শিক্ষকরা শিক্ষার্থীদের চেকজিপিটি ব্যবহার করতেছেন। এখানে কেন

গেটিইমেজস-১২৫৯৯২৪৬৭৮.jpg

চ্যাটজিপিটির সুচারু প্রযুক্তিগত যোগ্যতা, যারমধ্যে লেখা এবং কোডিং রয়েছে, শিক্ষা সিস্টেমের ভবিষ্যতের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। মানুষজন ভয় করে যে এই এআই চ্যাটবটের বুদ্ধিমত্তা এবং প্রচুর অবসরপ্রাপ্ততা ছাত্রদের মধ্যে চিটিং নেওয়ার উদ্দেশ্যে ব্যবহৃত হবে।

একটি বিস্ময়কর উল্টা ঘটনায়, একটি জরিপ দেখায় যে শিক্ষকরা ছাত্রদের চেয়ে এটি আরও বেশি ব্যবহার করছেন।

আরও একটি বিবেচনা: ChatGPT কিভাবে কাজ করে?

Walton পারিবারিক ফাউন্ডেশন এর একটি গবেষণা দেখা গেছে যে, প্রবেশের পরমাণু দুটি মাত্র মেয়াদে, ১,০০০ জনের মধ্যে ৫১% শিক্ষক নির্দেশিত ChatGPT ব্যবহার করেছেন, যেখানে ৪০% মানে প্রতি সপ্তাহে একবার অথবা এর বেশি ব্যবহার করেছেন।

ছাত্র-ছাত্রীর মাত্র এক তৃতীয়াংশ জানিয়েছে যে তারা স্কুলের জন্য চ্যাটজিপিটি ব্যবহার করেছে।

শিক্ষক পেশাটি প্রতিদিন সৃজনশীল পরিকল্পনা করা শাখা। ক্লাসরুমে প্রবেশ করতে যখন লাল ধারণাবদ্ধ হয়, তখন শিক্ষকের ভিজন তৈরি হয় সবকিছু, যা পাঠ পরিকল্পনা থেকে শুরু করে শিক্ষার্থীদের আসনবিন্যাসে পর্যন্ত।

ক্রিয়েটিভ থিংকিং স্পার্ক করতে সাহায্য করতে ChatGPT একটি দারুণ টুল।

গবেষটি অনুসারে ৩ টির মধ্যে ১ টি শিক্ষক সমস্তকিছু টাস্ক জন্য চ্যাট জিপিটি ব্যবহার করেছেন, যেমন পাঠ পরিকল্পনা, ক্রিয়েটিভ বিষয়গুলির জন্য আবিষ্কার এবং পাঠের ব্যাকগ্রাউন্ড জ্ঞান তৈরি করতে।

চ্যাটজিপিটি দিয়ে আপনি আপনার ইনপুট প্রম্পটের ভিত্তিতে ইডিয়াস উদ্ভাবন করে সাজানো সাজানো সাজেশন পেতে পারেন। চ্যাটবটের ক্রিয়েটিভ সহায়তাও শিক্ষাশাখার বাইরে সপ্তাহের কোন দিন সবজি, ডিনার রেসিপি, ডেট নাইট বিষয়ক দৈনন্দিন উদ্ভাসনে সহায়তা করতে পারে।

আরও একটি বিবেচনা: চ্যাটজিপিটি প্রোডাক্টিভিটি হ্যাকসমূহ: আপনার জীবনকে সহজ করতে চ্যাটবটগুলি ব্যবহার করার 5টি উপায়

শিক্ষকের এক চতুর্থাংশ বলেছেন যে তারা মনে করেছেন যে চ্যাটজিপিটি তাদের শিক্ষার্থীদের উন্নয়নে সাহায্য করতে পারে। দুই তৃতীয়াংশ প্রতিবেদন করেছেন যে তারা পাশের মানুষদের এই সমস্যা সমাধানে সময় ব্যয় করা উচিত যেখানে চ্যাটজিপিটি শিক্ষার উপযোগী হতে পারে।

এই ফলাফলগুলি পূর্বে শিক্ষাবৃত্তি দর্শন একটি তীব্র বিপর্যস্ততা। উদাহরণস্বরূপ, এই বছরে নিউ ইয়র্ক সিটি শিক্ষা বিভাগ কর্মী এবং ছাত্রদের জন্য ChatGPT চ্যাটবটের অ্যাক্সেস সীমিত করেছিল।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>