২০২৩ সালে আপনি না জানলেও এই ১৫টি ChatGPT ক্রোম এক্সটেনশন

ইমেজ ২৫.png

লঞ্চের ২ মাসের মধ্যে ১০০ মিলিয়নের বেশি ব্যবহারকারী অর্জন করে, চ্যাটজিপিটি বিশ্বের সবচেয়ে দ্রুতগতি লাভকারী অ্যাপ হয়ে গেছে।

কিন্তু, চ্যাটজিপিটি কি?

অপেন এআই দ্বারা তৈরি ChatGPT হল একটি স্বয়ংক্রিয় টেক্সট নির্মাণ প্রযুক্তি যা ব্যবহারকারীদের উচ্চ মানের প্রাকৃতিক ভাষার কন্টেন্ট তৈরি করতে সক্ষম করে। এটি একটি শক্তিশালী এবং সুসংগঠিত নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করে কোনও ব্যবহারকারীর ইনপুট এবং অন্যান্য ডেটা উপস্থাপন বেইস্ট টেক্সট তৈরি করে।

বার্তাGPT এর সুযোগগুলি প্রায় সমস্ত বাস্তব দুনিয়ায় পরীক্ষামূলক অবদানসম্পন্ন হয়েছে এবং ফলাফলগুলি সত্যিই অবিশ্বাস্য।

ChatGPT ব্যবহারের ক্ষেত্র অসীম। এটি আর্থিক ব্যবস্থাপনা, ব্যবসার চালানো, টাকা উপার্জন এবং চাকরি সন্ধানে সহায়তা করতে পারে।

যদিওতেমনি ChatGPT একটি কেবলমাত্র টেক্সট ভিত্তিক ভাষা মডেল, কিন্তু এর বিস্তারিত গাইড দিয়ে প্রয়োজনীয় কমপ্লেক্স প্রকল্পে সহায়তা করতে অত্যন্ত ভালো।

চ্যাটজিপিটি কিভাবে বেশি ভালোভাবে ব্যবহার করতে শিখুন।

তবে সাবধান থাকুন; এটি প sometimes sometimes একে একে ভুল উত্তর দিতে পারে এবং তা একই আত্মবিশ্বাস দিয়ে।

হাঁ, চ্যাটজিপিটির সীমাবদ্ধতা রয়েছে। এটি ইন্টারনেটে সংযুক্ত নয় এবং শুধুমাত্র ২০২১ সালের ডেটা দ্বারা প্রশিক্ষিত হয় তাই সময় সাময়িক এবং ভুল উত্তর দেয়।

এবং ওপেনএআই থেকে কোনও ক্রোম এক্সটেনশন এগারে আসার কোনও পর্যন্ত নেই।

তবে Writesonic দ্বারা ChatGPT এর সীমাগুলি কাজ করার সুযোগ নেওয়া হয়। যেমন ChatSonic।

চ্যাটসনিক একটি উন্নয়নযুক্ত সংস্করণ যা চ্যাটজিপিটির উন্নয়ন সংস্করণ যা এগিয়ে চলে এসেছে এবং এর কমপক্ষে এক্সক্লুসিভ সুবিধা ও বৈশিষ্ট্যসমূহ রয়েছে,

  • এটি ব্যবহারকারীদের জন্য যাচাইযোগ্য এবং আপডেট তথ্য পেতে সরাসরি গুগলে সংযোগ স্থাপন করে।
  • চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন যা আপনাকে দ্রুত প্রতিক্রিয়া দিতে পারে এবং ওয়েবে যেকোন জায়গায় ব্যবহার করা যেতে পারে।
  • কেন কেবল পাঠকের বাঁকা বার্তা করবেন? স্থির প্রসার এবং ডাল-ই প্রযুক্তির সমন্বয়ে ChatSonic মনোহর একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) কার্যকর আর্ট তৈরি করে।
  • যদি আপনি টাইপ করার জন্য বড় ফ্যান না হন তবে ভয়েস কমান্ড দিয়ে ChatSonic ব্যবহার করুন, যা ভয়েস প্রতিক্রিয়া তৈরি করবে।
  • সমস্ত প্রশ্নের জন্য ChatSonic ড্যাশবোর্ডে ফিরে যেতার ঝামেলা থেকে পালান করার জন্য মিনিটের মধ্যে ChatSonic API দিয়ে আপনার পছন্দের অ্যাপ্লিকেশনের সাথে ChatSonic সংযুক্ত করুন। সেরা API ব্যবহারের কেস দেখুন।
  • কেন ChatSonic ব্যবহার করতে ল্যাপটপে পৌছতে বা অপেক্ষা করবেন যখন আপনি ChatSonic মোবাইল অ্যাপ ব্যবহার করতে শুরু করতে পারেন?
  • সাম্প্রতিকতবার্তা, ChatSonic একটি বিজ্ঞাপনের জন্য জোরালো একটি ফিচারও উন্মুক্ত করেছে - Botsonic। আপনি ছবি চ্যাটবটগুলিকে বিনা আপনার ডাটার সাথে ChatGPT প্রশিক্ষণ দিয়ে ব্যক্তিগতকরণের সাথে গ্রাহক কথাবার্তার পরামর্শ দিতে পারেন।

চ্যাটসোনিক এবং চ্যাটজিপিটি মধ্যে প্রধান পার্থক্যগুলি সম্পর্কে আরও জানুন।

চ্যাটসনিকের সমস্ত উত্তেজনাদায়ক বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে আগ্রহী কি?

কেন ক্রোমের জন্য চ্যাটজিপিটি এর মতো একটি এক্সটেনশন ব্যবহার করবেন?

প্রয়োজনীয় তথ্য পেতে বিভিন্ন ট্যাবে চলে যাওয়া খুব থাকলে জটিল ও থাকা অসুবিধাজনক। একটি চ্যাটজিপিটি-পাওয়ার ক্রোম এক্সটেনশন আপনাকে সকল ঝামেলা থেকে মুক্ত রাখতে পারে এবং আপনি ওয়েবের কোথাও থেকেই সাহিত্য তৈরি করতে পারেন।

চ্যাট জিপিটির সাহায্যে আপনি টুইটার পাঠকদের জন্য আকর্ষণীয় টুইট লিখতে পারেন। চ্যাটসণিকের চ্রোম এক্সটেনশন চ্যাট জিপিটির সাহায্যে আপনি সমস্যা থেকে মুক্তি পেতে তুইট লিখতে পারেন।

অপেক্ষা করুন, টুইট ছাড়াও; একটি চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন এর মাধ্যমে -

টুইট নয়, চ্যাটসনিক ক্রোম এক্সটেনশনটি কার্যক্ষমতা উন্নয়ন এবং উৎসাহবর্ধক করতে সক্ষম।

  • স্বয়ংক্রিয় বিষয়বস্তু তৈরি করুন: ChatGPT Chrome এক্সটেনশনগুলির সাহায্যে সামাজিক যোগাযোগ পোস্ট, ইমেইল এবং বিজ্ঞাপন কপি কোন সময়ে তৈরি করুন।

জানুন কিভাবে জিমেইলের জন্য ChatGPT ব্যবহার করতে হয়।

  • গ্রাহক প্রশ্ন দ্রুত জবাব দিন: ChatGPT Chrome এক্সটেনশন আপনাকে হাজারো গ্রাহকের প্রশ্নসমূহ দ্রুততম সমীকরণ করতে সহায়তা করবে এবং উপযুক্ত উত্তর সাথে দ্রুতভাবে প্রতিক্রিয়া দিতে সাহায্য করবে।
  • অনলাইন উপস্থিতি উন্নয়ন করুন: ChatGPT Chrome এক্সটেনশন ব্যবহার করে আপনি সহজে কন্টেন্ট তৈরি করতে পারেন, সম্পর্কিত হ্যাশট্যাগ এবং টুইটার অ্যাকাউন্ট খুঁজে পেতে পারেন এবং উত্তর দিয়ে সহজে ও দক্ষতার সাথে প্রতিক্রিয়া দিতে পারেন।

এটি আরও ভাল করতে, আমরা এই ব্লগে প্রতিটি ব্যবহারের ক্ষেত্রে সেরা ChatGPT Chrome এক্সটেনশনগুলি একত্রিত করেছি। এখনই অন্বেষণ শুরু করুন!

আপনি জানতেন না কোনটি সেরা 15টি ChatGPT ক্রোম এক্সটেনশন

আপনি যেখানেই ওয়েবে কন্টেন্ট তৈরি করতে চান না করে, ইমেল লিখতে চান না করে বা আপনার গুগল অনুসন্ধানের গতি বাড়ানোর জন্য, আপনার প্রতিটি প্রয়োজনের জন্য চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন রয়েছে।

এই ব্লগে আমরা নিম্নোক্ত ১৫টি চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন সম্পর্কে আলোচনা করেছি:

  1. চ্যাটসোনিক
  2. টুইটজিপিটি
  3. প্রোমেথিয়াস
  4. ইউটিউবের সারসংক্ষেপ চ্যাটজিপিটিসহ
  5. সংক্ষেপ করুন
  6. রিডারজিপিটি
  7. মার্লিন
  8. শেয়ারজিপিটি
  9. ফ্যানসি জিপিটি
  10. চ্যাটজিপিটি প্রম্পট জিনিয়াস
  11. গুগলের জন্য চ্যাটজিপিটি
  12. চ্যাটজিপিটি রাইটার
  13. ওয়েবচ্যাটজিপিটি
  14. এনগেজ এআই
  15. টক-টু-চ্যাটজিপিটি

এখন এই চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনগুলোর প্রতিটি সম্পর্কে একটু বিস্তারিত দেখা যাক।

1. চ্যাটসনিক

ChatSonic ChatGPT ক্রোম এক্সটেনশনটি ওয়েবে সম্পূর্ণরূপে সব কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে। আপনি তা ব্যবহার করতে পারেন একটি সাথে সাথে টেক্সটের একটি ছোঁট অংশ লেখা, সোশ্যাল মিডিয়া কপি এবং ইমেইল তৈরি করা, প্যারাফ্রেজ, প্রসারণ এবং তথাকথিত।

আরো জানতে চাইলে, ChatGPT ক্রোম এক্সটেনশনের ব্যবহার কেস চেক করুন।

চ্যাটসনিক ক্রোম এক্সটেনশনের সুবিধা অনুভব করতে, আপনাকে কিছু ধাপ অনুসরণ করে এটি ইনস্টল করতে হবে। চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন ইনস্টল করা খুব সহজ এবং আপনার সময় সেভ করতে সাহায্য করে এবং আপনার পারফরমেন্স বৃদ্ধি করে।

  1. চ্রোম এক্সটেনশন ওয়েব স্টোরে যেতে হবে এবং ChatSonic খুঁজে পাবেন।
  2. 'ChatSonic - ChatGPT with superpowers' ডাউনলোড এবং ইনস্টল করতে হবে এবং সহজ এক্সেস করার জন্য URL বারে পিন করতে হবে।
  3. আপনার বিদ্যমান Writesonic একাউন্টে সাইন ইন করতে হবে চ্যাটসনিক আইকনে ক্লিক করে।
  4. চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন ওয়ার্কস ওভার দ্যা ওয়েব। আপনি চাইলে এটি সেট করতে পারেন যেখানে অ্যানসার করতে চান।

একবার ইনস্টল করা হলে, আপনি চলার জন্য প্রস্তুত!

গুগল সার্চঃ চ্যাটসনিক দিয়ে ওয়েব ব্রাউজ করে শুরু করুন। এবং আপনি যখন গুগল সার্চ করবেন, তখন চ্যাটসনিক কেমন দেখা যাবে তা আমরা বলে দিয়েছি। আপনি সংক্ষিপ্তসারিত উত্তর পাবেন আপনার সমস্ত গুগল সার্চের পাশাপাশি সার্চ ফলাফলের সাথে।

ছবি২৭.পিএনজি

ওয়েব পেজ সারাংশ করা: গুলো প্রধান বিষয়গুলো নির্বাচন করে সামগ্রী নির্বাচন করার জন্য দীর্ঘ লেখাগুলি এবং গবেষণা পত্রগুলি পড়ার জন্য ঘন ঘন ঘন ঘন সময় ব্যয় না করুন। আপনি এখনই চ্যাটসোনিক ক্রোম এক্সটেনশনটি ব্যবহার করে গুরুত্বপূর্ণ অংশগুলি উল্লেখ করে একটি দ্রুত সমগ্রীর সংক্ষিপ্তসার তৈরি করতে পারেন।

ওয়েব পৃষ্ঠায় উত্তর খুঁজা: আপনি জানতে চাচ্ছেন কি উপাদান সৃষ্টিশীলতা সম্পর্কিত উইকিপিডিয়া পৃষ্ঠায় সর্বশেষ এআই উন্নয়ন অন্তর্ভুক্ত আছে কিনা। সীমিত পাত্তা ব্যবহার করার পুরানো পদ্ধতি ছেড়ে ChatSonic এর সাহায্য নিন ওয়েব পৃষ্ঠার ভিতরে আপনার প্রশ্নের উত্তর খুঁজে নিন।

সার্চকে সীমাবদ্ধ না করে এই সুবিধাটি আপনাকে ইউটিউবে প্রদান করা হয়। চ্যাটসনিক আপনার প্রশ্নের জবাব দিয়ে ইউটিউব ভিডিওটির সঠিক সময় নির্ধারণ করতে পারে।

ইমেল লেখা: চ্যাটসনিক ব্যবহার করে আপনি যে কোনও পরিস্থিতিতে ইমেল লেখার জন্য ব্যবহার করতে পারেন। এছাড়াও, আপনি ইমেলের টোনটি পরিবর্তন করতে পারেন।

চিত্র ১১.png

ইমেলগুলির উত্তর দিতেঃ চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন আপনাকে তিনটি পার্থক্য অনুযায়ী আবারও উত্তর লেখার সময় সহা্য়কর করে দেয়। আপনি এই তিনটি টোন এর উপর ভিত্তি করে পরিষ্কারভাবে স্বনির্ধারিত উত্তর তৈরি করতে পারেন।

চিত্র ২৪.png

ইমেল সংক্ষেপকরণ: এই এক্সটেনশনের সারসংক্ষেপ বৈশিষ্ট্যটি ইমেলে আলোচিত বিষয়সমূহের সংক্ষিপ্ত সংকলন পেতে অসাধারণ। আপনি একটি পূর্ণ ইমেল থ্রেডের একটি এক-প্রবন্ধ বা সময়কলঙ্ক সংক্ষিপ্ত তালিকা দ্রুতপাত করতে পারেন।

চিত্র-১৭২.png

আপনার ইমেইল উইন্ডোর শীর্ষে দেখা যাবে সিএস আইকনে ক্লিক করুন।

চিত্র ৫.png

আপনি ইমেইল খোলা না করেও তা আপনার ইনবক্স থেকে সরাসরি খোলতে পারেন।

অননুপযুক্ত টুইট তৈরি করুন: ইনস্পিরেশন খুঁজতে অথবা ট্যাবগুলি পরিবর্তন করতে না হওয়ার জন্য সময় নষ্ট করতে না হবে। সাক্ষাৎ Twitter-এ নতুন টুইট তৈরি করুন। একটি সংকেত হিসাবে দেখা দেবে সফ্টওয়্যার এর আইকনে ক্লিক করুন।

টুইটগুলির প্রতিক্রিয়া দেয়া:

তোমার পাঠকবৃন্দকে সুপারিশে থাকার জন্য উত্তর এবং সেই থ্রেডে সহজেই সম্পৃক্ত থাকার জন্য জবাব দেয়ার উপর ক্লিক করুন। এটি করার জন্য উত্তর উইন্ডোর নীচ ডান কোণে সিএস আইকনে ক্লিক করুন।

চিত্র ১৩.png

টুইটার থ্রেডসমূহ সংক্ষেপ করুন: লম্বা টুইটার থ্রেডসমূহকে চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন ব্যবহার করে গুরুত্বপূর্ণ বিবৃতিগুলির সংক্ষেপ করুন। প্রথম টুইটের নীচে সংক্ষেপ করতে 'এই থ্রেড সংক্ষেপ করুন' অপশনটি খুঁজে নিন।

চিত্র19.png

এখানে টুইটার থ্রেডের সারসংক্ষেপ রয়েছে। 'রিপ্লাই টু দি থ্রেড' ক্লিক করে আপনি এই থ্রেডে দ্রুত প্রতিক্রিয়া দিতে পারেন।

image17.png

চিন্তা উত্প্রেরণমূলক লিংকডইন পোস্ট তৈরি করুন: চ্যাটসনিক ক্রোম এক্সটেনশন ব্যবহার করে লিংকডইনে দ্রুতগতিতে পোস্ট করুন এবং সেকেন্ডেই তাজা কন্টেন্ট তৈরি করুন।

image31.gif

লিংকডইনের বার্তাগুলির জবাব লিখুন: একটি একটি নতুন চ্যাট আরম্ভ করার জন্য আপনি কনভারসেশন স্টার্টার তৈরি করতে পারেন বা একটি কাস্টমাইজড ইনভিটেশন তৈরি করতে এক্সটেনশনটি ব্যবহার করতে পারেন।

চিত্র ৭.png

বাক্সা চলাচলের সাথে মেসেজগুলির সমাধান না হলেও আপনি এখন পৃষ্ঠার বাইরে কোন সমস্যাই নেই। কুলা প্রসঙ্গেও মতো সুবিধাসম্পন্ন হয়েছে চ্যাটসনিক ক্রোম এক্সটেনশানে। এখন প্রস্পেক্টগুলিকে ইমেল ঠিকানা পাবার জন্য আপনি একই সাথে লিঙ্কডইন মেসেজ প্রেরণ করতে পারবেন।

লিংকডইন পোস্টগুলি উপর মন্তব্য জেনারেট করুন: এই এক্সটেনশনটি কমেন্ট বক্সের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে একটি প্রাসঙ্গিক মন্তব্য তৈরি করে আপনার পাঠকদের সাথে একটি সংলগ্ন সম্পর্ক স্থাপিত করতে সহায়তা করতে পারে।

চিত্র 9

আপনার লিঙ্কডইন প্রোফাইলটি অপটিমাইজ করুন: কি আপনি জানেন ChatSonic এখন আপনার লিঙ্কডইন প্রোফাইলটি অপটিমাইজ করতে পারে? হ্যাঁ, লিঙ্কডইন বায়ো থেকে আপনার উপलব্ধি যোগ করা পর্যন্ত, ChatSonic Chrome এক্সটেনশন আপনার লিঙ্কডইন প্রোফাইলটি গ্রানুলার পর্যালোচনার সাহায্যে অপটিমাইজ করবে।

ওয়েবে কোথাও নির্বিশেষ কন্টেন্ট তৈরি করুন: ChatSonic-এর এক্সটেনশন আপনার Chrome ব্রাউজারে কাজ করে, যাতে আপনাকে ট্যাব পরিবর্তন করতে হবে না। এই এক্সটেনশনের AI পপ-আপে প্রবেশ করে CMD(icon)+M ব্যবহার করে আপনি যেকোনো স্থান থেকে আপনার নির্দিষ্ট বান্ধব তথ্য কিংবা নিবন্ধসমূহ লিখতে পারবেন।

চিত্র ২৯.png

জিমেইল, লিঙ্কডইন এবং টুইটারের সাথে, চ্যাটসনিক ক্রোম এক্সটেনশান এখন Google এ্যাডস (বিজ্ঞাপন কপি লিখুন), Facebook & Instagram (ক্যাপশন, মন্তব্য, DMs), টেলিগ্রাম এবং WhatsappWeb এর সাথে নেটিভ ইনটিগ্রেশন আছে।

এখন ChatSonic ক্রোম এক্সটেনশনের জন্য হংসচিল্লি বিভিন্ন জনপ্রিয় ব্রাউজারগুলিতে যেমন Edge, Opera এবং Firefox এর দ্বারা দুর্দান্ত সক্ষমতা অনুভব করুন।

আপনি চ্যাটসনিক বিস্তার করতে মাসে ফ্রি ১০০ প্রজন্ম পাবেন। তারপরে, আপনি একটি প্রস্তুতিশীল সাবস্ক্রিপশন পরিকল্পনা বেছে নিতে পারেন যা স্বচ্ছতার সহ চ্যাটসনিক ব্যবহার করতে অবিরাম উপভোগ করতে পারবেন।

ছবি 16

2. টুইটজিপিটি

TweetGPT হল চ্যাটজিপিটি প্রযুক্তিতে ভিত্তি করা ক্রোম এক্সটেনশান যা টুইট এবং টুইট উত্তর তৈরি করতে ব্যবহৃত হয়।

এটি ব্যবহার করতে, আপনাকে টুইটার একাউন্ট, ক্রোম ব্রাউজার এবং একটি ওপেন এআই একাউন্ট লাগবে।

আপনি এটি ক্রোম এক্সটেনশন ওয়েব স্টোর থেকে ইনস্টল করতে পারেন এবং এক্সটেনশনটি পিন করে সহজে এক্সেস করতে পারেন।

ইনস্টল করলে, আপনি একটি টুইটজিপিটি আইকন দেখতে পাবেন এমন একটি চিহ্ন হিসাবে!

ছবি ২১.png

এর উপর ক্লিক করলে, আপনি টুইটের টোনটি নির্বাচন করতে পারেন এবং TweetGPT একটি যিনি-সম্ভব টুইট উৎপন্ন করবে। টুইটে উত্তর দিতে, টুইটটি নির্বাচন করুন এবং উত্তরদাতার মূল্যবান পুনরাবৃত্তি তৈরি করতে TweetGPT আইকনটিতে ক্লিক করুন।

চিত্র ১.png

এই চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন - টুইটজিপিটির কোন অপশন নেই যেখানে আপনি আপনার টুইটের বিষয় ইনপুট করতে পারেন। এটি যিনি র‍্যান্ডমভাবে টুইট উৎপন্ন করে তা আপনার কন্টেন্ট স্ট্র্যাটেজির সাথে মেলে না। এটি ওপেনএআই এর চ্যাটজিপিটি ভিত্তিতে টুইট এবং জবাব ফেচ করে তাই এর উত্তর পুরানো এবং প্রাসঙ্গিক না হতে পারে।

স্কেলে চ্যাটজিপিটি দিয়ে কনটেন্ট তৈরি করার উপায় শিখতে কিভাবে চ্যাটজিপিটি দিয়ে কনটেন্ট তৈরি করবেন, সেটা জেনে নিন

৩। প্রমেথিয়াস

কর্মস্থলে প্রতিদিন কম্পিউটারে টাইপ করা হাতে ব্যথা হয়? Chat GPT অনলাইনে একটি সুন্দর চ্যাট লেখালেখি করে থাকা ভালো হতে পারে।

হ্যাঁ, চ্যাটজিপিটি বিষয়ক আলোচনা করতে চ্রোম এক্সটেনশন - প্রমিথিয়াস দিয়ে টাইপ না করে করা সম্ভব।

চ্যাটসনিকের ভয়েস কমান্ডগুলির বিপরীতে, চ্যাটজিপিটি কেবলমাত্র টেক্সট উত্তর দেয়।

এক্সটেনশনটি ডাউনলোড করে ইনস্টল করুন। এর ব্যবহার শুরু করতে, আপনার ChatGPT একাউন্টে লগইন করুন এবং কেবল স্পেসবার ধরে মন্তব্য করুন। ChatGPT আপনার ভয়েসকে টেক্সটে রূপান্তর করে উত্তর দিবে।

মাইক্রোফোন অ্যাক্সেস সক্ষম রাখতে মনে রাখুন।

চিত্র 6

৪। চ্যাটজিপিটির সঙ্গে ইউটিউব সারসংক্ষেপ

যদি আপনি দীর্ঘ YouTube ভিডিও দেখতে সময় না থাকেন কিন্তু অবশ্যই ভিডিওর সংক্ষিপ্ত বিবরণ জানতে চান, তবে ‘চ্যাটজিপিটি দিয়ে ইউটিউব সংক্ষিপ্তসার’ আপনার জন্য একটি পূর্ণ সমাধান হতে পারে, যা ক্রোম এক্সটেনশন হিসাবে ব্যবহার করা যাবে।

এটা একটি সামাজিক ওয়েব হাইলাইটার টুল, গ্লাসপ দ্বারা উন্নয়ন করা হয়েছে। ক্রোমের জন্য এই চ্যাটজিপিটি যে কোনও ইউটিউব ভিডিওকে সেকেন্ডেই সংক্ষিপ্তভাবে সারাংশ করে এবং আপনাকে ভিডিওটির স্ক্রিপ্ট দেখায়।

হ্যাঁ, আপনি সঠিকভাবে শোনেছেন! এটি সংক্ষিপ্তসার না, একটি পূর্ণ স্ক্রিপ্ট যা টাইমস্ট্যাম্প দিয়ে ভাগ করা এবং আলাদা করা হয়েছে 🤯।

চ্যাটজিপিটি দিয়ে ইউটিউব সারসংক্ষেপ ব্যবহার করতে, ক্রোম এক্সটেনশনটি ইনস্টল করুন।

যখন আপনি যেকোন ইউটিউব ভিডিও দেখছেন, আপনার দেখা যাবে 'ট্রান্সক্রিপ্ট ও সারসংক্ষেপ' অপশন। এটি ক্লিক করে আমদের এক্সটেনশন ট্রান্সক্রিপ্ট চূড়ান্ত করে এবং ওপেন এআই-এর সারসংক্ষেপ সংকলন করার একটি অপশন দেখাবে।

সংক্ষিপ্ততা করতে, আপনাকে ট্রান্সক্রিপ্টটি কপি করে পেস্ট করতে হবে এবং চ্যাটজিপিটি থেকে সংক্ষিপ্তসার পেতে অনুরোধ করতে হবে।

এটা একটি বেশি কাজ করতে শুনতে পারেন না? ইউটিউব ভিডিওগুলি, ব্লগ পোস্টগুলি বা গবেষণা পেপারগুলি সংক্ষেপ পেতে সেই ইউআরএলটি ইনপুট করে চ্যাটসোনিক মডিউলকে জিজ্ঞাসা করুন।

5. সংক্ষিপ্তসার:

ইউটিউব সারসংক্ষেপ এবং চ্যাটজিপিটির সাথে পার্থক্যে, সামগ্রী সামগ্রীর মধ্যে সমন্বয় ক্রোম এক্সটেনশন একক ক্লিক দিয়ে কাজ করে।

আবিষ্কার সুমারি দিচ্ছে সংবাদ, নিবন্ধ, ব্লগ বা গবেষণা প্রতিবেদন পড়ার সময়।

সারমর্ম প্রযুক্তি ChatGPT দ্বারা চালিত এবং বিস্তারিত, উচ্চ মানের সমার্থন উপলব্ধ করতে প্রশিক্ষিত হয়। এছাড়াও, এটি মানুষ লেখা সংকলনের সাথে মানুষিক প্রশিক্ষণ অবিরত হয়, যাতে এটি নির্ভরযোগ্য এবং আধুনিক থাকে।

ক্রোমের জন্য এই চ্যাটজিপিটি এক্সটেনশন আপনাকে দ্রুততার মাধ্যমে আপনার খোলা ট্যাবগুলি পর্যালোচনা করতে সাহায্য করে। এটি আপনাকে যা সত্যিই গুরুত্বপূর্ণ তাৎক্ষণিক করার জন্য আরও বেশি সময় দিতে দিবে। সমস্ত পড়তে চাওয়া জিনিসগুলি নিয়ে আপনি আগ্রহী থাকতে পারবেন এবং সহজেই গুরুত্বপূর্ণ পরিবেশনা লাল করতে পারবেন।

image23.png

চ্যাট জিপিটি ক্রোম এক্সটেনশন - সারাংশকারী কিছুক্ষণ পর্যন্ত সমস্যা উঠাতে পারে, যখন এক্সটেনশনটি ব্যবহার করা অসম্ভব হয়ে যায় এবং একটি ত্রুটি প্রদর্শন করে - 'প্রতিক্রিয়া লোড করতে ব্যর্থ হলো'।

৬। রিডারজিপিটি

বাংলায় অনুবাদঃ ReaderGPT অন্যান্য সারগচ্ছ করার জন্য একটি চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনের মতো।

একটি ক্লিক দিয়ে এটি যেকোনো ওয়েব পৃষ্ঠার সংক্ষিপ্তসার দিতে পারে। আর আরো লম্বা নিবন্ধ বা পৃষ্ঠাগুলি পড়তে হবে না! এটি বাণী তৈরি করার জন্য বুলেট পয়েন্ট উত্পন্ন করতে বা ChatGPT প্রম্পটটি আপনার প্রয়োজন মতো পরিবর্তন করতে এমন মজার সুবিধাগুলি আছে।

একটি লেখার সংক্ষিপ্ত সমারি দরকার হলে আপনি এই ChatGPT ক্রোম এক্সটেনশন দিয়ে সেটি তিনটি কিছু সংক্ষিপ্ত বিন্দুতে শুরু করে সিঙ্গল সেন্টেন্স হিসেবে সংক্ষিপ্ত করতে পারবেন। বা যদি আপনি কোনও টেক্সটকে স্প্যানিশে অনুবাদ করতে চান বা এটি পাঁচ বছর বয়সের একজনের জন্য সহজ করতে চান, তবে ReaderGPT এক্সটেনশন আপনার সমস্যার সমাধানে সহায়তা করবে।

চিত্র ৮.পিএনজি

৭। মার্লিন

মার্লিন হল চ্যাটজিপিটির লিটল ভার্সন।

এই চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনটি ক্রোম ব্রাউজারের যেকোন সাইটে লেখা, সম্পাদনা, ফরমেটিং এবং ওয়েব সার্চ এ সহায়তা করতে পারে। ক্রোম ব্রাউজারে এটি ইনস্টল করার পরে, আপনি এটিতে অ্যাক্সেস করতে পারেন 'Ctrl / Cmd + M' শর্টকাট ব্যবহার করে।

এটি একটি প্রিমিয়াম ChatGPT ক্রোম এক্সটেনশন যেখানে আপনি ফ্রি প্রতিদিন ১১ প্রজন্ম ব্যবহার করতে পারেন, পরবর্তীতে আপনাকে প্রিমিয়াম সংস্করণ - মার্লিন প্রো সাবস্ক্রাইব করতে হবে। মূল্য শুরু হয় $ 19/ মাস থেকে সহজ মাসিক ১০০০ জিজ্ঞাসা করার জন্য।

চিত্র 26.png

 

এটি কিছু সীমাবদ্ধতা সহ আসে, যেমন এটি কাজ করে না

  • বিং এবং এজ
  • নতুন ট্যাব বা ফাঁকা পাতা

মার্লিন ব্যবহার করতে সর্বদা পৃষ্ঠাটি রিফ্রেশ করতে হবে।

মার্লিন সম্পূর্ণরূপে ChatGPT ক্রোম এক্সটেনশান এবং কোনও অতিরিক্ত বৈশিষ্ট্য নেই, হালকা আপডেটও নেই এমনও। কিন্তু চ্যাটসনিক আপনাকে আপনার টাকার প্রতিফল দেয় একটি এপিআই, ক্রোম এক্সটেনশান, মোবাইল অ্যাপ এবং বিভিন্ন শান্তমতি লেখা বুদ্ধিমতার বৈশিষ্ট্য দিয়ে নেয়, যা সমস্ত একই দামে।

৮। শেয়ারজিপিটি

চ্যাটজিপিটি শক্তিশালী এবং মজার কথোপকথার জন্য একটি মহান সরঞ্জাম, তবে দু:খজনক অংশটি হ'ল যে আপনি এগুলি কেউ সাথে শেয়ার করতে পারবেন না।

শেয়ারজিপিটি হল এক ক্লিক চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন যা সহজে আপনাকে আপনার সবচেয়ে মজার চ্যাটজিপিটি অংশগ্রহণ করতে দেয়।

ক্রোম ওয়েব স্টোর থেকে ShareGPT ইনস্টল করার পরে, চ্যাটজিপিটি রিফ্রেশ করুন। আপনার সমস্ত কথোপকথার শেষে একটি শেয়ার বাটন দেখতে পাবেন।

ইমেজ ৩০.png

এই অদ্ভুত ChatGPT এক্সটেনশন ব্যবহার করে চ্যাটজিপিটি কনভারসেশন শেয়ার করার ঝামেলা থেকে বিদায় বলুন - সহজে স্থায়ী লিংক বন্ধুদের পাঠান।

বটসনিক - চ্যাটজিপিটির বিকল্প এর মধ্যে সংলগ্ন করা হয়েছে স্ক্রল করানো, সম্পাদনা করা এবং সংরক্ষণ করা যায় কনভার্সেশন।

৯। ফ্যান্সি জিপিটি

এটি ShareGPT এর মতন, কিন্তু নামের মতোই বিশেষ। আপনি এই চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন ব্যবহার করে লিংক এবং ছবি, পিডিএফ, এবং টেক্সট ফাইলে কনভার্ট করে আলাপগুলি শেয়ার করতে পারবেন।

FancyGPT আপনার চ্যাটজিপিটি সুন্দর দেখতে সক্ষম করে এবং আপনি তাদের সম্পর্কে ভবিষ্যতে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে পারেন এমন স্টাইলিশ ইমেজ, খুঁজযোগ্য পিডিএফ এবং টেক্সট ফাইল সংরক্ষণ করতে দিয়ে আপনার পিয়ারদের সাথে শেয়ার করতে দেয়।

image20.png

আপনি টপ রো থেকে একটি স্টাইল নির্বাচন করতে পারেন এবং কথোপকথনটি কীভাবে সংরক্ষণ করতে চান (ইমেজ, পিডিএফ, টেক্সট ফাইল) তা নির্বাচন করতে পারেন।

যদি আপনার কোনও সমস্যা, আইডিয়া বা অনুরোধ থাকে, তবে টুইটারে ফ্যান্সি জিপিটির সাথে মেসেজ করুন @fancyGPT।

১০। চ্যাটজিপিটি প্রম্পট জিনিয়াস

একটি ভাল প্রম্পট ভাল এবং সম্পর্কপূর্ণ প্রতিক্রিয়ায় নেভিগেট করতে সাহায্য করে, উত্তম প্রস্তুতি উত্তম শ্রেণী পাওয়ার মতো। যে সমস্ত মানুষই একটি ভাল প্রম্পট লিখতে না পারেন, তবে এতে বোঝার কোন কারণ নেই যে আপনি ChatGPT, ChatSonic এবং ChatGPT Prompt Genius এর মতো আশ্চর্যজনক সরঞ্জাম অন্বেষণ করতে থাকবেন।

চিত্র ১৮.পিএনজি

চ্যাটজিপিটি প্রম্পট জিনিয়াস হল একটি ওপেন-সোর্স ক্রোম এক্সটেনশন যা একটি সাবরেডিটের সেরা প্রম্পটগুলির শহস্র সংগ্রহ।

চ্যাটজিপিটির জন্য সেরা প্রম্পটগুলি খুঁজতে, ভাগ করতে এবং ব্যবহার করতে পারবেন একটি ইন্টারফেস রয়েছে। এছাড়াও, আপনি আপনার চ্যাট হিস্ট্রি স্থানীয়ভাবে সংরক্ষণ করতে পারেন এবং যেকোনো সময় পূর্ববর্তী কথোপকথাগুলি পর্যালোচনা করতে পারেন।

চিত্র 4.png

সঠিকটি খুঁজতে আপনাকে 100 টিরও বেশি প্রম্পটে চারণ করতে হবে। এটি সহজ করার জন্য, সাবরেডিট পৃষ্ঠাথেকে প্রম্পট ক্যাটাগরাইজ এবং বাছাই করার একটি অপশন রয়েছে।

১৬০টি চ্যাটজিপিটি প্রম্পটের এই বৃহত তালিকা দেখুন এবং চ্যাট জিপিটি অনলাইন বা চ্যাটসনিক ব্যবহার করে সহজ কাজ করুন।

১১। গুগলের জন্য চ্যাটজিপিটি

গুগলের জন্য ChatGPT হল একটি ওপেন সোর্স ChatGPT ক্রোম এক্সটেনশন যা সকল জনপ্রিয় সার্চ ইঞ্জিনে - গুগল, বিং, ডাকডাকগো ইত্যাদি সহ।

এটি সাধারণ অনুসন্ধান ফলাফলের সাথে অনলাইনে চ্যাটজিপিটির উত্তরগুলি সমন্বিত করে তোমার অনুসন্ধান প্রশ্নের সংক্ষিপ্ত উত্তর পেতে চ্যাটজিপিটি থেকেও উত্তর পাবে।

এই ক্রোম এক্সটেনশন এ ChatGPT শক্তিসম্পন্ন এর সমর্থন করে এবং এটি অফিসিয়াল OpenAI API সমর্থন করে, এর মাধ্যমে আপনি পপআপ উইন্ডো থেকে সরাসরি ChatGPT এর শক্তি অ্যাক্সেস করতে পারেন। এটি মার্কডাউন রেন্ডারিং, কোড হাইলাইটস এবং ব্যক্তিগত অভিজ্ঞতা জন্য ডার্ক মোড সমর্থন করে।

ইমেজ ১০.png

‘ChatGPT for Google’ এর প্রজন্মগুলি দ্রুত নয় এবং একাধিক লিঙ্ক দেখতে গিয়ে সময় সংরক্ষণের উদ্দেশ্য ব্যর্থ হতে পারে।

একবার উৎপন্ন হলে, আপনি এর প্রয়োজনে অনুসারে উত্তরটি কপি করতে এবং ব্যবহার করতে পারেন।

১২। চ্যাটজিপিটি লেখক

চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন - চ্যাটজিপিটি রাইটার ব্যবহার করে আপনি ইমেল এবং বার্তা লেখার জন্য সম্পূর্ণ প্রসঙ্গ লিখতে পারেন। এটি সকল সাইটে কাজ করে এবং জিমেইলের জন্য উন্নয়নপূর্ণ সমর্থন প্রদান করা হয়।

চ্যাটজিপিটি রাইটারটি নিম্নলিখিত বৈশিষ্ট্যসমূহ সমর্থন করে:

  • চ্যাটজিপিটি এক্সটেনশনগুলির তুলনায়, অন্য কোন এক্সটেনশনের চেয়ে উন্নত গুণগত উত্তর উৎপন্ন করতে।
  • সমস্ত ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজারে, যেমন ক্রোম, ব্রেভ এবং এজ এর কাজ করে।
  • সমস্ত ভাষার সমর্থন করা হয়।
  • 100% বিনামূল্যে এবং গোপনীয়তা বজায় রাখা হয়।

চ্যাটজিপিটি এক্সটেনশন ব্যবহার করতে, চ্রোমের পিন মেনুতে চ্যাটজিপিটি রাইটার এক্সটেনশন পিন ক্লিক করুন।

চিত্র ২.পিএনজি

আপনি এখানে আপনার প্রশ্ন লিখে 'উত্তর তৈরি করুন' বাটনে ক্লিক করতে পারেন। জিমেইলে এই চ্যাটজিপিটি ব্যবহার করা খুবই সহজ। আপনাকে বার্তা লিখতে চাই সেই সম্পর্কে একটি নির্দিষ্ট ধারণা দেওয়া আছে, এবং চ্যাটজিপিটি লেখক সেরা ইমেল বিষয়বস্তু তৈরি করবে।

১৩। ওয়েবচ্যাটজিপিটি

চ্যাটজিপিটি ভুল, অনুপযুক্ত এবং একটু পুরাতন প্রতিক্রিয়া তৈরি করতে সুযোগ পায়। খুব সমস্যাজনক হয় চ্যাটজিপিটির উপর ভরসা করা, সম্ভবত আপনি গবেষণা করছেন তখন।

WebChatGPT নতুন ও আধুনিক কথোপকথন এর জন্য ChatGPT এর প্রণালীকে সামঞ্জস্যপূর্ণ ও আধুনিক ওয়েব ফলাফল সংযোজন করে।

চিত্র২২.পিএনজি

আপনি যেকোনো সমস্যায় আস্থা করতে পারেন। আপনি আরও প্রাসঙ্গিক ফলাফল উত্পন্ন করতে সময় এবং অঞ্চল ফিল্টার করে ফলাফল সীমাবদ্ধ করতে পারেন।

১৪। এআই সঙ্গে সম্পর্ক স্থাপন

আপনি কি লিঙ্কডইনে নতুন মানুষদের পোস্টে কমেন্ট করে যোগাযোগ করতে প্ল্যান করছেন?

দ্রুততার সাথে মতবিনিময় করতে ইঙ্গেজ এআই চ্যাট জিপিটি ক্রোম এক্সটেনশন ব্যবহার করুন। আপনি আপনার ব্যবসার লিড এবং কাস্টমারে পরিণত হতে পারেন নতুন মানুষদের সঙ্গে যোগাযোগ করা উচিত।

যদি আপনি একজন সোশ্যাল মিডিয়া ম্যানেজার হন, তবে এই ক্রোম এক্সটেনশন যা চ্যাটজিপিটি সক্ষমতার সাথে সম্পন্ন হয়, আপনাকে অনেক সময় ও কর্মক্ষমতা বাড়ানোর সুযোগ দিতে পারে।

সোচ্চারপ্রবণ মন্তব্যগুলো পরিত্যক্ত করুন যেমন 'শিক্ষাপ্রদ পোস্ট', 'শেয়ার করার জন্য ধন্যবাদ' এবং চিহ্নজাত '👍' এবং অবস্থানুযায়ী বুদ্ধিমান এবং সম্পর্কসম্পন্ন মন্তব্যে স্থানান্তর করুন।

ইঞ্জেজ এআই ব্যবহার করে, চ্যাটজিপিটি এক্সটেনশন ব্যবহার করা সহজ এবং ২০টি ভাষা সমর্থন করে।

  • কমেন্ট সেকশনে ইংলিশএআই আইকনে হভার করুন এবং ভয়েসের ধ্বনি নির্বাচন করুন।
  • মন্তব্য সম্পাদনা করুন এবং প্রয়োজনে স্বপ্নগুলি ব্যক্তিগতভাবে কাস্টমাইজ করুন।
  • মন্তব্য পোস্ট করুন।
image28.png

১৫। টক-টু-চ্যাটজিপিটি

টক-টু-চ্যাটজিপিটি প্রমিথিউসের মতন একই, কিন্তু ভয়েস রেসপন্স এর অতিরিক্ত ফাংশনালিটি সহজ করে।

আপনি গুগল ক্রোম থেকে উপস্থিত ভলিউম কমান্ড দিয়ে চ্যাটজিপিটির সাথে অনলাইনে সংযোগ করতে পারেন এবং স্পীচ রিকগনিশন এবং টেক্সট টু স্পীচ প্রযুক্তি দ্বারা উপস্থিত ভয়েস রেসপনস পেতে পারেন।

এই ChatGPT ক্রোম এক্সটেনশানটি সমস্ত প্রধান ভাষাসমূহ সমর্থন করে এবং ভয়েস রিকোগনিশন, টেক্সট-টু-স্পিচ ভাষা এবং বট প্রতিক্রিয়া নিয়ন্ত্রণের বিকল্প উপলব্ধ করে।

চিত্র ১২.png

চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন একটি ছোট বাক্সটি আপনার স্ক্রীনের উপরের ডানদিকে যুক্ত করে যা ভয়েস রিকগনিশন, বটের ভয়েস নিয়ন্ত্রণ, বার্তাগুলি এড়িয়ে দেওয়া এবং সেটিংস অ্যাক্সেস করতে সক্ষম হয়।

সমাপ্তি

চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনগুলি চ্যাটজিপিটি অনলাইন ব্যবহার সহজ করতে নির্দিষ্ট করা হয়। আমরা আপনার চ্যাটজিপিটি অভিজ্ঞতা উন্নয়ন করতে সেরা 15টি চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনগুলি তালিকাভুক্ত করেছি। সোশ্যাল মিডিয়াতে কন্টেন্ট তৈরি করা থেকে ভয়েস কমান্ড এবং চ্যাটজিপিটি চ্যাট শেয়ার করা পর্যন্ত, এই ছোট অ্যাড-অন আপনার সমস্ত সংলাপকে এক নতুন মানে নিতে সক্ষম।

তবে অপেক্ষা করুন!

এক মিলিয়ন ভিন্ন এক্সটেনশান ডাউনলোড করার আগে, ChatSonic এখানে আছে, যা একটি অল-ইন-ওয়ান প্যাকেজ হিসেবে উল্লেখযোগ্য। এটি একটি ক্রোম এক্সটেনশান, মোবাইল অ্যাপ, ভয়েস প্রতিক্রিয়া, চ্যাট ভাগ করা এবং অনেক কিছু সহ প্যাকেজ করা হয়েছে। আপনি যখন একটি জা ক্রোম দিয়ে বিভিন্ন সরঞ্জাম দিতে পারেন একটি প্লেস এ সবকিছু হলে তখন একাধিক সরঞ্জামের ব্যবহার অপ্যাশ করার কোন প্রয়োজন নেই।

চ্যাটজিপিটি অক্সফোর্ড করা বা ক্ষমতা ছিটিয়ে চললে, এখন সময় একটি চ্যাটজিপিটি বিকল্প - চ্যাটসনিক এক্সপ্লোর করার।

তাই, আপনি যদি আপনার চ্যাট খেলার স্তরকে এক নম্বর উপরে নেওয়ার জন্য প্রস্তুত থাকেন, তবে চ্যাট সনিক চেষ্টা করুন।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>