আপনি যে ইমেইলটি সরবরাহ করেছেন তা চ্যাটজিপিটি সমর্থন করে না। দয়া করে সমস্যা সমাধান করুন।

এখনকার ব্যবহারকারীরা সেবা ব্যবহার করার চেষ্টা করার সময় “ChatGPT Email Not Supported Error” উপস্থিতি উপস্থাপন করেছেন। বার্তা পাঠানোর জন্য ChatGPT ব্যবহার করে তা দেখার জন্য এই ত্রুটি বাধা দেয়, যা খুব ঝামেলা সৃষ্টি করে। একটি ChatGPT অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে চেষ্টা করলে এবং আপনি ত্রুটি বার্তা পেন “Oops The email you provided is not supported, Please contact us through our help center”, যদি এই সমস্যা থাকে তবে আপনার কিছু চিন্তা নেই।

অনেকে একই সমস্যার সম্মুখীন হওয়ার প্রতিবেদন করেছেন এবং আপনি এই সমস্যাটি সমাধান করতে কয়েকটি পদক্ষেপ নিতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে আবশ্যক পরিবর্তনগুলি সম্পন্ন করতে সহায়তা করব। তাই, আপনি কাজের জন্য বা ব্যক্তিগত যোগাযোগের জন্য যেকোনো সময় ChatGPT ব্যবহার করছেন, সমস্যাটি সমাধান করতে করতে পড়বেন। তাই, "ইমেল সমর্থিত নয়" ত্রুটি ঠিক করবার জন্য কীভাবে ChatGPT ব্যবহার করবেন তা জানতে জানার জন্য পড়তে থাকুন।  ChatGPT

চ্যাটজিপিটি এ প্রদত্ত ইমেল সমর্থিত নয় সমস্যাটি কীভাবে ঠিক করবেন

চ্যাটজিপিটি উপর দেওয়া "যে ইমেলটি আপনি দিয়েছেন সেটি সমর্থিত নয়" সমস্যাটি ঠিক করতে নিম্নোক্ত উপায়গুলি অনুসরণ করুন:

১। ইনকগনিটো উইন্ডো খুলুন এবং অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করুন

ওপেন-ইনকগনিটো-উইন্ডো-চেষ্টা-করুন-অ্যাকাউন্ট-তৈরি করার (2).png

“আপনি দিয়েছেন ইমেল ঠিকানা সমর্থিত নয়” এই ত্রুটি বার্তার সহজ এবং প্রথম ঠিকানা হল “ইনকগনিটো” উইন্ডোতে একটি অ্যাকাউন্ট তৈরি করা চেষ্টা করা।

এটি দোষ উত্পন্ন করতে পারে যে কোনও ক্যাশ ডাটা বা কুকিজ সরিয়ে দেওয়া।
ইনকগনিটো উইন্ডো খোলা হলে, চ্যাটজিপিটি ওয়েবসাইটে নেভিগেট করুন এবং একটি সমর্থিত ইমেল প্রদানকারীকে ব্যবহার করে একাউন্ট তৈরি করার চেষ্টা করুন। যদি এই ফিক্স কার্যকর হয়, আপনি কোনও সমস্যার বিন্যাস ছাড়াই একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। না হয় তাহলে আপনি পরবর্তী ফিক্সে প্রবেশ করতে পারেন।

২। ইমেইল ঠিকানার ফরম্যাট পরীক্ষা করুন

ইমেল-ঠিকানা-ফরম্যাট-পরীক্ষা (2).png

যদি আপনি প্রদত্ত ইমেল ঠিকানা সঠিক হয়, তবে নিশ্চিত করুন যে এটি সঠিক ফরম্যাটে রয়েছে। যেকোন টাইপো বা অনুপস্থিত অক্ষরের জন্য চেক করুন। এছাড়াও নিশ্চিত হউন যে ইমেল ঠিকানাটি সমর্থিত ইমেল প্রদানকারীর সাথে সম্পর্কযুক্ত।চ্যাটজিপিটি কেবল নির্দিষ্ট ইমেল প্রদানকারীগুলি সমর্থন করে এবং যদি আপনি একটি পৃথক ইমেল প্রদানকারী ব্যবহার করছেন তবে আপনাকে সমর্থিত ইমেল প্রদানকারীর একটিতে স্যুইচ করতে হবে।

মনে রাখা যে, আপনি যদি কোনও কাজের ইমেল ঠিকানা ব্যবহার করেন তবে আপনার যোগাযোগ করার জন্য ChatGPT আপনার ইমেল অ্যাকাউন্টে প্রবেশ করতে চাইলে আপনার সংস্থার ইমেল নিরাপত্তা সেটিংস প্রতিষ্ঠান করে রাখতে পারে। এই ক্ষেত্রে, আপনার আইটি বিভাগের সাহায্য অথবা ব্যক্তিগত ইমেল ঠিকানা ব্যবহার করতে হতে পারে।

৩। একটি ভিন্ন ওয়েব ব্রাউজার ব্যবহার করুন

Use-a-Different-Web-Browser-644x (1).png

কখনও সমস্যাটি আপনার ব্রাউজারের সাথে সম্পর্কিত হতে পারে। একটি পুনরায় ব্রাউজার ব্যবহার করে দেখুন এবং ত্রুটি এখনো অবস্থান ধারণ করছে কি। যদি আপনি Google Chrome ব্যবহার করছেন, তবে Mozilla Firefox বা Microsoft Edge ব্যবহার করার চেষ্টা করুন।

৪। আপনার ইমেইল প্রদানকারীর সেটিংস চেক করুন

ইমেল প্রদানকারীর সেটিংস পরীক্ষা করুন 644x (2).png

কোনো ইমেল প্রদানকারী সম্ভবতঃ ChatGPT ব্যবহার করার জন্য নির্দিষ্ট সেটিংস প্রয়োজন হতে পারে। যাহোক, ইয়াহু আপনার অ্যাকাউন্ট সেটিংসে থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন অ্যাক্সেস সক্ষম করার জন্য প্রয়োজন হতে পারে। নির্দিষ্ট সেটিংস রয়েছে তা চেক করুন আপনার ইমেল প্রদানকারীর ডকুমেন্টেশনে।

৫। ব্রাউজার এক্সটেনশনগুলি অক্ষম করুন

ব্রাউজার এক্সটেনশন নিষ্ক্রিয় করুন (2).png

ব্রাউজার এক্সটেনশন সময়ে সমস্যা উদ্ভব করতে পারে, যা চ্যাটজিপিটির ফাংশন্যালিটি উপস্থাপনে প্রভাব ফেলতে পারে। এখন যদি আপনি যে সমস্যা দেখছেন সেটি নির্মুক্ত করতে চান তবে ব্রাউজার এক্সটেনশন অক্ষম করুন। গুগল ক্রোমে, এক্সটেনশন অক্ষম করতে আপনি উপরের ডান কোণে থাকা তিনটি ডটের উপর ক্লিক করে, "বেশি টুল" নির্বাচন করে এবং তারপর "এক্সটেনশনস" নির্বাচন করুন।

যদি এখনও আপনি ChatGPT এ "আপনি দিয়েছেন ইমেলটি সমর্থিত নয়" এই সমস্যায় পরিস্থিতি উপশম করতে না পেরে থাকেন তবে আপনাকে কিছু গ্রাহক সহায়তা করতে OpenAI -এ সরাসরি যোগাযোগ করতে হবে। তারা অতিরিক্ত ট্রাবলশুটিং পদক্ষেপ বা ওয়েবসাইট বা ইমেলে মাধ্যমে সমস্যার উপর গবেষণা করতে পারে। আপনি সমর্থন কে ChatGPT ওয়েবসাইট বা ইমেলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

সম্পর্কিত নিবন্ধসমূহ

আরও দেখুন >>