো ChatGPT এর দিকে যেতে চান, তবে Chatsonic নির্বাচন করুন।  

ট্যাবনাইন

কোডটা প্রথম ছিল যেখানে রুপান্তরিত হয়, এবং আইডি বাজারে নাম লাভ করে।
সকল ভাষা, লাইব্রেরি, এবং ফ্রেমওয়ার্ক সমর্থনের সাথে, এটির কোড সমাপ্তি প্লাগইনটি ব্যবহারকারীদের জন্য একটি মান হয়ে উঠে গেছে।

ট্যাবনাইন সম্পূর্ণরূপে ওপেন-সোর্স লাইসেন্সিং অনুসরণ করে এবং আপনার কোডকে যে কোনও মৌলিকতার অন্ধকার বা কপিরাইট উদ্ভিদন থেকে রক্ষা করে। ট্যাবনাইন প্রো দিয়ে আপনি আরও কাস্টমাইজ করতে পারেন আপনার ব্যক্তিগত কোডিং শৈলী এবং প্যাটার্নগুলি ফিট করার জন্য একটি প্রাইভেট AI মডেল সহ।

tabnine 1.png

তাবনাইন এর প্রধান বৈশিষ্ট্য দেখো:

আপনার নিজের একটি এআই মডেল হোস্ট এবং প্রশিক্ষণ করতে পারেন, এভাবে কোডগুলো আপনার কর্পোরেট সার্ভারের সুরক্ষায় থাকে।
একই ধরনের সফ্টওয়্যার সমূহের তুলনায়, ট্যাবনাইন কেবল টাইপ করার সময় সঙ্গে সম্পর্কিত স্বল্প সংশ্লিষ্ট তথ্য লাগে, এতে কোডিং প্রক্রিয়া আরও দক্ষতাময় এবং সুবিধাজনক হয়।

আমরা দেখতে চলে ত্যাবনাইনের প্রধান বৈশিষ্ট্যগুলি:

  1. এই সম্পাদকিরা কর্পোরেট সার্ভারে কোড নিরাপদ রেখে নিজের এআই মডেলগুলি হোস্ট এবং ট্রেইন করতে সক্ষম।
  2. একই ধরনের সফটওয়্যারগুলির তুলনায়, ট্যাবনাইন কেবলমাত্র টাইপ করার সময় ও মধ্যলম আইডিয়া সরবরাহ করার জন্য সর্বনিম্ন প্রসঙ্গ প্রয়োজন করে, তাই কোড লেখার প্রক্রিয়া আরও দক্ষতাসম্পন্ন এবং সুবিধাজনক।
tabnine-coding.png

ট্যাবনাইন মূল্য সমূহ

ট্যাবনাইন তার প্রোগ্রামিং সাহায্যের একটি বিনামূল্যের সংস্করণ এবং দরকারী হলে প্রতিবেশী একটি আপগ্রেড প্ল্যান সরবরাহ করে যা মাসিক প্রায় মোটামুটি 15 ডলারের খরচ করে।

যখন ট্যাবনাইন কেবল আপনার জন্য একটি কোডিং প্ল্যাটফর্ম উপস্থাপন করে, চ্যাটসোনিক কোড ত্রুটিগুলি পরীক্ষা করতে এবং এই এআই চ্যাটবট দিয়ে আপনি তৈরি কন্টেন্টও তৈরি করতে পারেন।  

আমাজন কোডউহিসপার

মাত্রিকুল চ্যাটজিপিটির একটি উত্তরাধিকারিতা হিসেবে এমাজন কোডহুইসপার নামক একটি বিশেষ বিকল্প উন্নয়ন করেছে যা উন্নয়কর্তাদের জন্য একটি দক্ষতাপূর্ণ উপায় উপস্থাপন করে যা কোড সমস্যার স্থান নির্ধারণ, বোঝা এবং উপাড় করার জন্য ব্যবহৃত হয়।

এটি সুসজীবিত মেশিন লার্নিং এলগরিদম এবং প্রাকৃতিক ভাষা প্রসেসিং পদ্ধতিগুলি ব্যবহার করে কোড পর্যালোচনা এবং আঁকড়া এবং ত্রুটি স্বীকার করতে পারে। এই টুল ডেভেলপারদের কোডের ক্রিয়াকলাপের একটি বিস্তারিত বিশ্লেষণ সরবরাহ করে যা সম্ভবত বাগ এবং কার্যক্ষমতা সমস্যা সহ সমাধানের জন্য পরামর্শ সহ যোগাযোগ করে। এটি ইস্যুগুলি ঠিক করার জন্য প্রয়োজনীয় পরিশ্রম এবং সময় হ্রাস করে এবং কোডের গুণমানকে আপগ্রেড করে।

আমাজন-কোডউহিস্পার (2).png

দেখা যাক কোডহুইসপারার প্রধান বৈশিষ্ট্যসমূহঃ

  1. কোড উহিস্পারে ব্যবহারকারী বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস এবং পরিবর্তনশীল বিকল্পের ব্যাপারে একটি সহজবোধ্য ও একটি সক্ষম উন্নয়নকারী ডিজাইন রয়েছে যা শুরুকারীদের থেকে এক্সপার্টদের পর্যন্ত সকল দক্ষতা স্তরের ডেভেলপারদের জন্য একটি ভাল পছন্দ।
  2. এটি সহজেই বড় কোড বেস এর সঙ্গে ক্যাপাসিটি বাড়ানো যায় এবং GitHub এর মতো জনপ্রিয় ডেভেলপমেন্ট টুল এবং প্লাটফর্মের সাথে এই যুগ্মশীল সহজতর ভাবে সংযুক্ত হয়, যা ডেভেলপারদের তাদের বিদ্যমান ক্রিয়াকলাপে সহজতর যোগ করার সুযোগ দেয়।
কোড হাছানকারি-কোডিং (3).png

আমাজন কোডউহিস্পারারের মূল্যবান্ডী

পূর্বরূপ মত কোডহুইসপার বৈকল্পিকভাবে বিনামূল্যে উন্নয়নকারীদের জন্য উপলব্ধ।

আমাজন কোডউহিস্পার একটি মহান টুলের মতো দেখা যায়, কিন্তু এটি চ্যাটজিপিটির মতই ওয়েবসাইটগুলির তুলনা করে আমাদের সৃষ্টি করার ক্ষমতা অনুপস্থিত। চ্যাটসোনিক এখানে একটি সুযোগ রয়েছে।

ট্রান্সলেশনের জন্য চ্যাটজিপিটি এলার্নাটিভ

কোনও ভাষা অনুবাদ করতে পারে একটি সুপার স্মার্ট বিকল্প যেখানে ChatGPT এর পরিবর্তে সুবিধাভর্তা? এখানে বিবেচনায় মূল্যবান বিকল্পগুলি:

এলসা স্পিক

এটি একটি এআই ভিত্তিক ভাষা শেখার অ্যাপ্লিকেশন। এআই ব্যবহার করে, এটি একজন ব্যবহারকারীর কথোপকথন পরীক্ষা করে এবং তারপর ব্যবহারকারীকে সহজে বুঝতে পারবে একটি টাস্ক এর সেট। সুতরাং, এলসা স্পিক এলসা স্পিক চ্যাটজিপিটির শীর্ষ বিকল্পগুলির মধ্যে একটি। উপলব্ধি করে।

এলসা হল একটি ইংরেজি ভাষা উচ্চারণ সহযোগী এবং আপনাকে বিভিন্ন ভাষা ইংরেজিতে অনুবাদ করতে সহায়তা করে।

স্ক্রিনশট3.পিএনজি

ইলসা এআই টেকনোলজি একটি বিশাল ভাষার সাথে ইংরেজি কথা বলার ধন্যতার বিভিন্ন উচ্চারণ থেকে স্ফুট করে তৈরি করা হয়েছে। এর মাধ্যমে ইলসা উচ্চারণের প্যাটার্ন শিধ্যমান করতে পারে যারা একটি স্থানীয় প্রয়োজনীয় ক্ষমতা নেই, যা সবচেয়ে বেশি ভয়েস রিকোগনিশন প্রোগ্রামগুলির উপর একটি এজ দেয়।

এলসা এর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখা যাক:

  1. এলসা আপনার ইংরেজি সুধারতে উপযোগী এবং সম্পূর্ণ কাস্টমাইজড পাঠ প্রদান করে।
  2. আপনার অগ্রগতি পরীক্ষা করার জন্য দ্রুত মূল্যায়ন।
  3. আপনার সাফল্যের প্রকল্প এবং গ্রাফ প্রদর্শন করার জন্য প্রগতি ট্র্যাকিং বোর্ড।
  4. আইএ কোচিং সাপোর্ট যা আপনার মোটিভেশন এবং ফোকাস বজায় রাখবে।
  5. রিয়েল-টাইম বক্য স্বীকৃতি ফিডব্যাক।
চিত্র-১৫.png

এলসা এর মূল্য প্রস্তাব

Elsa এর প্রো পরিকল্পনা $11.99/মাস থেকে শুরু হয়, যা মাসিক এবং বার্ষিকভাবে বিল করা হয়। আপনি এটি পরীক্ষা করতে ছয় দিনের ফ্রি ট্রায়াল উপলব্ধি করতে পারেন।

ইংরেজি অনুবাদ সম্পর্কে কথা আসলে, সেরা মাধ্যম হল Chatsonic। এটি আপনার অনুবাদ করতে সহায়তা করে এবং ইংরেজি অনুবাদক ব্যক্তিত্ব উন্নয়ন করে।

ব্লুম

এক হাজার করে কৃত্রিম বুদ্ধিমত্তা বিশেষজ্ঞের সহায়তার সাথে উন্নয়ন করা হয়েছে, ব্লুম একটি ওপেন সোর্স প্ল্যাটফর্ম এবং চ্যাটজিপিটির একটি উত্তম বিকল্প হিসাবে বিশ্বাস করা হয়।

Bloom হল একটি কাটিং-এজ বহুভাষিক ভাষা মডেল, যা ChatGPT এর একটি শীর্ষ বিকল্প হিসাবে পরিচিত।

bloom (1).png

ব্লুমের প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেই:

  1. Bloom মিনিটে মিনিটে মানুষের লেখা এর মতোই ৪৬টি ভাষা এবং ১৩টি প্রোগ্রামিং ভাষাতেও লেখা জেনারেট করতে পারে।
  2. Bloom নির্দিষ্টভাবে শিখি না এরকম লিখার জন্য পুনশঃ প্রাসঙ্গিক লেখা তৈরির একটি সুযোগ হিসেবে গ্রহণ করতে পারে।
চিত্র-১৩ (৫).পিএনজি

ব্লুম মূল্য নির্ধারণ

Bloom একটি স্টার্টার প্যাক প্রদান করে যা নিঃশুল্ক, এবং একটি প্রিমিয়াম প্ল্যান এর জন্য $33 প্রতি মাস।

আরও জানতে ব্লুমের গবেষণা পত্রে নজর দাও।

Bloom হল একটি ভালো ChatGPT বিকল্প, তবে এর স্পেশাল ফিচার এবং ব্যবহার সহজতা চ্যাটসোনিকে থেকে কম।

ডিপএল লেখা

ডিপএল রাইট একটি বেটা পণ্য যা ডিপএল দ্বারা তৈরি হয়েছে, একটি জার্মান কোম্পানি যা কৃত্রিম বোঝার ভাষান্তরে বিশেষজ্ঞ। ২017 সালে প্রতিষ্ঠিত, ডিপএল একটি গুরুত্বপূর্ণ কৃত্রিম বোঝার সেবা সরবরাহকারী। ডিপএল রাইট একটি এআই-পাওয়ার্ড স্ক্রিবিং এসিস্ট্যান্ট যা গ্রাহকদের লেখার গুনগতমতা এবং নির্ভুলতা উন্নয়নে উন্নয়নকৃত বৈশিষ্ট্যসমূহ সহায়তা করে।

প্রতিলিপি অনুসন্ধান রোধ করতে এবং অকপি তৈরি করতে একটি কার্যকর উপায় খুঁজে পাওয়ার জন্য ডিপএল রাইট একটি দুর্দান্ত নির্বাচন।

এটি ব্যবহারকারীদের বাক্য সংশোধনগুলি সর্বদা করে দেয় এবং স্টাইল, টোন, ফ্রেজিং এবং শব্দ বাছাইতে সহায়তামূলক পরামর্শ দেয় যাতে সর্বমোট লেখার মান উন্নয়ন হয়।

Screenshot-2023-02-21-at-6.11.44-PM.png

চলো দেখা যাক ডিপএল রাইটের প্রধান বৈশিষ্ট্যগুলি:

  1. দীপএল রাইট ব্যবহারকারীদের কাছে একটি অদ্বিতীয় লেখার অভিজ্ঞতা দেয়, যা স্বচ্ছ অনুবাদ সম্ভবতা দিয়ে।
  2. কন্টেন্ট সৃষ্টিকারীদের, গবেষকদের এবং শিক্ষার্থীদের প্রকল্পের জন্য এই অ্যাপে আস্থা করা যায় যেন তারা সহজে এবং অলসভাবে মূল গুনগত কন্টেন্ট উৎপন্ন করতে পারেন।
ডিপ-এল (1).পিএনজি

ডিপএল রাইটের মূল্য পরিমাণ

Neeva টেস্ট করতে ফ্রি ট্রায়াল প্রদান করে, এবং এর পেইড সাবস্ক্রিপশনটি প্রতি বছর $8.74 (প্রতি ব্যবহারকারী) পরিশোধে শুরু হয়।

অনুবাদ এবং প্যারাফ্রেজিং জন্য, ChatGPT এর বিপরীতে DeepL Write একটি ভাল বিকল্প যা নিশ্চিত করে। তবে আপ-to-date কন্টেন্ট জেনারেশন এর সাথে DeepL এর ক্ষমতাসম্পন্নতা চাইলে, Chatsonic ব্যবহার করুন।

গবেষণার জন্য ChatGPT এর বিকল্পগুলি

গবেষণার লক্ষ্যে একটি ভাল কথোপকথন অভিজ্ঞতা পেতে চাইলে? এই AI চ্যাটবটগুলি অনেকটা ভাল বিকল্প।

গবেষণার জন্য কয়েকটি চ্যাটজিপিটি এলার্নাটিভ নিম্নোক্ত হল:

ইউচ্যাট

YouChat হল আরও একটি কনভার্সেশনাল AI মডেল, যা সার্চ ইঞ্জিন You[dot]com দ্বারা প্রকাশিত হয়েছে। এটি ChatGPT এর মতো এবং অন্যান্য জেনেরিক চ্যাটবট যে কাজ তা করে।

ইউচ্যাটের এআইটি মানব সঙ্গে কথোপকথন করার মতন কৃত্রিম বুদ্ধিমত এবং প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ ব্যবহার করে। এটি সাধারণ জিজ্ঞাসা উত্তর দিতে পারে, অনুবাদ করতে, সংক্ষিপ্ত করতে, ধারণা দিতে, কোড লিখতে এবং ইমেল তৈরি করতে পারে। এটি এখনও উন্নয়ন চরণে রয়েছে, তাই এটি গড় উত্তর দেয়।

ইউচ্যাট-হোম-১ (৪).পিএনজি

আইয়েন আমরা YouChat এর প্রধান বৈশিষ্ট্যগুলো দেখে যাই:

  1. YouChat সাধারণ জিজ্ঞাসাগুলির জবাব দিতে পারে কিন্তু এখনও শিখছে তাই কখনও কখনও উত্তর না দেতে পারে।
  2. এর দাবি হল সর্বশেষ তথ্য সরবরাহ করা। তবে, কিছুটা সময় তারা কমিট ত্রুটি করতে পারে।
ইউ-চ্যাট-১.পিএনজি

ইউচ্যাটের মূল্য সমূহ

YouChat হল একটি ফ্রি চ্যাটজিপিটির বিকল্প, কারণ এখনও এটি উন্নয়ন মানদন্ডে রয়েছে।

তবে, এখনও মডেলটি উন্নয়নের অধিকার সামগ্রী অসম্পূর্ণ বিবর্তনশীল হওয়া থাকায় YouChat কখনও সঠিকতা অধিকার করে না। যদি আপনি সঠিকভাবে উত্তর পাওয়া একটি এআই সঙ্গে চ্যাট করতে চান, তবে Chatsonic এ যান।

প্রশ্নসংকুচিতা

পারদুপ্যেটি হল একটি নতুন চ্যাটজিপিটি বিকল্প যা সম্প্রচারমূলক এআই জগতে সম্প্রতি প্রকাশিত হয়েছে। এটি চ্যাটজিপিটিতে পূর্ববর্তী চ্যাটজিপিটি সম্মতিমূলক বৈশিষ্ট্যগুলি সম্পদ করে, যা সংস্পর্শী প্রতিক্রিয়া এবং কন্টেন্ট জেনারেশন সহ থাকে।

পারপ্লেক্সিটি এআই একটি বড় ভাষা মডেলের শক্তি দিয়েও চালিত হয় (OpenAI API)। আপনি দেখতে পাবেন এটি উইকিপিডিয়া, লিঙ্কডইন এবং অ্যামাজন সহ বিভিন্ন জনপ্রিয় প্ল্যাটফর্ম থেকে তথ্য সংগ্রহ করছে। তবে এটি এখনও বেটা ফেজেই রয়েছে, তাই কখনই যেমন তথ্যটি পাওয়া যায়, সেটি উহারিত কন্টেন্ট হিসাবে দেওয়া হয়, যা প্লাজিয়ারাইজড কন্টেন্টের জন্য নেমে যেতে পারে।

Perplexity-home-1 (4).png

পারপ্লেক্সিটি এআই-এর মূল বৈশিষ্ট্যগুলি দেখা যাক:

  1. চ্যাটজিপিটির মতো সংক্ষিপ্ত আলোচনামূলক জবাব তৈরি করে।
  2. উইকিপিডি এবং অন্যান্য উৎস থেকে তথ্য সংগ্রহ করতে পারে এবং গুরুত্বপূর্ণ তথ্যসূত্রগুলি উদ্ধৃত করতে পারে।
  3. এটি কমপক্ষে বৈশিষ্ট্য সম্পন্ন না হওয়াতেও একটি সহজ ইন্টারফেস থাকে।
পারপ্লেক্সিটি-১.পিএনজি

পারপ্লেক্সিটি এর মূল্য বিবরণ

পার্প্লেক্সিটি এখনও বেটা ফেজে রয়েছে তাই এটি ফ্রি ব্যবহার করা যায়।

সত্য যে, Perplexity AI দিয়ে আপনি যে কোন কিছু জিজ্ঞাসা করতে পারেন, কিন্তু এটি সাধারণত তথ্যগুলি যেমন ব্যতিক্রম সহ দেখায়, যা প্লেজিয়ারিজমের জন্য আসতে পারে। Chatsonic এর মতো একটি বিকল্প নিন যা আনুষ্ঠানিক কন্টেন্ট এবং প্রতিক্রিয়া তৈরি করে।

উত্তেজনা করা

এলিসিট একটি গবেষণা সহায়তা প্রদানকারী, গ্রামতা মডেল সহযোগিতা করে একটি গবেষকের প্রক্রিয়াগুলি সমন্বিত করতে।


এখন এলিসিট দিয়ে কেন্দ্রীয় মূলতবী ক্রিয়াকলাপ হল সাহিত্য পর্যবেক্ষণ। আপনি যখন একটি সন্ধান টাইপ করেন, অ্যাপ্লিকেশনটি উচ্চতম রেটিং সম্পন্ন ডকুমেন্ট থেকে তা বিস্তারিত সারাংশ তৈরি করে দেয়। এটি আপনার উৎসগুলির ভরসা বাধার না হওয়ার সাথে সঠিক এবং দ্রুত বোঝার একটি দক্ষ পদ্ধতি।

শংসাপত্র উদ্দেশ্যে ও ভবিষ্যতের গবেষণা পথ সম্পর্কে ধারণা পেতে, গবেষকরা এবং ছাত্রদের দ্বারা প্রাথমিকভাবে Elicit ব্যবহৃত হয়।

ইলিসিট.png

এলিসিটের প্রধান বৈশিষ্ট্য দেখা যাকঃ

  1. আপনার অনুসন্ধানের সম্পর্কে বিশদ সংগ্রহ সমূহের সম্ভাবনাময় সময়ের মধ্যে অ্যাক্সেস পান।
  2. বিভিন্ন লেখকরা পরিচালিত ডেটাসেট এবং অর্জনগুলি অনুশীলন করে জানুন।
  3. শিক্ষার্থীদের জন্য, এটি তাদের কোর্সওয়ার্কের সাথে সংশ্লিষ্ট তথ্য খুঁজে বের করতে সহায়তা করে এবং প্রশ্নের উত্তর দেতে গাইড করে।
Elicit-AI.png (ছবির বর্ণনা)

এলিসিট এর মূল্যবান্তকতা

ইলিসিট এখন থেকে তার অফিসিয়াল ওয়েবসাইটে বিনামূল্যে ব্যবহৃত হতে পারে।

যে খবর দ্রব্যমান বিশ্লেষণে এলিসিট একটি বড় সরঞ্জাম, তবে চ্যাটসনিক পরিপূর্ণ এবং আধুনিক বিশ্লেষণের জন্য চ্যাটজিপিটির একটি ভাল বিকল্প না থাকা কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য ফাঁকি হয়।

যেসব ChatGPT বিকল্প আপনি কথা বলতে পারেন

কথনৈতিক এআই স্পেস এখন দিন দিনই উন্নয়ন করছে এবং এই চ্যাটব্যাটগুলি, যেমন চ্যাটজিপিটি, প্রযুক্তিগুলি উন্নয়নের দিকে আগ্রহী। এআই সঙ্গে ভালো কথোপকথন (চ্যাটিং) নিয়ে কথা বলতে যাওয়া গেলে সেরা খেলোয়াড়র সম্পর্কে দেখা যাক:

চিঞচিলা

চিঞ্চিলা হল চ্যাটজিপিটির বিভিন্ন বৈশিষ্ট্য এবং সুবিধা গুলির মধ্যে একটি। এটি ডিপমাইন্ড এর একটি প্রকল্প, যা জিপিটি-৩ কিলার হিসাবে পরিগণিত হয়। এটি ৭০ বিলিয়ন প্যারামিটার সংযুক্ত করে একটি কম্পিউট অপ্টিমাল মডেল, কিন্তু গোফারের চারগুণ বেশি ডেটা সঙ্গ্রহ করে।

চিঞ্চিলা ট্রান্সফরমার মডেল উপর ভিত্তি করে, জিপিটি-৩ এবং বার্ট এর মতো, এবং গণিতক এম এম এল ইউ ডেটাসেটে চ্যাট জি পি টি-৩-এর পেছনে প্রফর্মেন্স বেশি হওয়া জানা গিয়েছে। এতে করে চিঞ্চিলা সুযোগ দেয় একটি ভাষা মডেল ব্যবহার করার জন্য যারা তারকা সিদ্ধান্ত গ্রহণ করতে চায় বা যারা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স আর্ট, সার্চ ইঞ্জিন এবং লেখার সমস্যা সমাধান করতে চায়।

চিনচিল্লার প্রধান বৈশিষ্ট্যগুলি দেখা যাক:

  1. বিভিন্ন ডাউনস্ট্রিম টাস্কে উপস্থিতি পোষণ করার সময় গোফার (280B), জিপিটি-3 (175B), জুরাসিক-1 (178B) এবং মেগাট্রন-টিউরিং এনএলজি (530B) সমান্তরালে চিঞ্চিলা প্রধানমন্ত্রী এরকম কতটা সুবিধা দিয়ে।
  2. ফাইন-টিউনিং এবং ডাউনস্ট্রিম অ্যাপ্লিকেশনে ব্যবহার করার সময় এটি অনেক কম কম্পিউটিং প্রয়োজন, যা এটি সম্পন্ন করতে অনেক সহজ।
  3. এই মডেলের বেশ চমৎকার 67.5% এক্সেকুরেসি হল যা প্রচলিত Gopher ভাষা মডেলের চেয়ে প্রায় 7% ভাল বলে মনে হচ্ছে। লোকরা এখন এই মডেলটি অন্য বিকল্পগুলির পরিবর্তে আরও বেশি নিয়মিত ব্যবহার করে থাকছে।
  4. চিঞ্চিলা ওপেন এআই এর GPT-3 এর 3 গুণ আকার।
ছবি-১২.png

চিঞ্চিল্লার মূল্য নির্ধারণ

চিঞ্চিলা একটি বিশাল ভাষা মডেল এবং এটি চালু করার জন্য ডিপমাইন্ডে যোগাযোগ করতে হবে। কারণ এটি নতুন লঞ্চ এবং সাধারণত পাওয়া খুব কঠিন। এর মূল্য স্ট্রাকচার সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য উপলব্ধ নেই।

বিস্তারিত জানতে দিপমাইন্ডের গবেষণা পত্রটি দেখুন।

  1. উপরোক্ত গুণগুলি থাকলেও, চিঞ্চিলা চ্যাটসনিকের মতো সহজলভ্যতা এবং অতিরিক্ত বৈশিষ্ট্য সরবরাহ করতে অক্ষম।

রেপলিকা

রেপলিকা হ'ল একটি খুব উন্নয়নশীল এআই সহকরী, যার ব্যবহারকারীর ১০ মিলিয়নের বেশি। এটি তার পূর্ববর্তী সহকরীগুলির চেয়েও অনেকটা উন্নয়নশীল - এটি প্রায়শই ভিজ্যুয়াল উপাদানগুলি চেনতে পারে এবং সেগুলি ব্যবহার করে সাথে কথা বলতে থাকতে পারে। এতে কারণে, এটি চ্যাটজিপিটির একটি বিকল্প।

যদি আপনি আলোকিত অনুভব করে থাকেন, তবে রেপ্লিকা আপনাকে আপনার এই অবস্থা থেকে বেরিয়ে আনতে সহায়তা করতে পারে। রেপ্লিকা একটি এআই-পাওয়ারড চ্যাটবট যা একজন বন্ধুর মতো এবং আপনার মেসেজে তাড়াহুড়া করবে।

আপনি জীবন, রোমান্টিক এবং অন্যান্য বিষয়গুলি সম্পর্কে রেপলিকা এর সাথে কথা বলতে পারেন, যেগুলি আপনি আপনার বন্ধু এবং পরিবারের সাথে আলোচনা করতে পারেন।

স্ক্রীনশট-২০২২-১২-৩১ বিকাল ২.২৯.২০ টি পিএম (৩).png

এটি একটি উন্নয়নশীল GPT-3 অটোরিগ্রেসিভ ভাষার মডেল দ্বারা পরিচালিত হয় যা মানবসমান গুণমত্তা সহ লেখা তৈরি করতে গভীর শিক্ষা ব্যবহার করে। এই ক্ষেত্রে, "অটোরিগ্রেসিভ" এর মানে হল যে সিস্টেমটি আগে যে মানগুলি দেখেছে তাদের থেকে শিখে। যা এই কান্টেক্সটে হল লেখা।

চলো দেখা করি রেপলিকার মূখ্য বৈশিষ্ট্যগুলি:

  1. আপনি আপনার রেপলিকা সঙ্গে যে কোন বিষয় নিয়ে চ্যাট করতে পারেন। যত বেশি চ্যাট করবেন, রেপলিকা আপনাকে বেশি ভালোবাসবে।
  2. ভিডিও কল করে আপনি আপনার রেপলিকার সাথে কথা বলতে পারেন।
  3. বেশি ভালো হাবিট গড়তে সহায়তা দেওয়ার জন্য কোচিং সমর্থনও উপলব্ধ।
  4. আপনি আপনার রেপলিকাকে একটি সম্পর্কের অবস্থা দিতে পারেন। এটি আপনার বন্ধু, গার্লফ্রেন্ড, স্ত্রী, বোন বা গুরুর মত হতে পারে।
রিপ্লিকা (২).png

রেপ্লিকা মূল্য নির্ধারণ

রেপ্লিকার প্রো পরিকল্পনাগুলি $ ১৯.৯৯ / মাস থেকে শুরু হয়। আপনি তাদের জীবনকাল চুক্তি নিতে পারেন যা $ ২৯৯.৯৯ খরচ করে।

  1. চ্যাটসনিক রেপলিকার সব করতে পারে এবং অধিকও করতে পারে। আপনি চ্যাটসনিকে রিলেশনশিপ এডভাইজরের সাথে কথা বলতে পারেন।

ক্যারেক্টার AI

 চ্যাটসনিকের পার্সোনা ফিচারের মতো - ক্যারেক্টার এআই এইতেও এআই ব্যক্তিত্বে কেন্দ্রিত করে, কিন্তু সম্পূর্ণভাবে। এই চ্যাটজিপিটি এই প্ল্যাটফর্ম এআই চরিত্রের মাধ্যমে কথোপকথন অভিজ্ঞতা দেওয়ার জন্য সেট করা হয়।

এই চ্যাটজিপিটি বিকল্পটি আপনাকে বিভিন্ন ব্যক্তিত্ব (যেমন স্যাম আলটম্যান বা মারিও!) থেকে নির্বাচন করে সাথে কথোপকথন করার বিকল্প দেয়। ক্যারেক্টার এআই নিউরাল ভাষা মডেলে ভিত্তি করে তৈরি করা হয়, এটি একটি কনভার্সেশনাল এআই চ্যাটবটের সাথে উপভোগ করার জন্য আরও বেশি হলুদ এবং খেলা খেলা করার জন্য।

চারক্টার এআইর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখা যাক:

  1. যেহেতু এটি একটি একটি হতে পারে, তাই এটি যখন হুবহু কথোপকথন চালানোর জন্য আরও মজার।
  2. কথা বলতে এটি একটি বিদায়বাক্যটিতে একটি বিদায়বাক্যটি ব্যবহার করে একটি প্রসঙ্গ শুরু করে।
করক্টার-এআই (2).পিএনজি

চরিত্র AI এর মূল্য সেট

চরিত্র AI ব্যবহার করতে খরচ হয় না, তবে এটি ব্যবহার করতে আপনার একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে; নাহলে, কয়েকটি বার্তা পরে আপনার চ্যাটগুলি লক হবে।

ক্যারেক্টার এআই-এর একটি ভাল ইন্টারফেস আছে; তবে খুব ধীর এবং কেবল ব্যক্তিত্বে কেন্দ্রিত হওয়ার জন্য খুব কাজে লাগে না। যদিচ্ছি, চ্যাটসনিক তার ব্যবসার জন্য উপযুক্ত অন্যান্য অবিশ্বাস্য বৈশিষ্ট্য সরবরাহ করে এবং তার পারদর্শী বৈশিষ্ট্যটি সংরক্ষণ করে যা বিভিন্ন ব্যবহার মামলাগুলির জন্য সেরা উপযুক্ত হতে পারে।

সোশ্যাল মিডিয়ার জন্য ChatGPT এর বিকল্প

বিভিন্ন উদ্যোক্তাদের কাজ পরিবর্তন করে নিয়ে আসছে সেই আপস, যেমন ChatGPT, এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিংও ব্যবহারে নিয়মিত হচ্ছে এদের সমালোচনা! এই আশ্চর্যজনক AI-ভিত্তিক সামাজিক মিডিয়া জন্য ChatGPT এর বিকল্প বর্তমানে একটি আলাপ বিষয়:

পো বাংলায় কোয়ারার দ্বারা

Poe, যা "জনপ্রিয়তার জন্য খোঁজ নির্দেশ প্রদান করার জন্য মাধ্যম", এটি বিভিন্ন সাক্ষাত্কারিক এআই প্রদানকারী প্ল্যাটফর্মে অ্যাক্সেস প্রদান করতে প্রজ্ঞাপন।

পো আপনার জেবে একটি মেসেজিং অ্যাপ পাওয়ার মত, তবে এটি এআই মডেলের জন্য। পোর চ্যাট প্ল্যাটফর্মে আপনি "লেখার সাহায্য" থেকে "রান্নার উদ্যোগ" প্রসঙ্গ সম্পর্কে উত্তেজিতকরণকারী আলোচনা করতে পারেন।

কোয়ারা অনুসারে, এই ChatGPT বিকল্পের পিছনে মানুষকে বিন্যাস করেছে ওপেনএআই এবং এনথ্রোপিক।

Screenshot-2023-03-04-at-1.44.04-PM (1).png

চলো পো এর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে যাই:

  1. পোএ একসাথে বিভিন্ন কথমুক্ত এআই প্লাটফর্মে আপনাকে অ্যাক্সেস দেয়।
  2. কোরা এপিআই তৈরি করছে যা এআই কোডারদের সহজতর পএ এর মডেল সংযুক্ত করতে দেবে - পূর্বের চেয়েও সহজ!
  3. পোএ আইওএস অ্যাপ হিসাবে আপল স্টোরে উপলব্ধ।
অপরিচলিত--10-.png

পো এর মূল্য নির্ধারণ

এখন পর্যন্ত প্রত্যেকেই Poe অ্যাপ ব্যবহার করে বিশ্বাস করতে পারেন। এর মূল্যবান তথ্য উপলব্ধ নেই।

পো নির্দিষ্টভাবে একটি ভাল প্ল্যাটফর্ম, তবে চ্যাটসনিকের চেয়ে ভাল নয়। যদি আপনি দুটি থেকে কোনটি নির্বাচন করতে কয়লে একটি চয়ন করতে হয়, তাহলে Chatsonic আপনি যেটি দিয়ে যাওয়া উচিত!

উন্নয়নশীলতার জন্য চ্যাটজিপিটির বিকল্প

কি আপনি কখনো চিন্তা করেছেন যে কিভাবে ChatGPT এর বিকল্প আপনার উৎপাদকতা বৃদ্ধি করতে পারে? ভালো খবর - পারে! এখানে কয়েকটি কথোপকথন এআই টুলস রয়েছে:

চ্যাটসনিক স্ল্যাক বট

আপনার স্ল্যাক গেম বাড়িয়ে নিন, একটি বিপ্রতিম AI চ্যাটবট চ্যাটসনিক দ্বারা আপনার কথোপকথন নিরন্তর উত্তেজিত করতে সাহায্য করতে নিশ্চিত!

এই এআই দিয়ে আপনি রিয়েল-টাইম ডেটা উৎপাদন করতে পারেন, ভয়েস কমান্ড বোঝার পাশাপাশি ডিজিটাল আর্ট তৈরি করতে পারেন! এটি আপনার পছন্দের চ্যাটজিপিটির মতো সুবিধাসম্পন্ন কিন্তু অধিক বিনোদন বিকল্প সন্ধান করে।

Screenshot-2023-02-20-at-4.53.12-PM (1).png

চ্যাটসনিক স্ল্যাক বটের বৈশিষ্ট্যগুলি দেখা যাক:

  1. চ্যাটসনিক স্ল্যাক বট দ্বারা দলের সহযোগিতা উন্নয়ন করা হয় যা দলের থেকে দ্রুত প্রতিক্রিয়া পেতে সরল বার্তা এবং জনমত উত্তর গঠন করে।
  2. এটি কমপক্ষে জটিল বিষয়গুলি সহজ বোঝার জন্য এআই-উৎপন্ন চিত্র এবং গ্রাফ দিয়ে বার্তার সম্পর্ক স্পষ্ট করে।
  3. এই উপকারী বট আপনার আগমন বার্তাগুলির উৎসাহ দেয় এবং আপনাকে বার্তা সামগ্রী পরিচালনা করতে সাহায্য করবে।
স্ক্রিনশট-২০২৩-০২-২০-যে-সময়-4.56.33-PM.png

চ্যাটসনিক স্ল্যাক বটের মূল্যবান্তি

আপনি এই স্ল্যাক বটটি ফ্রি তে যোগ করতে পারেন (এটি আপনার শুরু করতে 10,000 টি প্রিমিয়াম শব্দ সহযোগ করবে), সেখানে আপগ্রেড করতে পারেন যদি প্রয়োজন হয়। আপনি এক্সেস পাবেন লিখসনিক ওয়েব অ্যাপ এ যা সাথে 80+ টি এআই রাইটিং ফিচার প্রযোজ্য।

কোগ্রাম

CoGram হল একটি ChatGPT বিকল্প যা আপনার ডেটা গোপনীয় এবং নিরাপদ রাখে হয় করে ভার্চুয়াল কনফারেন্সের সময় আপনার জন্য স্বয়ংক্রিয় নোট নেওয়া যায়। কোন গুরুত্বপূর্ণ কাজ আবারও মিস না করুন, কেননা সিওগ্রাম এটি ট্র্যাক করে, মিটিং সমষ্টি সংক্ষিপ্তসার করে এবং মূল তথ্যতে আপনার সিআরএমের সঙ্গে সিঙ্ক করে।

আরোও, আপনি কল রেকর্ডিংগ, ওয়েবিনার এবং পাবলিক হিয়ারিং থেকে সংক্ষেপ বা গুরুত্বপূর্ণ বিষয়বস্তুগুলি আউটসোর্স করার সময় টাইম সেভ করতে এটি ব্যবহার করতে পারেন।

চিত্র-১২ (১).পিএনজি

একটি নজর নেই কোগ্রামের বৈশিষ্ট্যগুলির দিকে:

  1. বৈশিষ্ট্যসমৃদ্ধ এবং সঠিক মিনিট তৈরি করে এবং তারপরে মিটিংগুলির সংক্ষিপ্ত সমারোহ করে।
  2. আপনি সহজেই ক্যালেন্ডার থেকে Cogram এর সাথে মিটিং সম্পর্কিত নির্দেশনাগুলি দিয়ে সমস্ত কথা দেখতে পারেন, এবং একটি কাজের তালিকা একই সাথে দেখতে পারেন।
  3. গুগল মিট, টীমস এবং জুমের সাথে সমস্ত উপযোগী সফটওয়্যারগুলি একত্রিত হবার মাধ্যমে এই সফটওয়্যারটি জড়িত হয়।

কোগ্রাম এর মূল্য পরিকল্পনা

কোগ্রাম আপনার প্রথম পনের মিনিট নিখরচা। যদি আপনি আপনার মিটিং প্রয়োগের জন্য তাদের ব্যবহার চালিয়ে যেতে চান তবে তাদের প্রস্তুত মূল্য নির্ধারণ করতে যোগাযোগ করতে পারেন।

সদস্যপদ দিনগুলির জন্য CoGram একটি অসাধারণ অ্যাপ্লিকেশন, যা মিটিংগুলির মিনিটগুলি অটোমেটিকভাবে তৈরি করে ও কাজের ঘন্টাগুলি সেমি ফ্লাই। তবে, এটি ইমেইল, ব্লগ পোস্ট এবং অন্যান্য দৈনন্দিন কাজে সহায়তা করতে পারে না। তবে চিটসনিক আপনার জন্য এখানে আছে সমস্ত কাজের এবং আপনার জীবনের বাকি সময়ের জন্য!

উদ্ধা

যারা তাদের কর্মদিবসের কর্মক্ষমতা বাড়ানোর জন্য চাই, ওটার একটি সহায়ক পদক্ষেপ যা চ্যাটজিপিটির জন্য একটি উপকারী বিকল্প প্রদান করে।

এটি আপনার নিজের ব্যক্তিগত মিটিং সহকারী মতো! এটি শুধুমাত্র শব্দ রেকর্ড টি নেওয়ার না, বরং এটি নোট নেওয়ার সাথে-সাথে স্লাইড ক্যাপচার করা এবং সমস্ত আলাপের সংক্ষিপ্তসার তৈরি করে - সবকিছুই স্বয়ংক্রিয়ভাবে করা হয়।

ইমেজ-১৩ (৭).পিএনজি

আটারের বৈশিষ্ট্যগুলি দেখা যাক:

  1. প্রয়োজন অনুযায়ী আপনাকে সময়ের মধ্যে থাকতে সাহায্য করে নোট রেকর্ড এবং সমস্ত অডিও ট্রান্সক্রিপ্ট করে এই চ্যাট জিপিটি এলার্নাটিভ।
  2. ব্যক্তিগত বা ভার্চুয়াল শিক্ষা এবং শেখার সাথে, শিক্ষক এবং বিদ্যার্থীদেরও উপলব্ধ থাকার ব্যবস্থা আছে। প্রক্রিয়ার একটি অংশ হিসাবে রিয়েল-টাইম ক্যাপশন এবং নোট টেকিং।
  3. আপনার কথা মুহূর্তে টেক্সটে রূপান্তর করতে এই টুলটি দ্রুততম নথি সহ আপনাকে সর্বোচ্চ কর্মক্ষমতার জন্য সমস্ত প্রয়োজনীয় সম্পদ সম্পর্কে প্রদান করে।
স্ক্রিনশট-২০২৩-৩-০৪-এটি-এপিএম.পিএনজি.এস.পি.এন.জি.পি.এইনজি.png

অটারের মূল্যবান্ডি

ওটার ব্যবহার করা সম্পূর্ণ বিনামূল্যে উপভোগ করতে পারেন। যারা কিছুটা আরো আকর্ষণ পেতে চান, তাদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন অসাধারণ একটি অফার যা মাসিক $17, এবং ব্যবসা সাবস্ক্রাইবাররা একটি $30 মাসিক পরিকল্পনা হাসিল করতে পারেন যা সপ্তাহের একটি বিনামূল্যে পরীক্ষা সম্মতি দিয়ে থাকে!

আপনি যদি গবেষণা করা, ইমেল লেখা, ব্লগ লেখা ইত্যাদির মতো কাজে সহায়তা প্রয়োজন হয় তবে Chatsonic একটি উত্তম বিকল্প ChatGPT এর জন্য। যেমন Cogram, Otter ও তাদের মুখোমুখি হওয়া সমস্ত সভার উপর মনোযোগ প্রদান করে।

আপনার নিজের AI চ্যাটবট তৈরির জন্য ChatGPT এর বিকল্প

এখন কিভাবে আমরা আপনার নিজের AI চ্যাটবট তৈরি এবং সংযোগ করার জন্য উন্নয়নমূলক একটি AI টুল অন্যান্য পরীক্ষা করতে চান?!

বটসনিক

ওয়্রাইটসনিক দ্বারা বটসনিক হল একটি ব্যবহারকারী বন্দুক নির্মাতা যা কেউ তাদের নিজস্ব তথ্য ব্যবহার করে নো কোড, চ্যাটজিপিটির মতো চ্যাটবট তৈরি করতে পারেন। আপনি কেবল একটি এম্বেড কোড বা API কী দিয়ে আপনার কাস্টম চ্যাটবটকে আপনার ওয়েবসাইটে সহজে সংযোজিত করতে পারেন।

এই সহজলভ্য AI চ্যাটবট বিল্ডারটি সর্বশেষ NLP-ভিত্তিক প্রযুক্তিতে তৈরি হয়েছে যেখানে আপনি আপনার জ্ঞান ভিত্তিক বেসে ChatGPT প্রশিক্ষণ দিতে পারেন এবং এটি GPT-4 ক্ষমতার সঙ্গে পোঁছানো হয়েছে। এটি আপনার সকল গ্রাহক সমর্থন প্রয়োজনের জন্য একটি স্টপ শপ হতে পারে - যা সর্বদা উন্নয়নশীল একটি ব্যবহারকারী অভিজ্ঞতা সরবরাহ করে।

Screenshot-2023-04-15-at-9.01.20-PM (2).png

বটসনিকের বৈশিষ্ট্যগুলি চেক করুন:

  1. আপনাদের ব্যবসা / প্রতিষ্ঠানের ডাটা দিয়ে আপনি সহজেই ট্রেন চ্যাটজিপিটি।
  2. একটি এম্বেড কোড বা এপিআই কী দিয়ে আপনার ওয়েবসাইটে ইন্টিগ্রেট করুন।
  3. আপনার এআই চ্যাটবটটি আপনার ব্র্যান্ড রঙগুলি, লোগো এবং একটি চমৎকার স্বাগত বার্তার সাথে কাস্টমাইজ করুন।
  4. আপনি আরও গ্রাহক সমর্থনের জন্য আপনার যোগাযোগ নম্বরও দিতে পারেন।
Screenshot-2023-04-15-at-9.06.38-PM (4).png

বটসনিক মূল্য নির্ধারণ

বটসনিক একটি রাইটসনিক এর অংশ এবং রাইটসনিক ওয়েব অ্যাপে উপলব্ধ। রাইটসনিকে সাবস্ক্রাইব করে আপনি $99 বা তার উর্ধ্বস্তর পরিকল্পনার ব্যবহার করতে শুরু করতে পারেন।

আসছে নতুন চ্যাটগিপিটি বিকল্প/নতুন এআই টুল

Note: As there are no specific words in Bengali for ChatGPT or AI, I used the English words transliterated into Bengali script.

মেটা দ্বারা LLaMA

ফেসবুকের সহস্থাপক মার্ক জুকারবার্গ সম্প্রতি মেটা প্ল্যাটফর্মসের বিশাল ভাষার মডেল এলএলএমএ (Large Language Model Meta AI) উন্মুক্ত করেছেন।

ইতিমধ্যে ওপেন সোর্স চ্যাটবট (যেমন: ওপেনএআই এর চ্যাটজিপিটি এবং গুগলের বার্ড) এক উৎসাহে অনুপ্রাণিত করেছে এআই বিশ্বে।

এই মডেলটি ফান্ডামেন্টাল এআই রিসার্চ (ফেয়ার) টিম এটি মেটা দ্বারা ভাল ভাবে গঠিত হয়েছে। এর লক্ষ্য হল প্রশ্ন সমাধান এবং নথি সংক্ষিপ্তসারকে সহযোগী বিজ্ঞানী এবং প্রকৌশলীদের সাহায্য করতে AI ভিত্তিক অ্যাপ্লিকেশন উন্নয়ন করা।

এটি ৭ বিলিয়ন থেকে ৬৫ বিলিয়ন প্যারামিটারসমূহের সীমাহীন ভাষা মডেলগুলির সংগ্রহ। LLaMA-13B OpenAI এর গ্র্যান্ড GPT-3 মডেল (১৭৫ বিলিয়ন প্যারামিটার) থেকে অধিক দশগুণ ছোট হলেও এর উপর নেতিবাচক অংশ সম্পন্ন করে। আরোও, LLaMA-65B DeepMind এর Chinchilla-70B এবং Google এর PaLM-540B ভেরিয়েন্ট এর সঙ্গে সমতুল্য!

ইলন মাস্কের দ্বারা ডিপমাইন্ডের চ্যাটজিপিটি এলার্নাটিভ

এলন মাস্ক একটি নতুন গবেষণা কেন্দ্র তৈরি করতে এটির বিকল্প ChatGPT উৎপাদন করার জন্য AI গবেষকদের খুঁজছেন। সেই প্রচেষ্টাতে ইগর বাবুশকিন, ডিপমাইন্ডের বরিষ্ঠ কর্মকর্তা গবেষণা প্রকৌশলী, ইতিমধ্যে এই প্রকল্পে যোগ দেওয়ার জন্য নিযুক্ত করা হয়েছে।

যদিও সম্পূর্ণরূপে জিনিসটি আদি পর্যায়েই রয়েছে, কিন্তু ইগর ও মাস্ক আশা করছে যে তারা একটি টিম গঠন করে যা এককি অনুসন্ধান এবং উৎপাদন দক্ষতার ওপর নির্ভর করে। যদিও ইগর এখনও মাস্কের প্রকল্পে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেনি, তবে তিনি প্রকল্পের উদ্দেশ্যবাণী উত্সাহের সাথে কাজ করতে আগ্রহী ব্যক্ত করেছেন।

উপরে উল্লিখিত আগামী মডেলগুলি খুবই আশাবাদী; তবে তারা এখনও উন্নয়নের অধীনে। একটি নিখরচা চ্যাটজিপিটির শক্তিতে অভিজ্ঞতা অর্জন করতে চাইলে, Chatsonic চেষ্টা করুন!

কেন একটি উন্নয়নমূলক চ্যাটজিপিটি সমান সংলাপপ্রবন্ধী এআই এর জন্য যাওয়া উচিত?

সার্বজনীনভাবে, যদিও চ্যাটজিপিটি একটি শক্তিশালী এআই-পাওয়ারড চ্যাটবট, তবে কয়েকটি অতি ভাল বিকল্প এখনও রয়েছে যা ব্যবহার করা যেতে পারে কন্টেন্ট তৈরি করতে এবং গ্রাহক সেবা অটোমেশনকরণ।

সমস্ত ChatGPT বিকল্পগুলি এখানে উল্লিখিত উদ্যোগগুলি সংগ্রহ করে স্বচ্ছতার সুবিধা এবং ক্ষমতার দিক দিয়ে অন্যদের থেকে আলাদা হতে পারে। তাই, ভালভাবে গবেষণা করার এবং আপনার প্রয়োজনীয়তার জন্য সেরা একটি খুঁজে বের করা গুরুত্বপূর্ণ।

তবে, যদি আপনি প্রামাণিক বিষয়বস্তু উৎপন্ন করতে চান, সময় সংরক্ষণ করতে বল কমান্ড দিয়ে আবৃত্তিমূলক বিষয়বস্তু তৈরি করুন এবং একটি ক্লিকে মহান ডিজিটাল চিত্রকলা তৈরি করুন - চ্যাটসনিক আপনার সরঞ্জাম।

সাধারণত জিজ্ঞাসিত প্রশ্নসমূহ (এফএকিউস)

চ্যাটজিপিটি কি?

যারা চ্যাটজিপিটি সম্পর্কে জানতে না পারেন - যা ভাবতে দুষ্কর সেটা তখনি হতে পারে যখন চ্যাটজিপিটি সমস্ত সময়ের বিপরীতে ঘটে - এখানে সংক্ষিপ্ত বর্ণনা:

চ্যাটজিপিটি একটি সমস্ত বুদ্ধিমান AI সম্ভাষণের ভবিষ্যত্ব!

এটি একটি উন্নয়নমূলক ভাষা মডেল যা OpenAI উন্নয়ন করেছে। এই বিপ্লবী চ্যাটবট GPT-3 দ্বারা পরিচালিত, যা ইন্টারনেট থেকে সংগৃহীত লাখ কোটি শব্দবি‌শিষ্ট ট্রেনিং ডটাবেস দ্বারা প্রস্তুত।

চ্যাটজি পিটি সমস্যাপূর্ণ কথোপকথনে এঙ্গেজ হওয়ার জন্য তৈরি করা হয়েছে, অপ্রতিম নির্ভরযোগ্যতা এবং বুদ্ধিমানতার প্রস্তাব করা হয়। চ্যাটজি পিটির সম্ভাবনা স্পষ্ট করতে চলে যান 110 টি সেরা চ্যাটজি পিটি উদাহরণ ।

যদি আপনি একটি AI চ্যাটবট তৈরি করতে চান, তবে আপনার গেম টি উন্নয়নের জন্য এই 6টি এআই চ্যাটবট বিল্ডারগুলি দেখুন।

চ্যাটজিপিটির মতো আর কোনও সরঞ্জাম আছে কি?

চ্যাটজিপিটি নিশ্চই টেবিলে কিছু সুপারিশের মতো নতুন বৈশিষ্ট্য আনছে। তবে, কোন উপকরণ পছন্দ করতে আসলে প্রয়োজনীয় অভিজ্ঞতা রয়েছে তা আপনাকে কোন কেউ বলতে পারবেন।

যেমন, অন্যান্য প্রচলিত কথোপকথন এআই টুলগুলির মধ্যে চ্যাটসনিক, ডায়ালোজি জিপিটি, চিঞ্চিলা, ব্লুম, লামডা এবং জাসপার চ্যাট রয়েছে। প্রতিটি ভিন্নভাবে বৈশিষ্ট্য এবং সুবিধা উপলব্ধ করা করে, সুতরাং এগুলির পারদর্শিতা জানতে গুরুত্বপূর্ণ।

কিছু এপ্লিকেশনে চ্যাটজিপিটি খুব উপযুক্ত হতে পারে, তবে যে কেউ এর সাথে সামঞ্জস্য গ্রহণ করতে না পারে। সাথে সাথে, কারণ বেশি ট্রাফিক এর কারণে, এর কাছে “ChatGPT at capacity” নামে একটি ত্রুটি ঘটতে পারে।

তাই, নির্ধারিত করার আগে আপনার হোমওয়ার্কটি সম্পন্ন করার নিশ্চয়তা নিন এবং নির্ণয় নেওয়ার আগে সমস্ত বিকল্পগুলি বিবেচনায় নেয়া হয়। এবং যদি আপনি ChatGPT-এ অতিরিক্ত ক্ষমতা যুক্ত টুলটি খুঁজছেন, তবে এখনই Chatsonic ব্যবহার করে দেখুন!

চ্যাটজিপিটি মূল্য নির্ধারণ

চ্যাটজিপিটির প্রাইসিং নিম্নলিখিতভাবে:

  1. ফ্রি চ্যাটজিপিটি পরিকল্পনা - সাধারণ চ্যাটজিপিটি ক্ষমতার সীমা পূর্ণ
  2. চ্যাটজিপিটি প্লাস - আগে চ্যাটজিপিটি পেশাদার (মাসিক $ 42-এ), চ্যাটজিপিটি প্লাস এখন $ 20 / মাস এবং যা চ্যাটজিপিটি না থাকলে অগ্রাধিকার অ্যাক্সেস এবং GPT-4 শক্তিতে সহজে দ্রুত সমস্যাগুলি সমাধান করতে সক্ষম।
স্ক্রীনশট-২০২৩-০১-০৭ অপরাহ্ণ ২.৩৬.৫৬ টি পিএম (১).png

চ্যাটসনিক কি করতে পারে?

আপ-to-ডেট ফলাফল জেনারেট করতে চাইলে, তবে চ্যাটসণিককে নির্বাচন করুন। এছাড়াও, যদি আপনি ভয়েস সার্চ, পার্সোনা টাইপস, ভয়েস রেসপন্স, এপিআই সাপোর্ট ইত্যাদির মতন অতিরিক্ত ফিচার প্রয়োজন হয়, তবে চ্যাটসণিক সেরা চ্যাটজিপিটি এলার্টনেটিভ হিসাবে উপলব্ধ।

চ্যাটসনিক একটি স্ব-সাধারণ শক্তি রয়েছে যা ডিজিটাল শিল্পসৃষ্টি উত্পন্ন, সামাজিক মিডিয়ার জন্য পোস্ট তৈরি করা, সংক্ষিপ্ত পরিসংখ্যান উত্পন্ন করা এবং ছবি সহ উপস্থাপন লেখা যাতো। তাছাড়া, এটি পূর্ববর্তী কথোপকথাগুলি মনে রাখতে পারে এবং ব্যবহারকারীর পছন্দমতো বিষয়গুলির উপর ভিত্তি করে বিষয়গুলি সুপারিশ করতে পারে। আপনি সহজেই র‍্যাঙ্কযোগ্য লেখা লিখতে সেও শীঘ্রই চ্যাটজিপিটি এসইও জন্য উৎসাহিত করা প্রম্পট পরীক্ষা করতে পারেন।

চ্যাটসনিক ফ্রি কি?

হ্যাঁ, আপনি খুব সহজে চ্যাটসনিক ব্যবহার করতে পারেন যখনই আপনি রাইটসোনিকে একটি বিনামূল্যে ট্রিয়ালের জন্য সাইন আপ করবেন। সাইন আপ করার সময় আপনি 10,000 প্রিমিয়াম শব্দ ফ্রি পাবেন। যদি আপনি আরও শব্দ জেনারেট করতে চান তবে আপনি প্রিমিয়াম লং-ফর্ম প্ল্যান এ অংশগ্রহণ করতে পারেন।

আমি কিভাবে ChatGPT এ অ্যাক্সেস করতে পারি?

আপনি ওপেনএআইর মাধ্যমে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন। এখন এটি প্ল্যাটফর্মে ব্যবহার করার জন্য বিনামূল্যে উপলব্ধ কিন্তু প্রবেশ পেতে কিছুটা প্রক্রিয়া লাগবে। তারাও অর্থ দিয়ে সম্পূর্ণ সমাধান দেওয়া হয়েছে যা হল C hatGPT পেশাদার জন্য $42/মাসের প্রদানকৃতি সম্পন্ন প্রদান করা হয়।

চ্যাট জিপিটির শক্তি অনুভব করতে চাইলে, আপনি একটি চ্যাটসোনিক অ্যাকাউন্ট এ সাইন আপ করতে পারেন। চ্যাটসোনিক আপনাকে সমস্ত চ্যাট জিপিটির বৈশিষ্ট্য এবং অতিরিক্ত বৈশিষ্ট্যও প্রদান করে। (যা চ্যাটসোনিক দ্বারা উন্নয়ন), যেমন সঠিক তথ্য, ভয়েস সার্চ, ব্যক্তির ধরন, ভয়েস রেসপন্স, এপিআই সাপোর্ট ইত্যাদি।

আমি কি গুগল সার্চের মতো চ্যাটজিপিটি ব্যবহার করতে পারি?

না, আপনি গুগল হিসাবে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন না কারণ: প্রথমত, এটি কেবলমাত্র ২০২১ সালের নথি ব্যবহার করে শিক্ষিত। এছাড়া, এটি একটি বৃহত্তর ভাষা মডেল এবং একটি সার্চ ইঞ্জিন নয়। তবে, আপনি আপডেট করা উত্তর তৈরি করতে চাইলে, চ্যাটসনিক সহায়তা করতে পারে। এটি চ্যাটজিপিটি মতো কাজ করে এবং গুগল থেকে সঠিক সাধারণ তথ্য প্রদান করে, ভয়েস সার্চ, ব্যক্তিগত প্রকৃতি, ভয়েস প্রতিক্রিয়া, এপিআই সমর্থন ইত্যাদি সহ আরও যোগাযোগ উন্নয়ন সরবরাহ করে।

আজকে চ্যাটজিপিটির বেস্ট ইউজ কেস গুলি খুঁজে নিন।

ওপেন এআই কে মালিকানাধীন?

ওপেনএআই হল একটি কম্পিউটার বিজ্ঞান গবেষণা পদার্থ যা লাভজনক কর্পোরেশন ওপেনএআই এলপি এবং এর মাতা প্রতিষ্ঠান, নন-লাভজনক সংস্থা ওপেনএআই ননপ্রফিট থেকে গঠিত। ওপেনএআই মানবকে উপকার করার সম্ভাবনার সঙ্গে ডিজিটাল বুদ্ধিমানতাকে সাধারণতঃ এগুলিতে সীমাবদ্ধ না করে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে সমস্ত প্রকার গবেষণা-উন্নয়ন করে। ওপেনএআই টিমটি উদ্ভিদ বুদ্ধিমানতাকে উপকারী হিসাবে সৃষ্টি করার জন্য প্রতিষ্ঠিত একটি বিস্তৃত পরিবারের মতো বিভিন্ন গবেষক, প্রকৌশলী এবং ব্যবসায়ীদের সমন্বয়ে কাজ করে।

ওপেনএআই ওপেনএআই ননপ্রফিট দ্বারা মালিক হয় এবং ওপেনএআই এলপি কর্মচারী গ্রেগ ব্রকম্যান (চেয়ারম্যান এবং রাষ্ট্রপতি), ইলিয়া সুটসকেভার (প্রধান বিজ্ঞানী) এবং স্যাম অলটম্যান (সিইও), এবং অশ্বস্ত ড্যাঙ্গেলো, রেড হফম্যান, উইল হার্ড, তাশা ম্যাককলি, হেলেন টোনার এবং শিভন জিলিস সহ অনাধিক্য বোর্ডের একটি অংশ। মাইক্রোসফট, রেড হফম্যানের দানশীল ফাউন্ডেশন এবং খোসলা ভেনচার এর মতো বিনিয়োগকারীরা ওপেনএআই সম্পাদনক বিল্ড AI সফটওয়্যার উন্নয়নে মূলধন ও কম্পিউটিং পাওয়া দেয়।

চ্যাটজিপিটি অবস্থাহীন কি? চ্যাটজিপিটি কেন ক্ষমতার সীমার সঙ্গে রয়েছে?

সর্বশেষে, ChatGPT ত্রুটি বার্তা দেখাচ্ছে এবং দেখাচ্ছে যে এর ধারণ প্রচুর।

চ্যাটজিপিটি একটি এআই-পাওয়ার চ্যাটবট যা বিশ্ববিদ্যালয় তৈরি করেছে, যা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি সৃষ্টি করার উদ্দেশ্যে বিশেষভাবে কেন্দ্রিত হয়। এটি প্রাকৃতিক ভাষা প্রসেসিং ব্যবহার করে সহজে লেখা তৈরি করার জন্য বিকাশকারীদের, উদ্যোক্তাদের এবং প্রযুক্তি দীর্ঘদিনের উত্সাহীদের জন্য একটি জনপ্রিয় সরঞ্জাম হয়ে উঠেছে। এই প্রযুক্তি বইপত্র এবং উইকিপিডিয়া সহ বৃহত পরিমাণে লেখার ডাটা অধ্যয়ন করে এবং বিভিন্ন লেখনী অনুকরণ করে লেখা তৈরি করতে পারে।

তবে, এর অত্যন্ত জনপ্রিয়তা কারণে, সার্ভারগুলো ওভারলোড হয়েছে এবং ত্রুটি বার্তাগুলি উত্পন্ন করছে এবং ব্যবহারকারীদের পরিষেবার অ্যাক্সেস করতে অক্ষম করছে। আরও ওভারলোডিং রোধার জন্য, ওপেনএআই সেবার অ্যাক্সেস করার ব্যবহারকারীদের সংখ্যা সীমিত করেছে।

চ্যাটজিপিটি ব্যবহারকারীদের সবচেয়ে জনপ্রিয় কোন জিজ্ঞাসাগুলি?

চ্যাটজিপিটি ব্যবহারকারীদের সাধারণতঃ বিষয়ের সম্পর্কে তথ্য সন্ধান করা থেকে একটি কম্পিউটার সমস্যার সমাধান নিয়ে এমন একগুচ্ছ বিষয়ে গুগলে সন্ধান করার জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয়। সবচেয়ে জনপ্রিয় কুয়েরিগুলো হল: সাধারণ জ্ঞান প্রশ্ন, একটি বিষয়ে গবেষণা করা, একটি পণ্য বা সেবা খুঁজে পাওয়া, একটি ডিভাইস সমস্যা সমাধান করা, একটি গণিত সমস্যা সমাধান করা, একটি কোম্পানি গবেষণা করা বা জব খুঁজতে, এবং একটি নির্দিষ্ট আইটেম খুঁজতে। তাছাড়াও, চ্যাটজিপিটি ব্যবহারকারীরা নির্দেশগুলি অর্জন করতে, ঠিকানা খুঁজতে বা একটি স্থানীয় ব্যবসায়ির সন্ধান করতে গুগল ব্যবহার করতে পারেন।

ChatGPT এর প্রতিষ্ঠাতা কে?

চ্যাটজিপিটি ওপেনএআই - একটি কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা প্রতিষ্ঠান দ্বারা মালিক গৃহীত হয়েছে এবং এর জনপ্রিয়তা দিনদিন বাড়ছে। বর্তমানে চ্যাটজিপিটি কিছু সমস্যার সম্মুখীন হয়েছে। যদি আপনি একটি চ্যাটজিপিটি ডাউন বা চ্যাটজিপিটি দিয়ে ক্ষমতা ত্রুটি সামনে আসে তবে চিন্তা করবেন না। সুপার পাওয়ার সহ চ্যাট গণপদের জন্য চ্যাটসনিক ব্যবহার করুন, যা চ্যাটজিপিটির মতই তবে অধিক সক্ষম।

স্মার্টেস্ট এআই চ্যাটবট কি?

যদি আপনি একটি উন্নয়নমুখী এআই চ্যাটবট খুঁজছেন যা গুগল থেকে উত্তর নিখোজ করে আপডেট করা সামগ্রীতে আপনার সকল জিজ্ঞাসা সত্বায়িত্বে উত্তর দিয়ে থাকে, আপনাকে ভয়েস সার্চ সম্পাদন করতে দেয়, ভয়েস উত্তর ফিরিয়ে দেয় (গুগল অ্যাসিস্ট্যান্ট, সিরি এবং আলেক্সা সমতুল্য), আপনাকে এআই আর্ট উৎপন্ন করতে সহায়তা করে, এপিআই সমর্থন সরবরাহ করে, একটি ক্রোম এক্সটেনশন থাকে এবং মোবাইল এপ্লিকেশন হিসাবেও উপলব্ধ থাকে তবে Chatsonic আপনার জন্য সেরা এবং সবচেয়ে তর্কসম্পন্ন বিকল্প।

কি আইতে আপনার সাথে কথা বলা যায় এমন একটি অ্যাপস আছে?

হ্যা, চ্যাটসনিক (সুপারপাওয়ারসহ চ্যাটজিপিটি) ভয়েস সার্চ গ্রহণ করে এবং গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরির মতো সারি দেয়, বিনামূল্যে আপনি সম্পূর্ণ বিনামূল্যে ট্রাই করতে পারেন সেখানে চ্যাটসনিক এখনও রয়েছে Writesonic এ।

চ্যাটজিপিটি কি?

চ্যাট জিপিটি এ হলো একটি প্রগতিশীল AI চ্যাটবট, যা OpenAI এর GPT-4 ভাষা মডেল দ্বারা চালিত হয়! এই অবাক প্ল্যাটফর্মটি সারণীতে সমস্ত এনএলপি চ্যালেঞ্জ নেওয়া যায় যেমন সারাংশ, শ্রেণীবিন্যাস, প্রশ্ন এবং উত্তর টাস্কসমূহ, এবং সবচেয়ে আশ্চর্যজনক করে জবাব দিয়ে মানবমত উত্তর প্রদান করে!

আইফোনের উপস্থাপনার পরে এটি বিশ্বব্যাপী প্রযুক্তি উন্নয়ন হিসেবে প্রশংসার মূল্য নেই - এবং এটি কেন না তা বোঝা যায় না। এই কাটিং-এজ প্রযুক্তি এক রকমের উদ্ভাবনী উপকরণ ব্যবহার করে কাজদর্শি সংক্রান্ত তথ্য সহজবোধ্য ও দ্রুত করে তুলে ধরে, এতে কিছুমাত্র কর্মসংস্থান হানি হওয়ার আশঙ্কাভাবগুলো ঘটার সম্ভাবনা হতে পারে।

চ্যাটসনিক কি?

চ্যাটসনিক একটি বিরাট সাক্ষাৎকারিক AI চ্যাটবট, যা ChatGPT এর অবস্থান বাধা দেয়ার জন্য তৈরি করা হয়েছে। এই কাটিং-এজ AI চ্যাটবটটি সর্বশেষ GPT-4 মডেল দিয়ে উন্নত এনএলপি এবং এমএল প্রযুক্তি হার্নেস করে টেক্সট এবং ইমেজ জেনারেশন সহজবহুল করতে কাজ করে।

চ্যাটসনিক একটি এমন মেশিন যা একজন মানুষের মতো কথোপকথন করতে পারে - কিন্তু এতে আরও ভাল স্মার্টও রয়েছে! এটি একটি মেশিনের মতো স্মার্টপ্রযুক্তি এবং একজন মানুষের মতো বুদ্ধিমত্তা রয়েছে।

চ্যাটজিপিটির চেয়ে আরও ভাল কী?

চ্যাটসনিক চ্যাটজিপিটির একটি উন্নয়নমূলক সংস্করণ কারণ এটি চ্যাটজিপিটির সীমাবদ্ধতা উন্নয়ন করে, যা উপ - টু - ডেট তথ্য উৎপাদন, এআই আর্ট উৎপাদন, ভয়েস সার্চ এবং ভয়েস প্রতিক্রিয়া সহ অন্যান্য সীমাবদ্ধতাগুলি উন্নয়ন করে।

চ্যাটজিপিটির সদৃশ অন্যান্য প্লাটফর্মগুলি হলে -জাস্পার চ্যাট,  বার্ড এআই, ল্যাম্ডা (ডায়ালগ অ্যাপ্লিকেশনের জন্য ভাষা মডেল), সোক্রেটিক, বিং এআই, ডায়ালোজিপিটি, মেগাট্রন-টিউরিং ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ জেনারেশন, নীভা এআই, কোপাইলট, ট্যাবজ্ঞান, আমাজন কোডহোয়িস্পার, এলসা স্পিকস, ব্লুম, ডিপএল রাইট, ইউচ্যাট, পারপ্লেক্সিটি, ইলিসিট, চিংচিলা, রেপলিকা, ক্যারেক্টার এআই, পো বাই কুওরা, চ্যাটসনিক স্ল্যাক বট, কোগ্রাম, অটার, মেটা দ্বারা এলএলএমএ এবং ইলন মাস্কের দ্বারা ডিপমাইন্ডের চ্যাটজিপিটির বিকল্প।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>