চ্যাটজিপিটি প্লাসে কিভাবে (এবং কেন) সাবস্ক্রাইব করবেন

চিত্র ৫.jpg

যখন চ্যাটজিপিটি নভেম্বরে প্রকাশিত হয়, তখন এটি সবার জন্য বিনামূল্যে ব্যবহারযোগ্য ছিল। তবে, এর জনপ্রিয়তার দ্রুত উদয় কিছুসময় ব্যবহারকারীদের প্রতিক্রিয়া সময় বা অপেক্ষার দরকার ছিল। তাই, কিছু ব্যবহারকারীদের প্রতিক্রিয়া সময় এবং অন্যান্য সুবিধাগুলি অ্যাকসেস করতে সাবস্ক্রিপশন প্ল্যান যুক্ত করে দেওয়া হয়েছে।

এছাড়াও: বার্ড বনাম চ্যাটজি-পিটি: আপনার কোড লেখায় কি বার্ড সাহায্য করতে পারে?

চ্যাটজিপিটি এর সাবস্ক্রিপশন পরিকল্পনাকে চ্যাটজিপিটি প্লাস বলা হয়, এবং এর মূল্য হল $20/মাস। ইতিমধ্যে পরিশোধিত সাবস্ক্রিপশন মডেল ব্যবহারকারীদের জন্য সাধারণভাবে উন্নয়নের সুবিধা দেয় যখন বিনামূল্যে বার্তা পরিষেবা সর্বনিম্ন সংখ্যক ব্যবহারকারীদের জন্য অ্যাক্সেস না হতে পারে এবং এটি তাদেরকে দ্রুত সমাধানের উপযুক্ত সময়ও দেয়।

প্লাস পরিকল্পনা সাবস্ক্রাইবারদের জন্য নতুন ফিচার এবং উন্নয়নের অগ্রাধিকার পাওয়া যায়, যাতে অন্তর্নিহিত আছে GPT-4, যা বর্তমানে প্লাস সাবস্ক্রাইবারদের জন্য উপলব্ধ এবং ChatGPT প্লাগইন, যা প্লাস ব্যবহারকারীদের উপর প্রাথমিকতা দিয়ে দেওয়া হবে।

চ্যাট জিপিটি প্লাসে সাবস্ক্রাইব করতে কীভাবে

আপনি যদি আপনার ChatGPT ব্যবহার প্রসারিত করতে এবং চ্যাটবটের সমস্ত সুযোগ উপভোগ করতে চান তবে এখানে চ্যাটজিপিটি প্লাসে সাবস্ক্রাইব করার উপায় পাওয়া যায়।

1. আপনার ওপেনএআই অ্যাকাউন্ট তৈরি করুন বা সাইন ইন করুন

চ্যাটজিপিটির লগইন পেজ দেখতে যান। অবশ্যই সেখানে আপনি আপনার অ্যাকাউন্টে লগইন করতে পারবেন বা নতুন একটি তৈরি করতে চলে যাবেন। একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে আপনি আপনার ইমেল, গুগল অ্যাকাউন্ট বা মাইক্রোসফট অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন।

আর এছাড়াও: পরীক্ষা করার জন্য সেরা AI চ্যাটবটসগুলি

যদি আপনি কোনও অ্যাকাউন্ট তৈরি করেন নি তবে সাইন আপ ক্লিক করুন। এই ছাত্রলোক চাইলে ওপেনএআই এর ক্রেডেনশিয়াল দিয়ে লগিন করতে পারে।

২। 'প্লাসে আপগ্রেড করুন' বাটনে ক্লিক করুন

আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করে একবার প্রবেশ করলে, আপনি সাধারণত চ্যাটবটে চ্যাটিং শুরু করতে অংশগ্রহণ করবেন। পরিবর্তে, ডান দিকের বারটি দেখুন এবং যেখানে " প্লাস আপগ্রেড করুন" লিখা আছে তা খুঁজুন। একবার বাটনটি পেতে পেলে, সেটি ক্লিক করুন এবং এরপরের ধাপে নির্দেশ দেওয়া হবে।

৩। পপ-আপ উইন্ডোতে "আপগ্রেড পরিকল্পনা" ক্লিক করুন।

আপনি "প্লাসে আপগ্রেড করুন" বাটনে ক্লিক করে পশ্চাদেশে একটি পপ-আপ উঠবে, যেখানে দ্বিতীয়বার চেক করতে হবে আপনি কি এগিয়ে যেতে চান। ফ্রি এবং প্লাস পরিকল্পনার মূল মুল্য এবং বৈশিষ্ট্যের পার্থক্য দেখে আপনি যদি এখনো জানতে চান যে আপনি নিশ্চিতভাবে প্লাসে যেতে চান তবে সবুজ "পরিকল্পনা আপগ্রেড করুন" বাটনে ক্লিক করুন।

৪। ক্রয় সম্পূর্ণ করুন

অনুমোদিত হলে, আপনি কেনার সম্পূর্ণ করার জন্য একটি চেকআউট পৃষ্ঠাতে নিয়ে যাওয়া হবে। এই পৃষ্ঠাটি আমদানি সম্পন্ন করার জন্য একটি সাধারণ চেকআউটের মতো সকল ধরনের ব্যবহারকারী তথ্য প্রয়োজন, যেমন আপনার ইমেল, পেমেন্ট তথ্য এবং বিলিং ঠিকানা।

প্রশ্নোত্তর

আমি এখনো ChatGPT বিনামূল্যে ব্যবহার করতে পারি কি?

হ্যা, স্বাধীন ভার্সনটি এখনও সাধারণ জনগনের জন্য উপলব্ধ। বিনামূল্যে পরিকল্পনায়, আপনি এখনও চ্যাটবটের পুরো অ্যাক্সেস পাচ্ছেন। নির্ধারিত সময়সীমা এবং জিপিটি-৪ এমনকি সর্বশেষ আপডেটগুলি এখনও আপনার নয়।

চ্যাটজিপিটি প্লাস সদস্যতা কতটাকা?

বর্তমানে চ্যাটজিপিটি প্লাস সদস্যতার মূল্য মাত্র $ 20 / মাস। এই পরিমাণটি তো মধ্যমাস্ত হতে পারে, তবে এটি এখনও পূর্বদর্শন ভদ্রতাধীন ব্যবহারকারীগণ যারা $ 42 / মাসের জন্য অর্থ দান করেছেন, তাদের দেয়া মূল্যের আধাভাগ মাত্রই। একজন পূর্বদর্শন ভদ্রতাধীন ব্যবহারকারী তার প্লাস সাবস্ক্রিপশনের জন্য দেয়া দাম টুইটারে ভিডিও ভাগ করে প্রকাশ করেছিলেন।

চ্যাটজিপিটি প্লাস সদস্যতার সুবিধা কি?

চ্যাটজিপিটি প্লাস সদস্যতার সবচেয়ে বড় সুবিধাগুলির মধ্যে হলো জিপিটি-৪ এবং চ্যাটজিপিটি প্লাগইনসহ সর্বশেষ আপগ্রেডে অগ্রাধিকার প্রদান, অপেক্ষার সময় অবগত না হওয়া এবং তা প্রতিক্রিয়া হার দ্রুত হওয়া।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>