ওপেনএআই চ্যাটজিপিটি প্লাগিনগুলি উন্মোচন করে, তবে একটি পিছ আছে।

গেটি ইমেজস-1252189891.jpg

সেই সবজন যারা চ্যাটজিপিটি ব্যবহার করে কোনো তথ্য পাবেন বা খেলার সময় পাস করতে পারেন, ট্রিপ পরিকল্পনা করতে পারেন, স্টক কোট বা খারাপ খাবারগুলি অনুসন্ধান করতে পারেন এবং এতে আরও কিছু করতে পারবেন। প্রচলিত একটি জনপ্রিয় এয়ার্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের চ্যাট সেবা যা চ্যাটজিপিটি, সেখানে খানিকটা আরও থার্ড পার্টি প্লাগিন নিয়ে আসছে। তার উদ্দেশ্য হল এই জনপ্রিয় এয়ার্টিফিশিয়াল ইন্টেলিজেন্সিয়ের চ্যাট সেবাটির রেপার্টোয়ার পরিবাহিত করা।

গত শুক্রবার একটি টুইটে ওপেনএআই লিখেছিল: "এক সপ্তাহের মধ্যে সমস্ত চ্যাটজি পিটি প্লাস ব্যবহারকারীদের জন্য ওয়েব ব্রাউজিং এবং প্লাগইন প্রদান করছি। অ্যালফা থেকে বেটাতে উন্নয়ন পেয়ে, এগুলি চ্যাটজি পিটির ইন্টারনেট এক্সেস এবং ৭০+ থার্ড পার্টি প্লাগইন ব্যবহার করতে দেয়।"

আরো কিছু বিবেচনা: কিভাবে আমি চ্যাটজিপিটি মুখে মুখে মিথ্যা বলতে প্রতারিত করলাম

খুব উত্সাহিত হওয়ার আগে, একটি মৌলিক বিষয় রয়েছে। আপনার একজন প্রদত্ত ChatGPT Plus সাবস্ক্রাইবার হতে হবে, যা প্রাথমিক বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে কিন্তু মাসে $ 20 খরচ দেয়। যদি আপনি একজন সাবস্ক্রাইবার হন তবে প্লাগইনগুলি বহুল সুবিধার সঙ্গে প্রদান করে, যা সংবাদ এবং স্টক মূল্য সহ সত্যিকারের তথ্য অ্যাক্সেস করার সহজ উপায়, কোম্পানি ডকুমেন্ট এবং ব্যক্তিগত নোটের জ্ঞানপূর্ণ তথ্য উত্তোলন এবং বুকিং ফ্লাইট বা খাবার অর্ডার করার সম্ভাবনা উপেক্ষা করবে না।

বিদ্যমান প্লাগইনগুলি ব্যবহারকারীদের স্পেকট্রাম পর্যন্ত আকর্ষণ জনিত হতে উন্নয়ন করা হয়েছে এবং ব্যবসা, শিক্ষা, আর্থিক অবস্থা, বিনিয়োগ এবং ব্যক্তিগত আগ্রহসম্পন্নতার উদ্দেশ্যে বিভিন্ন প্লাগইন রয়েছে। Expedia, Zillow, Kayak, Instacart এবং OpenTable প্রতিষ্ঠানের মতো থার্ড-পার্টি প্রদানকারী থেকে প্লাগইন ব্যবহার করে, আপনি নিয়োগ খুঁজতে পারেন, সম্পত্তির লিস্টিং খুঁজতে পারেন, পণ্যের সুপারিশ পাওয়া যাবে, শপিং করতে যাওয়া যাবে, খেলা করতে পারেন এবং রেসিপি পেতে পারেন।

মাইক্রোসফট, গুগল এবং অন্যান্য কোম্পানিগুলি একের পর একের পর AI মহামারী থেকে সুদ উপার্জন করতে চেষ্টা করছে, তবে OpenAI তাদের সম্প্রসারণের আগেই নিজস্ব সেবা উপস্থাপন করছে। ChatGPT Plus সাবস্ক্রিপশন প্রচার করা একটি উপায় আয় উৎপাদনের। এবং সে সাবস্ক্রিপশনে পর্যাপ্ত সুবিধা উপস্থাপন করার মাধ্যমে সম্ভাবনা রইল হলে তা বেশি করে লোকদের আকর্ষণ আকর্ষণ করতে হবে যারা সম্ভবত বিনামূল্যে উপস্থাপিত অপশনটি ব্যবহার করতে অভ্যস্ত।

আরও কিছু বিবেচনা করা হয়: আমি চ্যাটজিপিটি, বিং এবং বার্ডকে কি তাদেরকে চিন্তা করে তা জিজ্ঞাসা করেছিলাম। গুগলের একটি এআই আমার উপর টার্মিনেটর এর মতো হয়ে উঠলো

নতুন প্লাগইন চেক করতে ChatGPT Plus ব্যবহারকারী হিসেবে, মূল চ্যাট স্ক্রীন এ যেতে হবে, আপনার নামের সামনের বাঁদ প্যানেলের সংশ্লিষ্ট থাকা তিনটি ডট আইকনে ক্লিক করুন এবং সেটিংস বাছাই করুন। সেটিংস উইন্ডোতে Beta ফিচারস এ ক্লিক করুন এবং তারপরে প্লাগিনের সুইচটি চালু করুন।

সেটিংস উইন্ডো বন্ধ করার পরে, স্ক্রীনের শীর্ষে রয়েছে জিপিটি-৪ মডেল উপরে হভার করুন এবং প্লাগইন বেটা বিকল্পটি চেক করুন। পরবর্তীতে, কোন প্লাগইন সক্ষম নয় এর জন্য ড্রপডাউন তৈরি করুন এবং প্লাগইন স্টোর নির্বাচন করুন। প্লাগইন সম্পর্কিত সম্পর্কিত প্লাগইন উইন্ডো পড়ুন এবং ওকে ক্লিক করুন।

চিত্র-শীর্ষ-ওপেনএআই-চ্যাটজিপিটি-প্লাগিনস-ফাংশনগুলি-সুধুমাত্র-প্লাস-সাবস্ক্রাইবারদের-জন্য.jpg

স্টোর উইন্ডোর শীর্ষে শিরোনামগুলি দিয়ে আপনি নতুন, সবচেয়ে জনপ্রিয় এবং সমস্ত প্লাগইন সমূহের মধ্যে ব্রাউজ করতে পারেন। যদি আপনি কোনও একটি খুঁজে পান যা আপনার লাগতে পারে, তবে এর সেটআপ করার জন্য ইনস্টল বাটনটি ক্লিক করুন। যতটা আপনি চান ততটি ইনস্টল করতে পারেন, কিন্তু একই সময়ে আপনি কেবলমাত্র তিনটি এনেবল করতে পারেন। এটি নিয়ন্ত্রণ করতে, চ্যাট স্ক্রীনে ফিরে যান, প্লাগইনগুলির জন্য ড্রপডাউন তীর ক্লিক করুন এবং আপনি যে তিনটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন।

এছাড়াও: সেরা AI চ্যাটবটস

চ্যাট স্ক্রিনে, আপনি ইনস্টল করেছেন প্লাগইন গুলির মধ্যে একটি সংযোগ করার প্রম্পট টাইপ করুন। একটি উদাহরণ হিসাবে, আমি 10017 জিপ কোডের দুই বেডরুমের কনডোসগুলি দেখার জন্য অনুরোধ করেছি। উত্তর হিসাবে, চ্যাটজিপিটি আমার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য জিলোকে ব্যবহার করছে এবং আমার প্রমাণমতো নিঃশেষ কিছু তালিকা বর্ণনা করেছে। উত্তরটিতে অতিরিক্ত তালিকা দেখানোর জন্য আমাকে একটি লিঙ্ক দেখানো হয়েছে।

চিত্র-1-ওপেনএআই চ্যাটজিপিটি প্লাগইনগুলি উন্মোচন করে, তবে কেবল প্লাস সাবস্ক্রাইবারদের জন্য।

আরেকটি উদাহরণ হিসাবে, এখানে আরও বেশি সম্প্রসারণযোগ্য কিছুর উল্লেখ করা হল। আমি চ্যাটজিপিটির জন্য জিনিসটির একটি ট্রিভিয়া গেম করা চাইলাম, যেখানে পুরানো হলিউড সিনেমার উপর ভিত্তি করে জিজ্ঞাসা করা হবে। ওপেন ট্রিভিয়া প্লাগইনের সাহায্যে ট্যাপ করে আইএআই একটি মাল্টি-চয়েস প্রশ্ন তৈরি করে, যা উত্তর হিসাবে আমাকে অনুমান করতে হতো।

চিত্র-২-ওপেনএআই চ্যাটজি‌পিটি প্লাগিনগুলিতে ফাঁকা সাবস্ক্রাইবারদের জন্য মাত্র

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>