চ্যাটজিপিটি ব্যবহার করা কিভাবে: আপনার এখন জানতে হবে

চ্যাটজিপিটি (১)

এলআই ক্যাটগপিটি, ওপেনএআইর এটা বর্তমানে সবচেয়ে জনপ্রিয় প্রকল্প, যা 2022 সালের শেষে উন্মুক্ত হওয়া হয়েছে। এই এলএই চ্যাটবটটি শিরোনাম জয় করেছে এবং টুইটার, গুগল, অ্যামাজন, মাইক্রোসফট, মেটা, অন্যান্য প্রযুক্তি বিশেষজ্ঞদের মনয় দ্বারা প্রভূত হয়ে আছে। এই এলআই ল্যাঙ্গুয়েজ মডেলটি সমস্ত সময়ের সবচেয়ে দ্রুত বাড়িতে যাওয়া 'অ্যাপ' হয়ে উঠেছে, টিকটককে ছাড়িয়ে।

এছাড়াও: এখন সমস্তের জন্য নতুন এআই-পাওয়ার্ড বিংগ খোলা হয়েছে - যা কিছু গুরুত্বপূর্ণ আপগ্রেড সম্পন্ন

চ্যাটজিপিটি মডেলটি নিরাপদ নয়; ব্যবহারকারীরা মজার উত্তরের জন্য প্রশ্ন করতে, কন্টেন্ট তৈরি করতে, তাদের লেখার দক্ষতা উন্নয়ন করতে বা এক্সেল দক্ষতা বাড়ানোর জন্য ব্যবহৃত হচ্ছে। কোডে বাগ খুঁজে পেতে এবং সংক্ষেপে একটি বই সারসংহ করতে পারেন। কিছু মানুষ সত্যিই চিন্তা করছে যে এটি একজন প্রোগ্রামার, লেখক এবং চিকিৎসক এর জন্য স্থান পরিবর্তন করতে পারে এবং এটি পৃথিবীর বিভিন্ন শিল্পে রেভোলিউশন নির্মাণ করতে পারে।

এছাড়াও: আমি এই একাধিক দুর্ভাষিত প্রোগ্রামিং ভাষা এবং তাদের মধ্যে একই রুটিন লেখার জন্য ChatGPT ব্যবহার করেছি।

সমস্ত এই এলাকাগুলি উপর উল্লেখিত বিষয়গুলি বিবেচনায় নেওয়া হলো, তবে একটি জিনিস স্পষ্ট: এই এআই টুলের জেনিয়াস প্রভাব নবায়নশীল নয় তবে এর লেখা উৎপন্ন করার জন্য একটি খুব সুন্দর সুযোগ এবং এটি কত সহজ এবং সহজে ব্যবহার করা যায়। ChatGPT AI ব্যবহার করে ব্যবহারকারীদের সাথে লেখা অনুষ্ঠান করতে পারে এবং এই পরিবর্তনগুলি অন্য কোনও ব্যক্তির সাথে কথা বলছেন মনে হয়।

কিভাবে ChatGPT ব্যবহার করবেন

১। একটি OpenAI অ্যাকাউন্ট তৈরি করুন

চ্যাট.OpenAi.com সাইটটিতে যান এবং একটি ইমেল ঠিকানা বা একটি গুগল বা মাইক্রোসফট অ্যাকাউন্ট দিয়ে একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করুন। চ্যাট GPT এর লগইন এবং এক্সেস করার জন্য ওপেনএআই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। 

আপনি যদি আগে কখনও একটি অ্যাকাউন্ট তৈরি করে না থাকেন, তবে সাইন আপ বাটন ক্লিক করুন এবং আপনার তথ্য প্রবেশ করতে প্রম্পটগুলি অনুসরণ করুন। একাউন্ট তৈরি করতে বেলুনকে একটি বৈধ ফোন নম্বর দরকার হয়।

একাউন্ট তৈরি করুন (১)

যদি আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করেন নাই তবে Sign Up এ ক্লিক করুন। অন্যথায়, আপনার ওপেন এআই ভূমিকা দিয়ে লগ ইন করুন। 2. চ্যাটজিপিটি উইন্ডোতে পরিচিত হয়ে যান।

২। ChatGPT উইন্ডোয় পরিচিত হওয়া

ওপেনএআই একাউন্টে লগইন করে ওয়েবসাইটের চ্যাটজিপিটি সন্দর্ভে এনে আইটুল উইন্ডো জানা একটি পদক্ষেপ। নিচের চিত্রটি উদাহরণ হিসাবে আপনি যা দেখতে পাবেন, এর বিবরণ নিম্নে দেওয়া হল:

  1. নতুন চ্যাট বাটনঃ আপনার স্ক্রীনের বামপাশে নতুন চ্যাট বাটন দেখতে পাবেন যেখানে সময় না দেখে নতুন কনভার্সেশন শুরু করতে ক্লিক করতে পারবেন। চ্যাটজিপিটি মডেল উল্লেখ্য যে একটি কনভার্সেশন স্মরণ রেখে রাখে এবং প্রস্তুত কনভার্সেশনগুলি ব্যবহার করে উত্তর দেয়, তাই নতুন চ্যাট শুরু করা নতুন কনভার্সেশন দিয়ে চ্যাটজিপিটি মডেলকে দণ্ডহীন করবে।
  2. চ্যাটের ইতিহাসঃ বামের সাইডবার একটি অপশন রাখে যেখানে আপনার আগের সকল চ্যাটগুলি অ্যাক্সেসযোগ্য থাকে, যদি আপনি একটিকে ফিরে যেতে চান তবে আছে চ্যাটের ইতিহাস বন্ধ করতেও একটি অপশন।
  3. প্লাসে আপগ্রেডঃ চ্যাটজিপিটি প্লাস একটি পেইড সাবস্ক্রিপশন যা সদস্যদের গ্রহণ করতে দেয় ওপেনএআইর থেকে একটি দ্রুত এবং বড় ল্যাঙ্গুয়েজ মডেলকে যাচাই করতে দেয়। আপনি চাইলে প্লাস এ আপগ্রেড করতে পারেন বা ফ্রি ভার্সনটিতে থাকতে পারেন।
  4. অ্যাকাউন্টঃ নীচের বামে আপনার ইমেইল ঠিকানা বা নামে ক্লিক করলে আপনি আপনার অ্যাকাউন্ট তথ্য, সেটিংস, লগ আউট করার অপশন এবং ওপেনএআই থেকে সাহায্য এবং প্রায়শ্চিত্ত্য পেতে পারেন।
  5. আপনার প্রম্পটসঃ আপনি আপনার সাধু চ্যাটবটকে প্রদত্ত প্রশ্ন বা প্রম্পটগুলি এখানে দেখতে পাবেন।
  6. চ্যাটজিপিটির উত্তরঃ চ্যাটজিপিটি আপনার প্রশ্নের জবাব দেয় সেখানে লোগো বামে দেখা যাবে।
  7. কপি, থাম্‌স আপ, থাম্স ডাউনঃ চ্যাটজিপিটি যে সমস্ত সেদ্ধান্ত নেওয়ালী করে সেটিতে কপি করতে পারবেন।আগামীতে যদি আপনি পাবেন ঠিক উত্তর না হলে আলোচনার আধারে আপনি একটি মতামত দিতে পারেন, এই প্রক্রিয়াটি এআই টুল ফাইনটিউন করতে সহায়তা করে।
  8. উত্তর পুনরারম্ভ করুনঃ যদি চ্যাটে উত্তর না পাওয়া হয় বা সন্তুষ্টিগ্রস্ত উত্তর না পাওয়া হয়, তবে পুনরায় উত্তর পেতে নতুনভাবে চ্যাটজিপিটি প্রম্পট করতে পারবেন।
  9. টেক্সট এলাকাঃ এখানে আপনি আপনার প্রম্পট এবং প্রশ্ন প্রবেশ করতে পারেন, বাকি অংশ পাঠানোর জন্য ইনপুট করুন।
  10. চ্যাটজিপিটি সংস্করণঃ ইনপুট এলাকার নিচে, ওপেনএআই দিয়ে একটি মোটামুটি ছোট লেখা রয়েছে যেখানে আপনি পড়তে পারেন যে এটি একটি "ফ্রি রিসার্চ প্রিভিউ"। চ্যাটজিপিটি মানুষ, জায়গা বা ঘটনা সম্পর্কে অযথা তথ্য প্রস্তুত করতে পারে। এছাড়াও আপনি এই জানতে পারেন যে আপনি চ্যাটজিপিটির মডেল * ব্যবহার করছেন।
চ্যাটগ্রুপ-টুইটার (১)

৩। আপনার প্রম্পট এবং প্রশ্ন লেখা শুরু করুন

এটি হয়েছে। 

এখন যখন আপনি লগইন করতে এবং ChatGPT এ অ্যাক্সেস করতে কিভাবে জানেন, এখন আপনার উদ্ধ্যেশ্যের প্রশ্ন করবার সময় এসেছে এবং দেখুন যে কোনও প্রশ্নের জবাব পেতে কি ধরণের উত্তর পাবেন। ChatGPT সফটওয়্যার উন্নয়ন থেকে লেখনা এবং অনুবাদ পর্যন্ত একটি অসীম পরিমাণ প্রকল্পের মতো কাজ করে।

এছাড়াও: কিভাবে আইএ আর্ট দক্ষতা এবং ChatGPT ব্যবহার করে আমি আমার এটসি ব্যবসার ইতিমধ্যে দ্রুত সুরু করলাম

এখন আপনি যে কোনও আপনার চ্যাটজিপিটি মাঝের টেক্সট বারে টাইপ করতে পারেন এবং এন্টার চাপান যেখানে আপনি আপনার প্রশ্ন জানাতে পারেন। এটি একটি AI চ্যাটবটের কাছে প্রেরিত হবে যা আপনার প্রশ্নগুলির সহায়তা করতে চেষ্টা করবে।

চ্যাটিং শুরু করুন

চ্যাটজিপিটি প্রম্পট উদাহরণসমূহ

ChatGPT দক্ষতার সাথে প্রযোজনীয় প্রশ্নের জবাব তৈরি করতে পারে (যা শীঘ্রই সার্চ ইঞ্জিনগুলির চ্যালেঞ্জ করতে পারে), যা আপনাকে নিবন্ধ লিখতে থেকে বই সংক্ষেপণ করা পর্যন্ত সমস্ত ধরনের কন্টেন্ট উৎপন্ন করার একটি গুরুত্বপূর্ণ সরঞ্জাম হিসাবে বিবেচনাযোগ্য, তবে এটি কোড লিখার এবং ঠিক করার পাশাপাশি, গণনা করতে সাহায্য করতে পারে, আপনার রিজিউম সংকলন করাতে সাহায্য করতে পারে, তথ্য অনুবাদ করতে সাহায্য করতে পারে এবং আরো অনেক কিছু। এখানে আপনি কিছু প্রম্পটের উদাহরণ পাচ্ছেন:

  • কম্পিউটার কীভাবে তথ্যকে সংরক্ষণ এবং প্রক্রিয়া করে?
  • এই কোডটি বিশ্লেষণ করুন এবং ঠিক করতে আমাকে বলুন: [কোডটি লেখা যাচাই করা হবে]
  • ওয়াল্ট হোয়িটম্যানের স্টাইলে একটি কষ্টকর চুলকানি সম্পর্কে একটি কবিতা লিখুন।
  • একটি ডগ নেমড স্পেকলস সম্পর্কিত একটি দেশগীত লিখুন যিনি দৌড়াতে ভালবাসে।
  • যে ------- এর জন্য একটি প্লাগইন লিখুন যা করে-------
  • একটি ভাইরাস এবং একটি ব্যাকটেরিয়া এর মধ্যে পার্থক্য কি?
  • আমার ছেলে / মেয়ে যে স্কুল অনুপস্থিত আছে তার জন্য একটি অসুস্থ লেখা নিন।

জিজ্ঞাসা ও উত্তর

চ্যাটজিপিটি কি?

চ্যাটজিপিটি একটি বৃহত্তর ভাষা মডেল যা কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার করে ব্যবহারকারীদের সাথে লিখিত কনভার্সেশন করে এমন করে যেন আপনি কাউকে প্রশ্ন করছেন। 

এছাড়াও: আমরা চ্যাটজিপিটি থেকে কি এই এআই ডিটেক্টরগুলি আমাদের রক্ষা করতে পারে? আমি জানতে চেষ্টা করেছি তিনটি অনলাইন টুলের সাহায্যে

মানুষ সমতুল্য প্রতিক্রিয়াগুলি এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ করার সময়, কোনও কিছু করার নির্দেশনা খুঁজতে এবং লেখা সমগ্র তৈরি করার সময় দরকারী।

চ্যাটজিপিটি কিভাবে কাজ করে?

ChatGPT মানুষ প্রতিক্রিয়া (RLHF) সঙ্গে পুনরাবৃত্তি শিক্ষার সাথে পরিবেশটি বুদ্ধিমানভাবে প্রক্রিয়া করে, শিখতে হয় ম্যানুয়ালি অবস্থান অনুযায়ী কিন্তু স্বচ্ছতার সাথে কুশলতা নিখরচে সমস্যাগুলির সমাধানের জন্য।  

আরো কিছু বিবেচনা: পরে পরে পুনরায় দেখতে চ্যাট-জিপিটি এর কথোপকথা কিভাবে সংরক্ষণ করবেন

পূর্ববর্তী গবেষণা প্রদর্শনের আগে ChatGPT সাজানো ডেটা পর্যাপ্ত পরিমাণে প্রশিক্ষিত হয়েছিল এবং মানুষ জ্ঞান দ্বারা চালিত হওয়ায় এখনও সর্বশেষ তথ্য শিখতে থাকে, এর মাধ্যমে একটি বিস্তৃত বিষয় তালিকা এর জন্য শিক্ষিত প্রতিক্রিয়া দিতে পারে। 

কিভাবে আমি ChatGPT এর জন্য নিবন্ধন করতে পারি?

চ্যাটজিপিটির জন্য নিবন্ধন করতে, আপনাকে কেবলমাত্র আপনার ইমেল ঠিকানা ব্যবহার করে নিখরচা OpenAI অ্যাকাউন্টে সাইন আপ করা প্রয়োজন। 

কীভাবে আমি চ্যাটজিপিটির সাথে সংযোগ স্থাপন করতে পারি?

আপনি চ্যাটজিপিটি ব্যবহার করতে chat.openai.com এ যেতে এবং লগ ইন করতে পারেন। যদি আপনি ওপেনএআই-র ওয়েবসাইটে থাকেন তবে আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন, তারপর পৃষ্ঠার নিচে হাতের বায়ে চ্যাটজিপিটি দেখতে পাবেন এবং চ্যাট করতে শুরু করতে ক্লিক করুন। কি চ্যাটজিপিটি ফ্রি?

চ্যাটজিপিটি কি বিনামূল্যে?

হ্যাঁ, আপনি এখনো নিঃশুল্কভাবে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন -- আজকের জন্য। যদিও স্বাভাবিক ভাষা প্রসেসিং মডেলটি এখনও তার গবেষণা এবং "শেখার" পূর্বরূপে আছে, মানুষরা এটি নিঃশুল্কভাবে ব্যবহার করতে পারেন। শুধুমাত্র একটি নিঃশুল্ক ওপেনএআই অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে হবে, তবে একটি পেইড সদস্যপদে আপগ্রেডের জন্য একটি বিকল্প রয়েছে। 

চ্যাটজিপিটি-প্লাস

OpenAI কে টি পর্যন্ত লেখা হয়েছেঃ "ChatGPT Plus"যা গ্রাহকদের জন্য কে তৈরি করা হয়েছে যারা প্রধানত উচ্চ সময়ে ব্ল্যাক-আউট উইন্ডো ছাড়াই সীমাহীন অ্যাক্সেস চায়, দ্রুত উত্তর পান এবং নতুন বৈশিষ্ট্যের প্রাথমিক অ্যাক্সেসের সুযোগ পেতে চায়, $20/মাস বাড়ছে। 


এছাড়া আরও কিছু বিবেচনার বিষয়: শ্রেষ্ঠ AI চিত্র জেনারেটরগুলি: DALL-E 2 এবং বিকল্পগুলি

এটি আরও উন্নয়নপ্রাপ্ত ভাষা মডেল ব্যবহৃত একটি জিপিটি-৪ উপর ভিত্তি করে এর চার্জভিত্তিক সংস্করণের চেয়ে।  

আমি কি চ্যাটজিপিটি ব্যবহার করতে পারি?

আপনার কল্পনাই সীমা। ভিন্ন ভিন্ন ChatGPT প্রম্পটগুলির সাথে উপভোগ করুন। উদাহরণস্বরূপ, ZDNET এর ডেভিড গেভির্টজ AI চ্যাটবট এর সাহায্যে ওয়ার্ডপ্রেস প্লাগইন লেখা প্রশ্ন করেন এবং এটি কোডটি দ্রুত ঠিক করতে সাহায্য করেন। তিনি এটি ব্যবহার করে স্টার ট্রেক স্ক্রিপ্ট লেখতে ও অনুহার করতেও জিজ্ঞাসা করেন। 

এছাড়াও: কোড লিখতে ChatGPT ব্যবহার করা হয়

অন্যদের মেলার লিখার জন্যও তাদের এটি ব্যবহার করছে। একজন অধ্যাপক তাঁর শ্রেণিতে চ্যাটজিপিটি ব্যবহার করছে এবং অসংখ্য অন্যান্য শিক্ষকরা তাঁদের ছাত্রদের চেয়ে এটি আরও বেশি ব্যবহার করছে। এখানে আপনি কিছু অন্যান্য ধারণা চেষ্টা করতে পারেন: 

  • একটি গান লিখুন যেখানে [বিষয় সন্দর্ভে স্থান দিন] -- একাধিক বিস্তারিত তথ্য যুক্ত করার চেষ্টা করুন।
  • একটি কবিতা লিখুন যেখানে [বিষয় সন্দর্ভে স্থান দিন] -- আবারও, যত বিস্তারিত স্থান দিতে পারেন তার মতো অনেক বিস্তারিত যুক্ত করুন।
  • দর্শনাত্মক প্রশ্ন করুন।
  • ধারনাসমূহ বা পরিকল্পনাগুলি সংক্ষিপ্তভাবে সারান।

যে সেইসব বিস্তারিত আপনি আপনার প্রম্পটে লিখবেন, তার সম্ভবনাময় উত্তর ততটাই সঠিক হবে। 

আরও কিছু বিবেচনার বিষয়: চ্যাটজিপিটি কিভাবে কাজ করে?

চ্যাটজিপিটি একদিন সার্চ ইঞ্জিনগুলির জায়গা নেওয়া এবং সেটাকে উন্নয়ন করা সম্ভব। যদিও চ্যাটজিপিটির টেক্সট বারটি একটি সার্চ বার না, কিন্তু মাইক্রোসফট একটি AI-পাওয়ারড বিং সার্চ ইঞ্জিন উন্নয়ন করেছে যা ইন্টারনেটে সংযুক্ত হয়েছে, যার মাধ্যমে চ্যাটজিপিটি সম্পর্কিত প্রশ্ন উত্তর দিতে পারে না।

আমি কি মোবাইলে ChatGPT ব্যবহার করতে পারি?

যদিও কোনও চ্যাটজিপিটি মোবাইল অ্যাপ নেই, তবে আপনি আপনার স্মার্টফোনের মোবাইল ব্রাউজার থেকে এই এআই-ভিত্তিক টুলটি ব্যবহার করতে পারেন। 

আরও কিছু বিবেচনার বিষয়: কিভাবে চ্যাটজিপিটি ব্যবহার করে এক্সেল সূত্র লেখা হয়

ফোন থেকে OpenAI এর ChatGPT ব্যবহার করার জন্য পদক্ষেপগুলি উপরের সাথে একই: chat.openai.com এ যান, লগ ইন করুন, শর্তাদি গ্রহণ করুন এবং টাইপ করতে শুরু করুন। আপনি কম্পিউটার থেকে এর অ্যাক্সেস করার মতোই এই এআই অসিস্ট্যান্ট কাজ করবেন।  

চ্যাটজিপিটি লেগেসি এবং চ্যাটজিপিটি ডিফল্ট কি?

চ্যাটজিপিটি জিপিটি 3.5 নামক বড় ভাষা মডেলে চলে। তবে এই মডেলে দুটি সংস্করণ আছে, লেগাসি এবং ডিফল্ট। লেগেসি মডেলটি হল যে সংস্করণ আপনি আপনার ওপেনএআই অ্যাকাউন্ট ক্রেডেনশিয়াল ব্যবহার করে ফ্রি অ্যাকাউন্টে লগইন করে চ্যাটজিপিটি ব্যবহার করেন।

মূলত ডিফল্ট মডেলটি সাধারণত উপস্থাপন করতে এবং নোয়ানো বিবিধতা বুঝতে ভাল কাজ করে এবং লেগেসি মডেলের চেয়ে অপসারণ সামগ্রী তৈরি করতে বেশি উদ্যোগী। এই মডেলটি গিপটি-৪ রিলিজ হওয়ার আগ পেইড চ্যাটজিপিটি প্লাস ব্যবহারকারীদের একমাত্র উপলব্ধ ছিল।

তথাপিও: শেখার প্ল্যাটফর্ম জানাচ্ছে যে, কর্মজীবনে ChatGPT সবচেয়ে চাহিদা মোট প্রযুক্তি দক্ষতা।

দৈনন্দিন ব্যবহারে, লেগেসি এবং ডিফল্ট উভয়ই একই নয়, কিন্তু ডিফল্টটি উন্নত। GPT-4 হল GPT-3.5 এর উভয় মডেলের চেয়ে দ্রুত, আরও নির্ভরযোগ্য এবং বড়।

মে ৩ তারিখের চ্যাটজিপিটি রিলিজ অনুযায়ী, মে ১০ তারিখে লেগেসি মডেল সরাতে প্রস্তুত হয়ে ওপেনএআই এ সব নতুন বার্তা ডিফল্ট মডেল ব্যবহার করবে।

চ্যাটজিপিটি সেরা এআই কি?

যদি আপনি বুঝতে চাচ্ছেন কোনটি সেরা এআই চ্যাটবট তাহলে অন্যরা, যেমন গুগল বার্ড এবং মাইক্রোসফটের এআই-পাওয়ার্ড বিং। ওপেনএআই-র চ্যাটজিপিটির প্রচলনের উত্তরটি বৃহত্তর উন্নয়ন, জ্ঞান এবং কথোপকথনে স্পষ্টতার সমন্বয়ই বহুত গুরুত্বপূর্ণ।

আরও চিন্তার বিষয়: চ্যাটজিপিটি বনাম বিং চ্যাট: আপনাকে কোনটি ব্যবহার করতে উচিত?

বার্ড এবং বিং চ্যাট একটি সম্ভাব্য পূর্বদর্শনীর উপর উপলব্ধ। চ্যাটজিপিটির তুলনায়, বিং চ্যাট তার সার্চ ইঞ্জিন প্রকৃতিতে আধারিত এবং ইন্টারনেট থেকে তথ্য সংগৃহীত করে, এটি উত্তর পাওয়া হয়েছে সেখানে পৃষ্ঠার উদ্ধৃতিসহ সোর্স উল্লেখ করে। 

কি ChatGPT আমার প্রশ্নগুলি জবাব দেওয়ার অস্বীকার করতে পারে?

চ্যাটজিপিটির মতো একটি এআই সিস্টেম সর্বশক্তিশালী নয়; এগুলি অসম্ভব যেমন অনুমোদিত অনুরোধগুলি প্রত্যাখ্যান করতে পারে এবং করে থাকে। সীমিত জ্ঞানের পাশাপাশি, এআই সহযোগী অপসারণীয় অনুরোধগুলি উন্নয়ন না করে অসুরক্ষিত সামগ্রী উত্পন্ন করতে পারে। 

তদ্বদ্: চ্যাটজিপিটি করতে না পারে 6টি কাজ (এবং আর 20টি কাজ পরিত্যাগ করে)

এটি কারো অধিকার লঙ্ঘন করে, অপমানজনক, বিভেদজনক বা গৈরকানুনীয় কাজের প্রশ্নগুলি উল্লেখ করে। চ্যাটজিপিটির মডেলটি ত্রুটিপূর্ণ আধারমুলক তথ্যগুলি বিবেচনায় নেওয়ার পাশাপাশি অশুদ্ধ উপস্থাপনাগুলি চ্যালেঞ্জ করতে পারে, পরবর্তী প্রশ্নগুলির জবাব দিতে থাকতে পারে এবং আপনি যখন তা উল্লেখ করবেন তখন ভুলগুলি গ্রহণ করতে পারে।

চ্যাটজিপিটি সবার জন্য একই উত্তর দেয় কি?

ইউসচ্যাটজিপিটি

সর্বাধিক সময়, যখন বিভিন্ন ব্যক্তি চ্যাটজিপিটি থেকে একই প্রশ্ন জিজ্ঞাসা করে, তাঁরা সমান উত্তর পাবেন। শব্দের কিছু পরিবর্তন থাকতে পারে, কিন্তু তা প্রায় অনুরূপ হবে।

এছাড়াও: আমি বিংকের এআই চ্যাটবট চেষ্টা করেছিলাম এবং এটি চ্যাটজিপিটির সবচেয়ে বড় সমস্যাগুলি সমাধান করে।

যদি কেউ একটি প্রবন্ধ লেখা হয়েছে কি না চ্যাটজিপিটি লেখা হয়েছে তার উদ্দেশ্যে, অথবা একজন প্রফেসর যদি শিক্ষার্থীর প্রবন্ধে ভাষা মডেলটি ব্যবহৃত হয় কি না তার উদ্দেশ্যে, তবে চ্যাটজিপিটির সাথে প্রবন্ধ বা প্রবন্ধের উপর নির্ভর করে প্রশ্ন করা উপকারী হতে পারে। চ্যাটজিপিটির লেখা মানুষদের লেখা চেয়েও বেশি সভ্য প্রোজ উৎপন্ন করতে পারে। 

চ্যাটজিপিটি ভুল উত্তর দেয়?

সমস্ত ভাষা মডেলের মতো, চ্যাটজিপিটিরও সীমাবদ্ধতা রয়েছে এবং অর্থহীন উত্তর এবং ভুল তথ্য প্রদান করতে পারে, তাই এটি আপনাকে প্রদত্ত তথ্যটি পরীক্ষা করাটা গুরুত্বপূর্ণ। এটি ব্যবহারকারীদের প্রদত্ত পাঠ্য ডেটা থেকে এবং অনলাইনে পাওয়া ফলাফল থেকে সমস্ত সময় শেখার চেষ্টা করছে, যা এর মিথ্যা তথ্য থাকার কারণ হতে পারে। 

OpenAI ব্যবহারকারীদের মডেল উন্নয়নের জন্য উপস্থাপন করে থাকে চ্যাটজিপিটি ব্যবহার করে যা তাদের কি বলে তা উন্নয়ন করার জন্য উপস্থাপন করে। আরও ভাল হতে পারে, আপনি কোম্পানির বাগ বাউন্টি প্রোগ্রামের একজন হতে পারেন এবং আপনার পেয়ে থাকা কিছু সমস্যা এবং নিরাপত্তা সম্পর্কিত সমস্যাগুলি জানালে এটি উপভোগ করতে পারেন এর মাধ্যমে আপনি খুবই উত্তম।  

তথাপিত: ওপেনএআই আপনাকে চ্যাটজিপিটি সংশোধন করতে বেতন দেবে।

এই এই চ্যাটবট ইন্টারনেটে সংযুক্ত না এবং বর্তমান তারিখ নির্ধারণ করতে পারে না, তাই চ্যাটজিপিটি ঘুরে দেখে কতদিন পর্বত পূর্ণ হবে তা জানতে না পারলেও -- এটি একটি সার্চ ইঞ্জিন থেকে চ্যাটজিপিটির একটি উদাহরণ যা ভিন্ন।

চ্যাটজিপিটির সাথে আমার কথোপকথন ট্রেনিংের জন্য ব্যবহৃত হবে কি?

আপনি কিভাবে চ্যাটজিপিটি ব্যবহার করতে হবে তা জেনে পরিচিত হচ্ছেন যখন, আপনি যেখানে নির্দিষ্ট সম্পর্কে কোনও কথোপকথন করছেন, তখন আপনার সঙ্গে কি চ্যাট হচ্ছে সেটি কি ট্রেনিং এর জন্য ব্যবহৃত হবে এবং যদি হয় তবে কে আপনার চ্যাটের পাশাপাশি দেখতে পারেন। আপনার চ্যাটগুলি ওপেনএআই দ্বারা দেখা যেতে পারে এবং এর সিস্টেমগুলি পরিষ্কার করতে প্রশিক্ষণের জন্য ব্যবহৃত হতে পারে, তাই আপনি কোনও ব্যক্তিগত বা ব্যক্তিগত তথ্য দিয়ে যেতে চাই না। 

এছাড়াও: শিক্ষকরা ছাত্রদের চেয়ে বেশি চ্যাটজিপিটি ব্যবহার করছেন। এখানে কিভাবে দেখুন

আপনি ChatGPT ব্যবহার করার সময় আপনি প্রবেশ করার প্রম্পটগুলি আপনার অ্যাকাউন্টে স্থায়ীভাবে সংরক্ষিত থাকে এবং আপনি আপনার পুরো অ্যাকাউন্ট মুছতে না পারেন যদি আপনি নির্দিষ্ট প্রম্পটগুলি মুছতে চান না। আপনি যদি আপনার অ্যাকাউন্ট মুছতে চান, তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করুনঃ

  1. আপনার OpenAI একাউন্টে লগ ইন করুন।
  2. হেল্পে যান।
  3. পপ-আপের নিচে, মেসেজ নির্বাচন করুন।
  4. আমাদের একটি বার্তা পাঠান বাটন চাপুন।
  5. উপলব্ধ অপশন থেকে অ্যাকাউন্ট ডিলিশন চয়ন করুন।
  6. আপনার অ্যাকাউন্ট এবং ডাটা মুছে ফেলতে প্রম্পট ফলো করুন।

কেন চ্যাটজিপিটি আমার অ্যাক্সেস অস্বীকৃত বলছে?

পর্যায়কালে, আপনি চ্যাটজিপিটি অ্যাক্সেস করতে অক্ষম হতে পারেন। যদি আপনি ক্ষমতা সীমার একটি মেসেজ দেখছেন তবে পৃষ্ঠাটি রিফ্রেশ করতে পারেন বা পুনরায় উপলব্ধ হলে ইমেল পাবার জন্য সাইন আপ করতে পারেন।

এছাড়াও: আপনার জীবনটি সহজ করার জন্য 5টি চ্যাটবট ব্যবহারের পদক্ষেপ

ক্যাপাসিটি অতিক্রম করার বাইরে, বিভিন্ন কারণে চ্যাটজিপিটিতে অ্যাক্সেস বাধা দেওয়া হতে পারে - উদাহরণস্বরূপ, আমার চ্যাটজিপিটি ভিপিএন ব্যবহার করার সময় বাধা দেওয়া হয়। যদি চ্যাটজিপিটি ব্যবহার করতে চেষ্টা করতে সময় ম্যাসেজ পেয়ে থাকেন যেখানে বলা হয় যে আপনার অ্যাক্সেস বাধা দেওয়া হয়েছে, তবে এটি নিম্নলিখিত সমস্যাগুলির মধ্যে থাকতে পারে:

  • API এর সেবা শর্তসমূহের উল্লঙ্ঘন।
  • ব্যবহারকারী যে সংস্করণে GPT এর অ্যাক্সেস চেষ্টা করছে সেই সংস্করণ অনুপস্থিত।
  • API কী অবৈধ হতে পারে।
  • ব্যবহারকারী ব্যবহারের সীমা অতিক্রম করেছে।
  • OpenAI API এর নিবন্ধিত শর্তসমূহের উল্লঙ্ঘন।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>