আপনাতেছি এখন তথ্যপ্রযুক্তি সমস্যা সমাধানের জন্য চ্যাটজিপিটি এর দিকে।

আইফোন ডিসপ্লে চ্যাট জিপিটি-এ.jpg

শুধু কয়েক বছর পরে, যদি আপনার কোনও ইটি-সংক্রান্ত প্রশ্ন থাকতো তবে আপনি সম্ভবত উত্তর খোঁজতে গুগল এ তাকাতাকি করতেন। এখন মানুষরা সম্ভাষণক্ষম এআই-উৎপাদিত ব্যাখ্যার জন্য চ্যাটজিপিটি এ মুড়িত হচ্ছেন।

ইলেকট্রিক ১,০০০ জন মানুষের মধ্যে সফলভাবে জানতে পেরেছে যে তাদের IT সমস্যা সমাধানের জন্য তারা কোথা থেকে সাহায্য নিচ্ছে। একটি গবেষণার অনুসারে, উত্তরদাতাদের মধ্যে অবশ্যই ৬৬% জন ChatGPT এ সাহায্য পেতে গিয়েছেন।

আরো একটি বিবেচনার বিষয়: এই নতুন প্রযুক্তি গীপিটি-৪ এবং এর মতো সকল জিনিসপত্র বিয়ে ফেলতে পারে

মার্কিন যুক্তরাষ্ট্রে সেরা আইটি প্রশ্নগুলির মধ্যে বর্তমানে অন্যতম বিষয়গুলি হল আইটি সমস্যা সম্পর্কিত সাধারণ প্রশ্নসমূহ, যেমন একটি ঠান্ডা কম্পিউটার স্ক্রিন, মন্দ ইন্টারনেট, স্লো কম্পিউটার বা অধিতম ফোন কীভাবে ঠিক করা যায়।

অবাক নয়, ৮৩% সম্ভবত জেন জেড সংস্করণটি সমাধানের জন্য চ্যাটজিপিটি থেকে আইটি পরামর্শ চান। এরপর মিলেনাইয়াল 67% এ সামলানো হয়। জেন এক্স এবং বেবি বুমারদেরও ৫০% এবং ৪৮% এ একটু পিছিয়ে থাকেন।

AI চ্যাটবট থেকে আপনার আইটি পরামর্শ পেতে হলে কি ভাল উপায়?

ইলেকট্রিক 200 জন আইটি পেশাদার মতামত জানতে চায় কোন চারটি সর্বাধিক অনুসন্ধান করা টেক প্রশ্ন উত্তর দিয়ে ChatGPT এর প্রতিক্রিয়াগুলির উপর।

সহজে বলতে গেলে: কোনটি সেরা উত্তর দেয়, চ্যাটজিপিটি নাকি গুগল?

আইটি বিশেষজ্ঞদের মতে, চ্যাটজিপিটির জবাবগুলি সম্পূর্ণতা স্কোর হল ১০০ এর মধ্যে ৩৯। নভেম্বর ২০২২ সাল থেকে চ্যাটজিপিটির শুরু হওয়ার পরে মোট ৩৯% অনুমোদন হওয়া একটি আলোচনীয় বিষয়।

চ্যাটজিপিটির কিছু উত্তর হাই স্কোর পেয়েছে, যেমন, "আমি আমার ইন্টারনেট দ্রুত কিভাবে করব?" এর জবাবটি কনকানে 74 এক্যুরেসি স্কোর লাভ করে।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>