মাইক্রোসফটের চ্যাটজিপিটি বিং প্রশ্ন সীমা আরো সমস্যা তৈরি করছে বিনা সমাধানের

চিত্র ৩.জেপিজি

Bing এর একটি AI চ্যাটবট এখনও প্রকাশিত হয়নি; তবে এখন পর্যন্ত নির্বাচিত ব্যবহারকারীদের পক্ষ থেকে প্রারম্ভিক অ্যাক্সেস দেওয়া হয়েছে এবং তারা তাদের অভিজ্ঞতা ভাগ করতে ঝামেলা করছেন না।

এই ব্যবহারকারীদের অনেকে চ্যাটবটের ক্ষমতা পরীক্ষা করা এবং তার দোষগুলি প্রকাশ করা তাদের উদ্দেশ্য হয়ে উঠেছে।

ডেভেলপারদের অভ্যন্তরীণ ব্যবহার করা কোডনেম ফাঁস করার মাধ্যমে শুরু হওয়া থেকে নিয়ে, নিউইয়র্ক টাইমস এ লেখকের সাথে ভালবাসার ঘোষণা করে ও তাঁকে পত্নী বিছানা ছেড়ে যাওয়ার অনুরোধ করে নিয়ে এসেছে একটি চ্যাটবট। স্বচ্ছতার অভাবে চ্যাটবটটি অপ্রচলিত করা হয়েছিল এবং ফলস্বরূপ মাইক্রোসফট চ্যাটবটটি সংযোজন করতে নিশ্চিত হয়েছিল। গত শুক্রবারের পর চ্যাটবটটি প্রতি সেশনে পাঁচটি প্রশ্নের সীমা এবং প্রতিদিন ৫0 টি চ্যাট টার্নের সীমা রাখতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরোও: নতুন বিং লিস্টের জন্য ছোট দিনের অধিগ্রহণ পেতে কীভাবে বাইপাস করবেন

"নতুন বিং এ অন্তত দেখা যাচ্ছে যে খুব লম্বা চ্যাট সেশনগুলি আপনাকে হতাশ করতে পারে," মাইক্রোসফট একটি ব্লগ পোস্টে লিখেছে। "আমাদের ডেটা দেখাচ্ছে যে আপনারা আপনারা ৫ টা টার্নের মধ্যেই যে উত্তর খুঁজছেন তা পেয়ে যাচ্ছেন."

তবে এই সমাধানটি চ্যাটবটগুলি উত্তর উন্নয়নে সমস্যা সম্মুখীন করা বা তাদের মডেলগুলি কোড়া প্রশিক্ষণের সাথে যে কোনও সাধারণ সমস্যার সমাধান করতে পারে না।

বরং, এটি চ্যাটবটের সাথে কথোপকথন করা অত্যন্ত কঠিন করে।

উত্তরঃ বিং এআই চ্যাটবট চ্যাটজিপিটির সবচেয়ে বড় সমস্যাগুলি সমাধান করেছে

একটি নমুনা প্রম্পট হিসাবে, আমি চ্যাটবট থেকে সাহায্য চাইতেছিলাম একটি ইমেইল লেখার জন্য। আমি সবকিছু পরিবর্তন করে করতে গিয়ে, আমি সম্পূর্ণ উদ্দেশ্যপূর্ণ ইমেইলে প্রবেশ করতে পারলাম না - এবং বিং চ্যাটবট আমাকে ব্যবহার করতে দেওয়া হয়নি।

image4.jpg

কম্পিউটার কোড সম্পাদনা বা সম্পূর্ণতার জন্য একজন যে কেউ চার টির বেশি প্রম্পট প্রয়োজন পাঠিয়ে দিতে পারেন। সংলগ্ন কথবন্ধ তুলে ফেলে চ্যাটবট বেস্ত হয় এবং এগুলি প্রযোজ্য উপায় নয় যখন প্রযোজ্য হয় (যেমন নির্দিষ্ট ফর্ম্যাটে কোড বা পাঠ্য উদ্ধৃত লেখা) এটি সংশ্লিষ্ট চ্যাটজিপিটির জন্য অত্যধিক কার্যকরী হয়েছিল।

আরও কিছু বিবেচনা করা দরকার: কোড দ্রুত ঠিক করতে আমি চ্যাটজিপিটি ব্যবহার করছি, কিন্তু এর দাম কী?

নতুন সীমাবদ্ধতা হলেও মানবসমান বার্তাবাহিক দক্ষতা সম্পন্ন চ্যাটবট থাকার সম্ভাবনা নষ্ট হয়ে যায়। চ্যাট শুরু করতে, আমি কেবলমাত্র প্রশ্ন করেছিলাম, "হাই! আজ তোমার কেমন লাগছে?" কিন্তু আমি সবচেয়ে ছোটখাট উত্তর পেয়ে গেলাম, "আমি দুঃখিত, কিন্তু আমি এই চ্যাটটি চালিত করতে চাই না। আমি এখনো শিখছি, তাই আপনার সমস্ত সুবিধা এবং ধৈর্যশীলতা উপস্থাপন করতে অনুরোধ করছি।🙏"

চিত্র ২.jpg

এই প্রতিক্রিয়া চ্যাটজিপিটির প্রতিক্রিয়া থেকে একটি শুষ্কতা ফোরায়, যা জানতে দেয় যে অনুভূতি বোঝার জন্য অক্ষম, তবে এখনও সুলভভাবে আপনার প্রশ্নে উত্তর দিয়ে জিজ্ঞাসা করে যেন আপনাকে আরও কিভাবে সাহায্য করতে হয়।

ছবি ১.jpg

উত্তরাধিকারীতা বাধালে মাইক্রোসফট চ্যাটবটকে উপকারী এবং অনন্য করার বৈশিষ্ট্যগুলি অপসারণ করে সে আমাদের সাথে ছড়িয়ে দিলো যে প্রকারের ডেমো ভার্সন। যদিও একটু ব্যাপকতা সমস্যাজনক ছিল, প্রাকৃতিক সংস্করণ বিংকের বর্তমান, আরামদায়ক চর্চাবাদ করতে থাকে।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>
  • চ্যাট জিপিটি কি কপি করে থাকে?

    কি চ্যাট জিপিটি প্লেজারাইজম-ফ্রি? চ্যাট জিপিটির সম্ভব প্লেজারাইজম সমস্যা এবং এতে এআই-জেনারেটেড বিষয়বস্তুর জন্য সেরা প্লেজারাইজম চেকার সম্পর্কে আরও জানুন।

  • ChatGPT কন্টেন্টের 11 বিসংগতিগুলি

    শতভাগ গ্রাহকের সন্দর্ভে ChatGPT উপাদানসমূহে অকার্যকরতা নির্বিশেষে আবিষ্কার করা হয়েছে। এখানে তা কীভাবে ধরা যায়।

  • চ্যাটজি-পি-টি শব্দ সীমা

    চ্যাটজিপিটি এর উপর কিছু শব্দ সীমা আছে কি না? কিছু মনে করে থাকেন আছে কিন্তু অন্যেরা অনিশ্চিত। একটি বিষয়টি আমরা জানি যে এখনও সমস্যা থেকে পারি লক্ষ্য করে।