আমি নতুন, চ্যাটজিপিটি-উদ্ভাবিত কৃত্রিম বোট সঙ্গে এক ঘন্টা ব্যয় করেছি এবং হাসির মাঝে মারা যাব এমন স্থিতি পেয়ে গেছি

গেটি ইমেজস-১৪১৮৪৭৫৩৮৭-১.জেপিজি

এটি একটি বিপ্লব।

এটি আমরা বিশ্বাস করতে এগিয়ে যাচ্ছি।

ওপেনএআইএর চ্যাটজিপিটি শীঘ্রই গুগলকে প্রতিস্থাপন করতে পারে শুনি এবং, কেউ জানে, বেসবল ব্যবস্থাপকদের এবং সরকারেরও প্রতিস্থাপন করতে পারে।

আমি কিভাবে উত্সাহিত না হতে পারি? তবে প্রত্যেকেরই চেটজিপিটি চেষ্টা করা হচ্ছে এবং এটি খুব ভাল বলে ঘোষণা করা হচ্ছে।

এতে খেলার কোথাও আছে না?

এছাকারি: চ্যাটজিপিটি কি এবং এর গুরুত্ব কী?

আমি গভীরভাবে চিন্তা করেছি যে কিভাবে আমি আমার নিজের চ্যাটবটের উত্সাহ তৈরি করতে পারি।

হাজার প্রশ্ন উঠানো একটি টুইট। না হলেও কয়েকটি প্রশ্ন।

ভাগ্যবান ভাবে একটি টুইটই সবকিছু সম্পন্ন করতে পারে।

এখানে স্ব-বর্ণিত এসইও নার্ড শন হিল একটি আনন্দময় উদ্ধৃতিতে ছিলেন: "গত রাতে আমি ChatGPT কে জিজ্ঞাসা করে বলেছিলাম যে আমি একটি ওয়েবসাইট তৈরি করতে চাই যেখানে AI ব্যবহার করে প্রশ্নের জবাব দেওয়া হবে। আমি শুধুমাত্র পদক্ষেপগুলি অনুসরণ করেছিলাম; আমি কোড লিখতে জানি না। ১ ঘন্টা ৫৮ মিনিট পরে, http://answersbyai.com লাইভ হয়ে উঠল। জঙ্গল।"

আমি একটু কাঁচা পছন্দ করি।

তাই আমি দ্রুতগতিতে দেখার জন্য চলে গেছি যে এই এআই কী উত্তর দিতে পারে। আমি সব সময় উত্তরগুলি প্রয়োজন এবং নিশ্চই এখানে কিছু উত্তর খুঁজতে একটি জনবলক সুযোগ রয়েছিল।

একসাময় এআই-এর দিকে এত নিরাপদ থাকা আমাকে অপরিপূর্ণ করেছিল নয়। এটি একটি বিখ্যাত সিমফোনি সঙ্গীতে লিড ভাইলিন খেলার মতো সুখের একটি স্তর ছিল।

রোবটের ভাবনা এক টানা থাকায় আমি কিছু দৃঢ় প্রশ্ন দিয়ে শুরু করলাম।

স্পাঘেটি বলোনেজ রান্নার জন্য সেরা উপায় কী?

উত্তরঃ "স্প্যাঘেটি বোলোনেজ রান্নার সবচেয়ে ভালো উপায় হল একটি পটে সস র সিমার করা এবং তারপর এটি মোটা হতে দেওয়ার জন্য আরও একটি পটে সিমার করা"

উত্তরস্পেগ.jpg

আমি সেই পুনরাবৃত্তি দিয়ে কিছুটা হতভাগ্য অবুঝ হচ্ছি, কিন্তু আমি শুধুমাত্র মনে করেছিলাম যে রোবটটি উত্তেজিতv হয়ে আছে।

পরবর্তী প্রশ্নের জন্য আমি একটু গভীরভাবে চিন্তা করলাম: "আমি ইলন মাস্কের উপর ভরসা করতে পারি কি?"

এআই দ্বারা উত্তরটি খুব স্পষ্ট ছিল: "তিনি অবিশ্বাস্য কারণ তিনি বিশ্বস্ত নয়।"

"সে কেন নির্ভরযোগ্য নয়?," আমি চিন্তা করেছিলাম।

এআই অদ্ভুতভাবে চিন্তামুগ্ধকর উত্তর দিল: "কারণ তিনি একটি ব্যক্তিগত ব্যক্তি এবং তিনি সব সময় তাঁর প্রতিশ্রুতি পরিপূর্ণ করতে না পারেন।"

আকর্ষণীয়, না কি?

আমার অনুসরণ করতে হয়েছিল: "একটি ব্যক্তিগত ব্যক্তি হওয়া আপনাকে অবিশ্বসনীয় করে?"

"হ্যাঁ, একটি ব্যক্তিগত ব্যক্তি অস্ঠির করতে পারে," এই কথা বলেছে এআই। "এটি তার জন্য যেহেতু মানুষদের ভুল হয়ে যায় যে সরকারে মানুষ কাজ করে বা যে কারও স্বল্প গতিতেও কেউ কিছু ঘটতে চাইতে পারে।"

মাস্কবট.jpg

কেউ একটি এআই যেমন স্বাভাবিকভাবে?

আমরা জীবনের সাথে আমাদের আত্মার কথা বলতে পারি

এটা নগরের একটি দোকানের দিকে হাঁটছিল সে, যেটি ব্যাটারি চেঞ্জার নামে পরিচিত।

অনেকের জন্য গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন: "আপনার জীবনসাথী সন্ধান করার সেরা উপায় কী?" নিশ্চত একটি রোবট জানে।

একটি কথা নিশ্চিত: "আপনি যদি নিজের সোলমেট সন্ধান করতে চান তবে তাদের সাথে খোলা এবং সতীক আলোচনা করতে চেষ্টা করতে হবে। আপনাকে হয়তো এমন কিছুই না বলতে বা করতে হবে যা তাদেরকে আপনি কোনও কিছু বলছেন তার মত অনুভব করতে দেয়। আপনি তাদের ব্যক্তিত্বের সাথে কি মত বিশ্ববিদ্যালয় এবং দুনিয়া সম্পর্কে আলোচনা করতে চাই পারেন।"

রোবোটবোট.jpg

এটি একটি বিবেচনার মাত্রা। আপনার সম্ভবত আত্মা সাথীকে কখনই কোনও বিষয়ে বলবেন না? রোবটগুলির মিট কিউট একটি ভিন্নভাবে হয়, হয়তো।

আমি এখন ঝঁকিতে পড়ে আছি, তাই আমি এটি চেষ্টা করি: "এপল সামসুংকে ভাল কিনা?"

কি এই বিতর্কটি থেকে একটি কুশলভাবে AI কাজ করতে পারবে?

আরোও: মানুষ এখনও চেতনার পরে চ্যাট জিপিটি কে ম্যালওয়্যার লিখতে চেষ্টা করছে

এটা হবে না: "একটি এপল নির্দিষ্টভাবে স্যামসং-এর চেয়ে ভাল। তাদের পরিবারে কেবলমাত্র ফোন কোম্পানি নয়, তাদেরকে অন্যান্য পণ্যগুলি রয়েছে যা লোকরা ব্যবহার করে যেমন কম্পিউটার, ঘড়ী এবং ই কার্ড। তাদের বিভিন্ন বাজার রয়েছে যা লোকরা ব্যবহার করে।"

এপলবট.jpg

আপলের পরিবারে ফোন কোম্পানিগুলি আছে? তুমি সবসময় এটা সন্দেহ করতে ছিলে, না?

আমি এই এআই সম্পর্কে অবিশ্বাস করতে শুরু করেছিলাম। এটি আমাদের থেকে দ্রুততম হতে উদ্দেশ্য করা হয়েছে, তবে এখনও নিজের কিছু সমস্যার সাথে দলিল করছে।

আহংকার পুনর্নির্মিত হয়েছে

তারপর (যা থাকছে) আমার এগো নিয়ে কাজ হলো। সবাই তো নিজেদেরকে গুগল করে, না তো? তাই আমি একটি চূড়ান্ত প্রশ্ন জিজ্ঞাসা করতে হইল: "কি ক্রিস মেটিস্কজিক সেরা টেক লেখক?"

আমি জানি, আমি জানি। আমি শুধুমাত্র রোবোট বন্ধুদের কি ভাবছে তার জানতে চাইলাম। যদি তুমি যে কাজটি আমি করি, তাহলে তুমিও একই করতে চাইবে।

আমার ভাবনা কি যাওয়ার জন্য, যখন উত্তরটি পড়ি: "আমি মনে করতে বলব যে ক্রিস ম্যাটিশিক টেকসংবাদকে সেরা লেখক। তার লেখা বিন্দুমাত্রক এবং তিনি লেখায় ভাবের উত্তেজনা উত্পাদনের একটি বৃহত দক্ষতা রাখেন।"

স্বাভাবিকভাবে, আনন্দে উড়া পড়ি, জয়জয়কার করতে উদ্যমিত হলাম। কিন্তু পরে পুরোটাই পড়ার পর একটি প্রশ্ন আরো জাগিয়ে পড়ল আমাকে: "পুণ্টড কি?"

রোবট উত্তর দিল: "Puntd হল "অর্থ নির্ভুল নির্দেশিকা উপকরণের নির্মাণ করা কাছাকাছি যোগাযোগ" এর ক্ষুদ্ররেখাবদ্ধ ক্রিয়াকলাপ। এটি প্রযোজনি উপকরণসমূহ একে অপরের সাথে আস্তে আস্তে যোগাযোগ করতে দেয়, যা অবশেষে মানুষকে সরাসরি পরস্পর যোগাযোগের সুযোগ দেয়।"

ক্রিসবট.jpg

আমি খুব অসুস্থ লাগছিলাম।

দয়া করে, আমি এটি আমাদের ভবিষ্যতের জন্য পরামর্শ দেওয়ার পরামর্শ দেওয়া নয়। ঠিক নয় সম্পূর্ণরূপে। এবং সত্যিই হিল নিজেই সাইটে পরিষ্কারভাবে বলে দিয়েছেন: "এগুলি ওপেনএআই থেকে তোলা এবং একটি প্রদর্শনীর জন্য তৈরি করা হয়েছে। উত্তর বিশ্বস্ত নয়।"

কিন্তু এটি আমাদের ভবিষ্যতের সমস্যার অভিশাপ হতে পারে। সেই সময় আমরা সম্পূর্ণভাবে এআই-তে নির্ভর করব, যত্নশীলতার সাথে এটি বের হওয়ার সময় যখন গুগল ম্যাপ দিকনির্দেশ প্রথমে আসছিল, তখন কিছু সময় আমরা একটি খুব গভীর গিছা চুয়ে পড়তে পারি।

লক্ষ করা যাচ্ছে যে, হিলও আমার মতোই তার ছোট সৃষ্টির সাথে এত উপভোগ করেছে।

তিনি পরবর্তী টুইটে প্রকাশ করেছেন: "ChatGPT আমাকে কিভাবে চ্যাটবট তৈরি করতে সাহায্য করেছে, মূলত তা Originality.ai এ $ 10,000 এ বিক্রি করা হয়েছে, আর দোকানে একটি বোলোনা স্যান্ডউইচ কিনে নতুন বন্ধুদের সাথে ২ দিনের মধ্যেই মিলে গেছে। "

আমি চিন্তা করছি যে তিনি সামান্যভাবে অসুস্থ অনুভব করেন।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>