চ্যাটজিপিটি চলমান সময়ের সবচেয়ে দ্রুতগতিতে বিকশিত এপ হিসাবে বিশ্বখ্যাত হয়ে উঠেছে।

ছবি ১.jpg

এআই চ্যাটজিপিটি একটি বিস্ময়কর ঝকঝকে হয়েছে, এটি তাড়াতাড়ি জনপ্রিয়তার উত্থাপন করে Google কেও উদ্বেগ দেয় -- এবং এখন সুইস ব্যাংক UBS এর বিশ্লেষকরা মনে করছে যে এটি ইতিহাসের সবচেয়ে দ্রুতগতিতে বিক্রেতা অ্যাপ।

উবস অ্যানালাইসিস অনুসারে, নভেম্বর মাসের শেষদিনে শুরু হওয়ার দুই মাস পর চ্যাটজিপিটির ১০০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী ছিল। এটি শুরু হওয়ার মাত্র এক সপ্তাহেই এক মিলিয়ন ব্যবহারকারী আকর্ষণ করে।

আরো: সেরা AI চ্যাটবটস: ChatGPT এবং অন্যান্য মজার বিকল্পগুলি পরীক্ষা করতে পারেন

রয়টার্স মনে করে যে, টকটক এক কোটি ব্যবহারকারী অর্জন করার জন্য নয়টি মাস সময় নেওয়া প্রয়োজন ছিল এবং এটি এর থেকে অনেক দ্রুত ছিল যেন ইনস্টাগ্রাম যেতে হয়েছিল দুই বছর নিকটতম। ওয়েবের একটা পুরাতন যুগে, গুগল এবং ফেসবুক যথাক্রমে ১০০ মিলিয়ন ব্যবহারকারী অর্জনের জন্য পাঁচ বছর প্রয়োজন ছিল।

তবে, চ্যাটজিপিটি এর লেবেল দরকার নেই এবং এর বিপণি এটি একটি 'অ্যাপ' হিসেবে ছিল না বরং এটি প্রকৃতপক্ষে একটি মেশিন-লার্নিং মডেল।

"চ্যাটজিপিটি ইতিহাসে সবচেয়ে দ্রুতগতিতে বিস্তার লাভ করছে কি?" আমরা এটি জিজ্ঞাসা করেছিলাম।

না, ওপেনএআইর জিপিটি-৩ ভাষা মডেল, যা চ্যাটজিপিটি ক্ষমতায় ফ্রেমওয়ার্ক হিসেবে কাজ করে, একটি অ্যাপ নয়, এটি একটি মেশিন লার্নিং মডেল, যা প্রদত্ত ইনপুটের উপর ভিত্তি করে মানবসমান লেখা উত্পন্ন করতে উন্নয়ন করা হয়েছে। জিপিটি-৩কে একটি বড় এবং অত্যাধুনিক ভাষা মডেল হিসেবে পরিচিত করা হয়েছে, তবে এটি একটি অ্যাপ নয় এবং ব্যবহারকারীর বৃদ্ধির দৃষ্টিতে পরিমাপিত হয়নি।

মাসে গোটা বৃহত জেটি পি মাইক্রোসফট, যা শেষ মাসে OpenAI-তে এক বড় বিনিয়োগ করেছে, তার পণ্যসমূহে জিপিটি-৩ এখন থেকে নিয়মিতভাবে এম্বেড করছে। উদাহরণস্বরূপ, নতুন টিমস প্রিমিয়াম মাইক্রোসফট ৩৬৫ অ্যাড-অনের সাথে বিভিন্ন বুদ্ধিমান পুনরাবৃত্তি বৈশিষ্ট্যকে পেছনে নিয়ে জিপিটি -৩.৫ ভিত্তিতে কাজ করে।

মাইক্রোসফট সহ অন্যান্যভাবেও লঞ্চ করেছে: Azure OpenAI সার্ভিস যাতে ডেভেলপারদের এক্সেস দেওয়া হয়েছে GPT-3.5 এর; DALL-E 2, সাধারণ বর্ণনার উপর ছবি তৈরি করে AI; এবং Codex, GitHub এর Copilot AI পেয়ারড প্রোগ্রামিং সার্ভিসের ভিত্তি হিসেবে GPT-3।

ওপেনএআই এই সপ্তাহে একটি সাবস্ক্রিপশন সেবা প্রস্তাব করেছে, সেটি চ্যাটজিপিটি প্লাস নামে পরিচিত। যারা এই টুলটি ব্যবহার করতে চান, এক্সিসটি হচ্ছে স্বচ্ছন্দভাবে উপলব্ধ না হলেও। মাসিক বেতন প্রদানযোগ্য পরিষেবাটি মাত্র $20 টাকা। (মাসিক বেতন প্রদানযোগ্য এই সেবাটি মাত্র মার্কিন নাগরিকদের জন্য উপলব্ধ)

বলা হচ্ছে যে গুগল চ্যাটজিপিটি (ChatGPT) এবং সম্ভবতঃ অন্যান্য পণ্যগুলির জন্য সংশোধন করার জন্য দৌড় করছে। কোম্পানি সিমিলার ক্যাপাবিলিটিস সম্পন্ন একটি চ্যাটবট টেস্ট করছে এবং সেটি 'অ্যাপ্রেন্টিস বার্ড' নামে পরিচিত। মাইক্রোসফট তবে বিং এর উন্নয়নের জন্য ChatGPT ব্যবহার করতে চায়।

তবে, মেটা এআইর প্রধান ইয়ান লেকান সম্প্রতি উল্লেখ করেছেন যে, চ্যাটজিপিটির মৌলিক পদ্ধতিগুলি "বিশেষভাবে উদ্ভাবনশীল নয়", কেননা এটি প্রায়শই গুগল দ্বারা উন্নয়ন করা Transformer প্রযুক্তিতে ভীষণভাবে নির্ভর করে।

সুতরাং: প্রতিষ্ঠিত বিজ্ঞান জার্নালের সম্পাদকরা বলছেন, চ্যাটজিপিটি গভীরতা এবং উপলব্ধি কম ছিলো।

“আমি ওপেনএআইএর কাজ বা তাদের দাবি নিরীক্ষা করছি না। আমি কেবল জনগণ এবং মিডিয়ার প্রতিনিধিদের ধারণা সংশোধন করতে চাচ্ছি যারা চ্যাটজিপিটি খুব নতুন, উন্নয়নশীল এবং অনন্যতামকী প্রযুক্তি উপস্থাপন করে যা সকলের চেয়ে অগ্রসর বেশি স্থানে আছে”, এমন উত্তরে লে কুন জানালেন।

মেটা এবং গুগল ও চ্যাটবট উন্নয়ন করেছে, তবে তারা চ্যাটজিপিটির মতো জগতকে প্রদর্শন করে না। লেকুন একটি এআই গবেষণা আউটপুটের গ্রাফ টুইট করেছেন। গুগল এবং মাইক্রোসফটকে সবার উপরে রেখে ওপেনএআই একটি নিম্নস্তরে ছিল এবং মন্তব্য করেছেন: "বিভিন্ন গবেষণা সংস্থার থেকে এআইর জ্ঞানের অবদান সম্পর্কে ডেটা। কিছু সংস্থা দুনিয়া ভর্তি করতে জ্ঞান এবং ওপেনসোর্স কোড প্রকাশ করেন। অন্য কিছু তা শুধু চকলে করে। "

ChatGPT ফ্রি এপ বিন্যাস করেছে আইফোন ব্যবহারকারীদের জন্য। এর হাইপে দায়িত্ব পূর্ণ হলেও কি এটি উপযুক্ত?

তোমার পছন্দের সকল ChatGPT বৈশিষ্ট্য এখন তোমার হাতের কাছেই রয়েছে। এখানে আমাদের প্রথম মুহূর্ত একটি উল্লেখ করা হল।

নভেম্বরের শেষ দিকে উন্মুক্তিহয়ে থেকে ChatGPT বিশ্বব্যাপী একটি তুফান সৃষ্টি করেছে। এর কোডিং এবং লেখার মতো উন্নয়নশীল ক্ষমতা মানুষের প্রতিদিনের কর্মপ্রবাহের অভিন্তভাগ করে তুলে ধরেছে।

এখন, এটি আপনার প্রতিদিনের জীবনে সংযোজন করা আরও সহজ হবে।

তথাপিও: আইফোনের জন্য ওপেনএআই একটি আধিকারিক চ্যাটজিপিটি অ্যাপ বের করেছে

গতমঙ্গলবার ওপেনএআই একটি চ্যাটজিপিটি আইওএসের জন্য মুক্ত করেছে, যা ডেস্কটপ সংস্করণের সমস্ত বৈশিষ্ট্য সহ অনুরোধকৃত প্রম্পট এর জন্য তা জিজ্ঞেস করলে তা দেখাবে।

ডেস্কটপ ফিচারগুলির সাথে সম্পর্কিত যোগদানের সাথেই অ্যাপটি OpenAI এর Whisper প্রযুক্তিটি সংযোজিত করে, একটি ওপেন সোর্স স্পীচ-রিকগনিশন সিস্টেম, যাতে অ্যাপের ভিতরে ভয়েস প্রম্পট সম্ভব।

মাইক্রোসফট নিজ বিং চ্যাট উইজেট উন্মোচন করার কয়েক দিন পরে একটি অ্যাপ, যা এখনি এপ্লিকেশন স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায়।

এছাড়াও: চ্যাটজিপিটি কিভাবে 6 ক্ষতিকর উপায়ে ব্যবহার করা হয় তা নিম্নে দেওয়া আছে-

তাই কি এটি প্রত্যাশার মতো জীবন যাপন করে? আমরা আপনার কাছে জানতে এ্যাপটি ডাউনলোড করেছি।

অ্যাপ ডাউনলোড করা

আপনি যদি iOS 16.1 বা তার পরের সংস্করণ ব্যবহার করে iPhone ব্যবহারকারী হন তবে আপলিকেশন লিঙ্ক এ ক্লিক করে আপনি অ্যাপ স্টোরে নিতে পারেন।

লক্ষ্য রাখুন যে আপনি যদি কেবল অ্যাপ্লিকেশনের নামটি এপ স্টোরে টাইপ করেন, তবে ওপেনএআই এর চ্যাটজিপিটি অ্যাপ প্রদর্শিত হবে না। বরং, আপনি চ্যাটজিপিটির প্রতিলিপি খুঁজতে অ্যাপস পাবেন, যা আমরা আপনাকে ডাউনলোড করার জন্য সুপারিশ করিনা।

শুরু করা

অ্যাপ ডাউনলোড করার পরে, আপনাকে আপনার ওপেনএআই অ্যাকাউন্টে সাইন ইন করার জন্য প্রম্পট দেওয়া হবে। যদি আপনার কোনও অ্যাকাউন্ট না থাকে তবে আপনি অ্যাপে সহজেই একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

আপনি সাইন ইন করলে গল্পবার্তার আবহাওয়ায় শুরু করতে পারেন।

অ্যাপ সঙ্গে হাতেকলমে

ছবি ৩.jpg

অ্যাপের ইন্টারফেস স্লিক এবং লেআউটটি আইফোনের টেক্সট পাঠানোর জন্য ব্যবহৃত মেসেজ অ্যাপের মতো একটি বিন্যাস রয়েছে।

একই ভাবে যেমন আপনি একটি বন্ধুর সাথে ম্যাসেজ দ্বারা কথোপকথন শুরু করতে পারেন, আপনি প্রম্পট টাইপ করে এটি চ্যাটজিপিটিতে পাঠিয়ে দিতে পারেন।

আমি চ্যাটবটকে দিয়েছিলাম প্রথম প্রম্পটটি, "তোমার মাধ্যমে একটি ইমেইল লিখতে পারবেন কিনা যেখানে আমি বলবো যে আমি অসুস্থ হওয়ায় কল দিতে হবে?"।

আরও কিছু বিবেচনা: আপনার রিসুমে তৈরি করতে চ্যাটজিপিটি (ChatGPT) কিভাবে ব্যবহার করবেন

উত্তরটি দ্রুতভাবে তৈরি করা হয়েছে এবং এটি একটি ডেস্কটপের উপর যেভাবে দেখা যায় তেমনই উত্পাদনের একই মান ছিল যত উপরে ছবিতে দেখা যায়। ইমেলে একটি পরিচিতি, বডি এবং সমাপ্তি ছিল যা আমি একটি ইমেলে কপি এবং পেস্ট করতে পারতাম।

সেইসময়, আমি এপিটির বৃহত্তম পার্থক্যবিশিষ্ট বৈশিষ্ট্যটি পরীক্ষা করেছিলাম, অর্থাৎ ভয়েস ইনপুট। এই বৈশিষ্ট্যের সাহায্যে ব্যবহারকারীরা সাউন্ড ওয়েভ আইকনটি ক্লিক করতে পারেন, যা বার্তাপত্র অ্যাপের মাইক্রোফোন বাটনের সাথে একই স্থানে অবস্থিত, এবং চ্যাটজিপিটি একটি স্বাক্ষরিত নির্দেশ দিতে পারেন।

আমি মৌখিকভাবে ChatGPT এর কাছে জিজ্ঞাসা করেছিলাম, "তুমি কি আমার সবচেয়ে ভালো বন্ধুকে বলতে পার। তিনি একটি নতুন রেস্তোরাঁয় ডিনারের জন্য মিলে থাকার জন্য আমি খুব ইচ্ছুক।"

আরো ধারণা: কিভাবে মেহমানদম্পতি প্রম্পটগুলো ভালোভাবে লিখতে হয়

আশ্চর্যের বিষয় হল, ChatGPT আমার কথাগুলি সঠিকভাবে ট্রান্সক্রাইব করে ফেলেছে। চ্যাটবটটি সমস্ত শব্দগুলি ঠিকমতো পেয়ে নিয়েছিল, তাই আমি কোন সংশোধনী ছাড়াই প্রম্পট টাইপ করেছিলাম। স্বাভাবিকভাবে, চ্যাটবটটি আমার জিজ্ঞাসার টেক্সটটি সেকেন্ডেই তৈরি করে ফেলেছে।

হাই [বন্ধুর নাম]! আশা করছি তুমি ভাল আছো। জানাতে চাই যে নতুন রেস্তোরাঁয় যেখানে তুমি চাইছিলেন, সেখানে মিলে দিনের জন্য আমি খুব আগ্রহী। সেখানে খাওয়ার মতো চমৎকার মহফিল হতে পারে এমন ভাব হচ্ছে, তাই আমি খুশি এটি তোমার সাথে পরীক্ষা করে দেখতে। কি দিন তোমার জন্য ভালো হবে জানাও। আসলেই চমৎকার খাবার খেতে আসুন এবং আমাদের ফিরে আসা হয়!

শীঘ্রই আপনার দেখা হবে।

চিত্র 4.jpg

শেষমেষ আমি নিশ্চিত করতে গিয়ে একটি বেসিক কোডিং প্রশ্ন ChatGPT অ্যাপে জিজ্ঞাসা করলাম যাতে উপরে যেসব বিষয়গুলি নিয়ে আলোচনা করা হয়.

আরো বিবেচনা করা উচিত: কোড লেখার জন্য চ্যাটজিপিটি কিভাবে ব্যবহার করবেন

আমি এর জন্য "একটি ফাংশন লিখুন যা একটি অ্যারেতে দ্বিতীয় বৃহত্তম উপাদান আবিষ্কার করে" কে উৎসাহিত করেছিলাম এবং সেকেন্ডেই যেটি করে দিল। আমি ছোট ফোন স্ক্রিনে কোডটি কেমন দেখা হবে তা সম্পর্কে দুটি প্রশ্নে আঘাত পেলাম না। কোডটি স্পষ্ট ছিল এবং আমি এটা কোন সমস্যার মুখোমুখি হওয়া লাগল না।

চিত্র 2

আপনি কি অ্যাপটি বা ডেস্কটপ সংস্করণটি ব্যবহার করবেন?

সকলে একই কাজ করা যায় এবং সমান সাহায্য প্রদান করতে পারে এই এপ এবং ডেস্কটপ। চলকগপ্ত ব্যবহার করার জন্য কোনটি উপযোগী দেখা হলে কোনটি ব্যবহার করতে হবে, সেটি দৈনন্দিন জীবনে চলকগপ্ত ব্যবহার করার উদ্দেশ্যে নির্ভর করে।

ফোন-উপযোগী কাজগুলির জন্য আপনি যদি টেক্সট, ইমেইল বা ক্যাপশন লেখার জন্য ChatGPT ব্যবহার করেন, তবে আমি অ্যাপটি ডাউনলোড করার পরামর্শ দিচ্ছি।

সাথে সাথে: সেরা এআই চ্যাটবট

যদি আপনি কোডিং বা লম্বা রচনা লেখার মতো কাজ এ সহায়তা পেতে চ্যাটজিপিটি ব্যবহার করেন তবে ডেস্কটপ ভার্সনে থাকা উচিত।

তবে, একটি চয়ন করতে আপনাকে দুটির মধ্যে কোনটি নেওয়া লাগে না। যদি আপনি চ্যাটজিপিটি অধিক ব্যবহার করেন, আমার সেরা পরামর্শ হল অ্যাপটি এবং ডেস্কটপ দুটি ব্যবহার করা। দুটি আপনার ওপেনএআই অ্যাকাউন্টের সাথে সংযুক্ত হয়, এটি আপনাকে আপনার সমস্ত সাইন-ইন করা ডিভাইসে চ্যাটজিপিটির সাথে আপনার আলাপগুলি অ্যাক্সেস করতে দেয়, যা ফিরে ফিরে স্যুইচ করা সহজ করে।

মিথ্যা ChatGPT অ্যাপ থেকে ধোঁকা না পান: এখানে দেখার কি আছে

চ্যাটজিপিটি একটি হাসপ্রবর্তক এআই চ্যাটবট এবং প্রতারকরা সেটি ব্যবহার করে সে একেবারেই খুশ। এবং আপনিও।

যদি আপনি চ্যাটজিপিটি এবং তার ক্ষমতা দ্রুত প্রয়োগ করতে ভালবাসেন তবে আপনি সম্ভবত জানতে চান যে আপনি যখনই চান তখন অনদেখা করা যাবে কোনো মোবাইল অ্যাপ। হ্যাঁ -- এটি আছে, কিন্তু এখনও এটি কেবলমাত্র মাত্র মাইক্রোসফট এর বিষয়বস্তুতে মাত্র একটি App হিসাবে মাত্র ইউ.এস. উপলব্ধ।

আগামি: OpenAI সম্প্রতি iPhones এর জন্য একটি বিনামূল্যে ChatGPT অ্যাপ প্রকাশ করেছে। এটি হাইপের মানসে থাকতে পারে কি?

কিন্তু কিছু লোকজন ওপেনএআইর অফিসিয়াল চ্যাটজিপিটি অ্যাপ খুঁজতে সমস্যার মুখে পড়েছেন, যা স্কেচি এবং স্ক্যামি অ্যাপ ডাউনলোড করার বেশি দৃশ্যমান। চ্যাটজিপিটি চালু করার ক্ষমতা লক্ষ্য করে অ্যাপসগুলির অধিকাংশই অফিসিয়াল নয় এবং আপনার ব্যক্তিগত তথ্য ঝুঁকিপূর্ণ হতে পারে।

আরও কিছু ধরনের বিবেচনা: সঠিক এক্সটেনশন সহ আপনার ব্রাউজারে ChatGPT ব্যবহার করার উপায়

স্ক্যামী অ্যাপস অপ্রয়োজনীয় তথ্য ও অনুমতিগুলির বিষয়ে জিজ্ঞাসা করবে, ডাউনলোড হওয়ার পরে আপনার ডিভাইসে ম্যালওয়্যার আনলোড করবে, বা একটি নিরীহ সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে উপস্থিত আপনাকে প্রতারিত করবে। এখানে কিছু টিপস দেওয়া হল জ্বলন্ত ইনটেন্ট সহ অ্যাপস ডাউনলোড করতে প্রতিরোধ করতে।

১। অ্যাপ অনুমতিগুলি চেক করুন

এই অ্যাপগুলির কিছু গোপনীয়তা ঝুঁকি রয়েছে, এক্সপস হয়েছে অ্যাপের অনুমতিসমূহ যা অ্যাপের উদ্দেশ্যের সমান নয়।

চ্যাটজিপিটি-সম্পর্কিত হিসাবে কোনও এপ ডাউনলোড করার আগে, এর অ্যাপ অনুমতিগুলি পরীক্ষা করুন। চ্যাটবটকে কেন আপনার যোগাযোগের তালিকা অ্যাক্সেস করতে হবে সেটার কোন ভাল কারণ আছে?

২। ডেভেলপারদের পুনরায় পরীক্ষা করুন

চ্যাটজিপিটি পেতে ওপেনএআই এটি উন্নয়কারী। তাই, অ্যাপ স্টোরের অন্য যেকোনো চ্যাটবট অ্যাপস এবং গুগল প্লে স্টোরে সকল চ্যাটবট অ্যাপস অন্য উন্নয়কারীদের উৎপাদন হয়।

এছাড়াও: সেরা AI চ্যাটবটসমূহ

আপনাকে একজন ডেভেলপারের পরিচয় এপ স্টোরে চেক করতে হবে যাতে আরও কোনো অ্যাপ তার দায়িত্বে থাকে এবং তাদের কোম্পানি সম্পর্কে আরও তথ্য জানতে পারেন। যদি কোনও অ্যাপ ChatGPT নামে প্রকাশ করে এবং ডেভেলপার OpenAI না হয়, তবে সেটি ChatGPT নয়।

৩। পর্যালোচনাগুলি চেক করুন

সবচেয়ে বেশি পর্যালোচনা সেকশনগুলিতে, এপ সম্পর্কে সম্মানিত মতামত উপরে থাকবে এবং আপনাকে ধারণা দেবে যে সেই বেশ অধিক মানুষ অ্যাপটি উপভোগ করে। তবে অনেক নকল ঐপ তৈরি করে সেগুলি জনপ্রিয় মতামত কেনার জন্য টাকা দেয়।

লক্ষ্য করুন: কিভাবে আমি চ্যাটজিপিটি মুখস্ত করলাম বলে গোপন তথ্য জানতে পেরেছি

অনেক সময়, একটি অ্যাপ হাজার হাজার পাঁচতলা রিভিউ থাকলে এবং রিভিউ সেকশনটি দেখার সাথেই আপনি অ্যাপটি ইনস্টল করা একটি উদ্দেশ্যিত হয়ে যান। এই সেকশনে এক এবং দুই স্টারের রিভিউ অবশ্যই চেক করুন, কারণ এগুলো সবচেয়ে সত্যিপূর্ণ রিভিউগুলো হতে পারে।

কিছু উদাহরণ

এপ স্টোরে চ্যাট অন নামক একটি অ্যাপ্লিকেশনে দাবি করা হয় যে এটি চ্যাটজিপিটি এবং জিপিটি-৪ দ্বারা পরিচালিত। প্রায় ১৯,০০০ রিভিউ এর মধ্যে, এর গড় রেটিং চার ও একটি অর্ধ স্টার। তবে এক স্টার রেটিং দেওয়া রিভিউগুলির অনেকে মহগা সাবস্ক্রিপশন বিল বা ব্যবহারকারীদেরকে একটি বিনামূল্যে অথবা একটি ফ্রি চ্যাটবট দিয়ে সাবস্ক্রিপশন কিনতে হবে এর পরে।

তথাপিত: আমি চ্যাটজিপিটি, বিং এবং বার্ডকে কী চিন্তা করছে তা জিজ্ঞাসা করেছি। গুগলের AI আমার উপর টারমিনেটরের মতো হয়ে উঠল

Genie নামে আরেকটি অ্যাপ আছে, যা চ্যাটজিপিটি এবং জিপিটি-৪ এ চলতে বলে দাবি করে। তবে ব্যবহারকারীরা বলে, এই চ্যাটবট স্বচলাপ করে, যা হল একটি চ্যাটবট যখন ভুল তথ্য দিয়ে প্রতিক্রিয়া দেয়। অন্যান্য ব্যবহারকারীরা বলেছেন যে, তাদের কার্ড সপ্তাহস্বপ্নে চার্জ করা সাপ্তাহিক সাবস্ক্রিপশন বাতিল করতে সমস্যা হয়েছে।

OpenAI এর ChatGPT, Google এর Bard এবং Microsoft এর Bing Chat সবগুলি ওয়েবে ব্যবহারের জন্য নিখরচা। একটি সপ্তাহস্থ বা মাসিক ফি প্রদান করার এড়াতে, এই বিনামূল্য এবং নিরাপদ সফটওয়্যারটি ব্যবহার করতে আপনার সাফারি বা ক্রোম ব্রাউজার খোলার পদক্ষেপ নিন।

আইফোনের জন্য OpenAI একটি আধিকারিক ChatGPT অ্যাপ মুক্ত করেছে

এই ফ্রি iOS অ্যাপ আপনাকে ভয়েস রিকগনিশন দ্বারা আপনার জিপিটি চ্যাট করতে দেয় এবং আপনার ডিভাইস সিঙ্ক করে রাখে।

অফিসিয়াল মোবাইল অ্যাপ খুঁজতে থাকা ChatGPT ব্যবহারকারীরা এখন OpenAI-র একটি iOS অ্যাপ নিয়ে নিতে পারেন, যা তাদের জনপ্রিয় AI চ্যাটবটের জন্য লঞ্চ করেছে। ফ্রি ChatGPT ব্যবহারকারীর জন্য সংক্ষিপ্ত সময়ে উত্তর পেতে এবং প্লাস সাবস্ক্রাইবারদের জন্য পুর্ণ সেবাগুলি উপলব্ধ করার জন্য নির্দেশিত, এই অ্যাপটি ওয়েবসাইটের মতোই সেরা সুবিধা সরবরাহ করে। কিন্তু মোবাইল অ্যাপটি কয়েকটি অতিরিক্ত সুবিধা ও প্রদান করে।

ওপেনএআই এর ওপেনসোর্স Whisper বক্তব্য সূচনা ব্যবহার করে, অ্যাপটি আপনাকে আপনার কীবোর্ড ট্যাপ করে প্রবেশ করা না করে আপনার জিজ্ঞাসা উপস্থাপন করতে দেয়। অ্যাপটি আপনার চ্যাট হিস্ট্রি আপনার কম্পিউটার এবং মোবাইল ডিভাইসে সিঙ্ক করে তাছাড়াও আপনি পূর্ববর্তী চ্যাটে থেকে শুরু করতে পারবেন। আপনাদের যারা প্রদত্ত চ্যাটজিপিটি প্লাস সাবস্ক্রিপশন রয়েছে তাদের উপলভ্য নতুন ফিচারগুলি অগ্রিম প্রবেশ করার জন্য অ্যাপটি ব্যবহার করতে পারেন এবং এর উন্নয়নশীল সুবিধা সহ জিপিটি-৪ এ ট্যাপ করতে পারেন।

ওপেনএআই অ্যাপটি একটি বিভিন্ন বৈশিষ্ট্য প্রদান করা হচ্ছে, যেমন বিজ্ঞাপন ছাড়াই নির্দিষ্ট তথ্য প্রদান করার চেষ্টা করে তা দ্রুত উত্তর দেয়, বিশেষ আগ্রহ এবং শখে অনুকূল পরামর্শ, কনটেন্ট তৈরির জন্য সৃজনশীল উদ্দীপনা, জটিল ধারণা এবং প্রযুক্তিগত বিষয়ে পেশাদার প্রবেশ এবং নতুন ভাষা এবং অন্যান্য এলাকাগুলি অন্বেষণ করতে সাহায্য করতে শেখার সুযোগ।

নতুন অ্যাপের লঞ্চ সংক্রান্ত প্রক্রিয়া মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে এবং আসুন আসুন সপ্তাহে এটি অন্যান্য দেশেও উন্নয়ন পাবে। এবং অ্যানড্রয়েড ব্যবহারকারীরা কী? কোম্পানি বলছে যে মোবাইল অ্যাপের Android সংস্করণ শীঘ্রই আসবে।

আপনার iPhone এর জন্য অ্যাপটি ডাউনলোড করতে, Apple এর App Store থেকে সরাসরি ডাউনলোড করুন। অ্যাপ খোলার পরে, আপনার ChatGPT অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন বা আপনার অ্যাকাউন্ট না থাকলে সাইন আপ বোতামটি ট্যাপ করুন। প্রধান স্ক্রীনে, আপনি এখানে মেসেজ ফিল্ডে আপনার প্রম্পট লিখতে পারেন বা বলতে পারেন এবং উত্তরের জন্য অপেক্ষা করতে পারেন। শীর্ষে একটি এলিপ্সিস আইকন আছে যা দেখায় একটি মেনু যা চ্যাট পুনঃনামকরণ বা মুছে ফেলতে, আপনার চ্যাট ইতিহাস অ্যাক্সেস করতে, একটি নতুন চ্যাট শুরু করতে এবং অ্যাপ সেটিংস সংশোধন করতে ব্যবহারকারীকে অপশন দেখায়।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>